মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

এসআই ফারুকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইজিপিকে হাইকোর্টের নির্দেশ

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ২১:৪৮

ফাইল ছবি মাইক্রোবাসে অপহরণ করে চাঁদাবাজির অভিযোগে করা মামলায় এক আসামির জবানবন্দিতে নাম আসা উত্তরা পশ্চিম থানার এসআই ওমর ফারুকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনারকে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

ওমর ফারুকের আগাম জামিন আবেদন খারিজ করে দিয়ে আজ বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের বেঞ্চ এই আদেশ দেন। একই সঙ্গে তাঁকে নিম্ন আদালতে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. জাহাঙ্গীর কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি আজকের পত্রিকাকে বলেন, ১৬৪ ধারার জবানবন্দিতে এসেছে, এসআই ওমর ফারুক অপহরণ ও চাঁদাবাজির ঘটনার মূল হোতা। হাইকোর্ট আগাম জামিন খারিজ করে দিয়ে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে বাদী জয়দেবপুর মধ্যপাড়ার বাসিন্দা শফিকুল ইসলাম বলেছেন, গত ২৪ নভেম্বর জয়দেবপুরের পিরুজালী আলিমপাড়ার একটি খাবার হোটেলে জনৈক আহসান হাবিবের সঙ্গে কথা বলছিলেন। এ সময় আহসান হাবিবের কয়েকজন সহযোগী ডিবি পুলিশ পরিচয়ে সাদা রঙের হায়েস গাড়িতে তুলে চোখ বেঁধে হ্যান্ডকাপ পরিয়ে দেন। তাঁরা মারধর করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মারধর করলে পকেটে থাকা ১০ হাজার টাকা দেন। পরে আসামিরা তাঁর স্ত্রীকে ফোনকল করে মুক্তিপণ দাবি করেন। তবে স্ত্রীর সঙ্গে কৌশলে কথা বলে জানতে পারেন, তারা ডিবি পুলিশ নয়। এটি আসামিদের জানালে তাঁরা রাত পৌনে ১২টার সময় তুরাগের কামারপাড়ায় গাড়ি থেকে চোখ বাঁধা অবস্থায় ফেলে দেন।

এরপর পুলিশকে জানালে আহসান হাবিবকে ওই দিন দিবাগত রাতে তাঁর বাড়ি থেকে আটক করা হয়। পরে তিনি বিভিন্ন আসামির নাম বলেন। এর মধ্যে মো. শাহীন চৌধুরী নামে এক আসামির জবানবন্দিতে বিষয়টির সঙ্গে এসআই ওমর ফারুকের সংশ্লিষ্টতার বিষয়টি উঠে আসে।

এ অবস্থায় এসআই ওমর ফারুক হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    উত্তরে শতভাগ, দক্ষিণে ৭৫ শতাংশ কোরবানির বর্জ্য অপসারণ

    ঈদ উপলক্ষে শিক্ষার্থীদের খাসির মাংস ও পোলাও খাওয়াল জবি

    আগামীকালের মধ্যে কোরবানি শেষ করার আহ্বান মেয়র আতিকের

    বিরামপুরে ঈদের সেমাই কিনতে যাওয়ার পথে বীর মুক্তিযোদ্ধাসহ নিহত ২

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন