বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

সেকশন

 

বিশ্বকাপ দলে ডাক পাওয়ার পরই বিবর্ণ মোস্তাফিজের সতীর্থ

আপডেট : ০১ মে ২০২৪, ২২:২৬

আক্রমণাত্মক ব্যাটিংয়ের সুযোগই পাননি শিবম দুবে। পাঞ্জাবের বিপক্ষে মেরেছেন গোল্ডেন ডাক। ছবি: ক্রিকইনফো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এরই মধ্যে ২১ ম্যাচ খেলে ফেলেছেন শিবম দুবে। তবে কখনোই খেলা হয়নি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে গতকাল ভারত যে ১৫ সদস্যের দল দিয়েছে, সেখানে আছেন তিনি। কিন্তু বিশ্বকাপ দলে ডাক পাওয়ার পরের দিনটা হতাশ করলেন ভারতীয় এই বিধ্বংসী ব্যাটার। 

চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে আজ চেন্নাই সুপার কিংস খেলছে পাঞ্জাব কিংসের বিপক্ষে। টস হেরে প্রথমে ব্যাটিং পায় চেন্নাই। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ও আজিঙ্কা রাহানে উদ্বোধনী জুটিতেই করে ফেলে ৬৪ রান। নবম ওভারের দ্বিতীয় বলে রাহানেকে ফিরিয়ে জুটি ভাঙেন হারপ্রীত ব্রার। ২৪ বলে ৪ চারে ২৯ রান করেন রাহানে। উদ্বোধনী জুটি ভাঙার পরই ব্যাটিংয়ে নেমে দুবে মেরেছেন গোল্ডেন ডাক। নিজের মুখোমুখি হওয়া প্রথম বলটি ছিল ওয়াইড। পরের বলে ব্রারকে সুইপ করতে গেলে এলবিডব্লুর ফাদে পড়েন দুবে। আম্পায়ার অনেক চিন্তাভাবনা করে আউট দেন। তৎক্ষণাৎ রিভিউ নিলেও বাচতে পারেননি তিনি। 

 ২০২৪ আইপিএলে এখনো পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৩৫০ রান করেছেন দুবে। গড় ৫০ ও স্ট্রাইকরেট ১৭১.৫৬। ৩ ফিফটি করে ফেলেছেন। মেরেছেন ২৬ ছক্কা ও ২৪ চার। শেষের দিকে ঝড় তুলে প্রতিপক্ষ দলের বোলিং লাইনআপ লন্ডভন্ড করে দিয়েছেন অনেকবার। 

ব্রারের জোড়া আঘাতে আজ চেন্নাইয়ের স্কোর হয়ে যায় ৮.৩ ওভারে ২ উইকেটে ৬৫ রান। পাঞ্জাবের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চেন্নাই। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে খেলতে থাকেন রুতুরাজ। ৪৮ বলে ৫ চার ও ২ ছক্কায় করেছেন ৬২ রান। বিরাট কোহলিকে টপকে এখন সর্বোচ্চ রানসংগ্রাহকের ‘অরেঞ্জ ক্যাপ’ চেন্নাই অধিনায়কের। রুতুরাজ ও কোহলি এখনো পর্যন্ত এবারের আইপিএলে করেছেন ৫০৯ ও ৫০০ রান। দুজনেই ১টি করে সেঞ্চুরি করেছেন। ফিফটিও করেছেন চারটি করে। তবে রুতুরাজের আইপিএল ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি হতে পারত এবারই। চলতি সপ্তাহের রোববার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৯৮ রানে আউট হয়েছেন তিনি। যেটা হতো চেন্নাই অধিনায়কের এবার দ্বিতীয় সেঞ্চুরি। 

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬২ রান চেন্নাই করেছে পাঞ্জাবের বিপক্ষে। রুতুরাজের পর আজ চেন্নাইয়ের দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান রাহানের ব্যাট থেকেই আসে। পাঞ্জাবের ব্রার ও রাহুল চাহার দুজনেই দুটি করে উইকেট নিয়েছেন। যেখানে চাহার ও ব্রার দুজনেই চার ওভার করে বোলিং করেছেন। ১৬ ও ১৭ রান খরচ করেন চাহার ও ব্রার। পার্পল ক্যাপের দৌড়ে থাকা হার্শাল প্যাটেল বোলিং করেছেন ১ ওভার। তবে ১২ রান খরচ করে পাননি উইকেটের দেখা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাঞ্জাব এক ওভারে কোনো উইকেট না হারিয়ে ১২ রান করে ফেলেছে। ১০ ও ৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের চার ও আটে রয়েছে চেন্নাই ও পাঞ্জাব। দুই দলেরই আজ দশম ম্যাচ। 


আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বাংলাদেশের সুপার এইটের ম্যাচ দেখবেন কোথায় 

    ম্যাচসেরা

    ইংলিশ সল্টের ঝাঁজ ভালোই টের পেল ওয়েস্ট ইন্ডিজ

    শুধু শান্ত নয়, অন্য দলের টপ অর্ডারও ভুগছে: হাথুরু

    সেমিফাইনালের স্বপ্ন উঁকি দিচ্ছে বাংলাদেশের

    ম্যাচসেরা

    সেমিতে চোখ ম্যাচসেরা ডি ককের

    প্রোটিয়াদের বিপক্ষে নিজেদের সেরাটা দিয়েই লড়াই করল যুক্তরাষ্ট্র

    বাংলাদেশের সুপার এইটের ম্যাচ দেখবেন কোথায় 

    রোহিঙ্গাদের কারণে এনআইডি পেতে ৩২ উপজেলার মানুষের ভোগান্তি

    রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

    ম্যাচসেরা

    ইংলিশ সল্টের ঝাঁজ ভালোই টের পেল ওয়েস্ট ইন্ডিজ

    দুদিনেও উইকেটের দেখা পাননি শান্তরা

    কোটিপতি কমলেও ক্ষুদ্র হিসাব বেড়েছে