রোববার, ২৪ অক্টোবর ২০২১

সেকশন

 

২ হাজার জেলের বিকল্প কর্মসংস্থান

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০৫

চাঁদপুরের মতলব দক্ষিণে নিবন্ধিত জেলেদের বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নেওয়া হয়েছে। এখন পর্যন্ত উপজেলায় নিবন্ধিত ২ হাজার ১০ জন জেলের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। ক্রমান্বয়ে বাকি জেলেদের ও কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন।

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় নিবন্ধিত জেলের সংখ্যা ৫ হাজার ৩১৮। উপজেলা মৎস্য কার্যালয় সূত্রে জানা গেছে, মতলব দক্ষিণে একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে নিবন্ধিত মোট জেলে ছিলেন ৫ হাজার ৫৮৬ জন। এর মধ্যে হালনাগাদে যাচাই-বাছাই করে বাতিল হয়েছে ২৬৮ জন।

এখন পর্যন্ত এসব নিবন্ধিত জেলেদের মধ্যে বিকল্প কর্মসংস্থানের উপকরণ হিসেবে সেলাই মেশিন, ভ্যানগাড়ি, ছাগলসহ বিভিন্ন উপকরণ পেয়েছেন ২ হাজার ১০ জন। বাকি ৩ হাজার ৩০৮ জন নিবন্ধিত জেলেদের মধ্যে ও বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নেওয়া হবে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন জানান, নিবন্ধিত জেলেদের প্রশিক্ষণের মাধ্যমে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে। ক্রমান্বয়ে বাকিদের ও ব্যবস্থা করা হবে।

এ ছাড়া সরকারের নির্দেশনা অনুযায়ী স্থানীয় জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিদের সম্মুখে নিবন্ধিত জেলেদের তালিকা হালনাগাদ করা হয়েছে।

এর মধ্যে বিভিন্ন কারণে ২৬৮ জেলে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বিদ্রোহীদের নিয়ে শঙ্কা আ.লীগে

    মন্দির-মণ্ডপ ভাঙচুরের প্রতিবাদ টাঙ্গাইলে

    গ্রামবাসীর নিজস্ব চাঁদা ও স্বেচ্ছাশ্রমে সেতু

    বাগেরহাটে বিচারক-আইনজীবীদের দ্বন্দ্বে এক বছর ধরে বন্ধ দুই আদালত, ভোগান্তিতে বিচারপ্রার্থীরা

    আজ জয় ছাড়া কিছু ভাবছি না

    রোহিঙ্গা শিবির থেকেই ছড়াচ্ছে আইস

    আমার বিশ্ববিদ্যালয়, আমার স্মৃতি

    নতুন প্রসাধনী ব্যবহারের আগে