শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 

বিনা ভোটেই হচ্ছেন উপজেলা চেয়ারম্যান, খুশি দেলোয়ার

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১৮:১৭

হাসপাতালের বিছানায় দেলোয়ার হোসেন পাশা। ছবি: আজকের পত্রিকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নাটোরের সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছেন আওয়ামী লীগের কর্মী দেলোয়ার হোসেন পাশা (৪৫)। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের কারণে আরেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক লুৎফুল হাবিব রুবেলের লোকজন তাঁকে তুলে নিয়ে নির্যাতন করে।

এ ঘটনায় দলীয় চাপ আর তুমুল সমালোচনার মুখে পড়েন প্রতিমন্ত্রী পলক। এ কারণে পলক তাঁর শ্যালক রুবেলকে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেন। রুবেল মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন বলে আজ রোববার এক ভিডিও বার্তায় জানিয়েছেন। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হতে যাচ্ছেন নির্যাতনের শিকার আওয়ামী লীগ কর্মী দেলোয়ার। 

দেলোয়ার হোসেন পাশা এখন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন। আজ রোববার বেলা ৩টার দিকে হাসপাতালে গিয়ে দেখা যায়, বিছানা বসে আছেন দেলোয়ার। বাঁ চোখ এখনো লাল হয়ে আছে। বিছানায় বেশ কয়েকটি খবরের কাগজ ছড়ানো-ছিটানো। আশপাশে সিংড়া থেকে আসা ১০-১২ জন সমর্থক বসে আছেন।

হাসপাতালের বিছানায় বসেই দেলোয়ার সার্বিক বিষয়ে আজকের পত্রিকার সঙ্গে কথা বলেন। তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান হওয়ার স্বপ্ন তাঁর দীর্ঘদিনের। যদিও আগে কখনো কোনো নির্বাচনে অংশ নেননি। একবার ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান পদে নির্বাচনের প্রস্তুতি নিলেও দলীয় চাপের কারণে করেননি। এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হতে যাওয়ার খবরটি তিনি আজ দুপুরেই শুনেছেন। খবরটি শুনে তিনি খুশি। 

দেলোয়ার দাবি করেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জিতে আসার সক্ষমতা তাঁর ছিল। তবে উদ্ভূত পরিস্থিতিতে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই উপজেলা চেয়ারম্যান হতে যাচ্ছেন। গত শুক্রবার প্রতিমন্ত্রী পলক হাসপাতালে তাঁকে দেখতে আসায় খুশি হয়েছেন বলেও জানিয়েছেন দেলোয়ার। তিনি বলেন, ‘সেদিন স্যার (প্রতিমন্ত্রী) এসেছিলেন। তিনি এসেছিলেন বলে আমি খুশি।’ 

উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে কী করবেন, এমন প্রশ্নের জবাবে দেলোয়ার বলেন, ‘আমি সিংড়াকে একটা স্মার্ট ও আধুনিক উপজেলা হিসেবে গড়ে তুলব। আমি নিজে সন্ত্রাসী হামলার শিকার হয়েছি। তাই সিংড়াকে সন্ত্রাসমুক্ত করে গড়ে তুলতে কাজ করব। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট সবার সহযোগিতা পাব বলে আমি আশা করি।’ 

দেলোয়ার হোসেন বলেন, জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে লুৎফুল হাবিব রুবেলের লোকজন তাঁকে মাইক্রোবাসে তুলে নেয়। এরপরই শুরু হয় মার। তাতে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। যখন জ্ঞান ফেরে, তখন দেখেন তিনি রামেক হাসপাতালে ভর্তি আছেন। শরীরে এখনো ব্যথা রয়েছে। শারীরিকভাবে তিনি দুর্বল। পুরোপুরি সেরে উঠতে আরও কয়েক দিন লাগবে। 

আগামী ৮ মে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচন হবে। সেখানে চেয়ারম্যান পদে প্রার্থী হন নাটোর-৩ আসনের সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক লুৎফুল হাবিব রুবেল। নির্বাচনে অংশ নিতে তিনি ইউপি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। 

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ এপ্রিল জেলা নির্বাচন কার্যালয়ের সামনে থেকে দেলোয়ার হোসেনকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় একদল লোক। নির্যাতনের পর বিকেলে একটি মাইক্রোবাসে তুলে তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। এরপর দেলোয়ারকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় ওই রাতে তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে তাঁকে সাধারণ ওয়ার্ডে দেওয়া হয়। 

এই অপহরণ ও নির্যাতনের সঙ্গে জড়িত হিসেবে প্রতিমন্ত্রী পলকের শ্যালক রুবেলের নাম আসে। গত শুক্রবার হাসপাতালে দেলোয়ারকে দেখতে গিয়ে পলক বলেন, এ ঘটনায় তিনি বিব্রত, লজ্জিত, দুঃখিত ও ক্ষমাপ্রার্থী। পরে সেদিনই তিনি তাঁর শ্যালককে নির্বাচন থেকে সরে যাওয়ার নির্দেশ দেন। আজ রোববার এক ভিডিও বার্তায় রুবেল বলেন, তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন।

এ বিষয়ে জানতে চাইলে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা ও সিংড়া উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল লতিফ শেখ আজ বিকেলে আজকের পত্রিকাকে বলেন, উপজেলা চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবিব রুবেলের পক্ষে দুপুরে প্রত্যাহারপত্র জমা দিয়েছেন তাজপুর ইউপি চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন। এখন শুধু দেলোয়ার হোসেনই প্রার্থী থাকলেন। আগামীকাল সোমবার পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের সময় আছে। দেলোয়ার হোসেন যদি তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার না করেন, তাহলে পরদিন মঙ্গলবার তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    পাকুন্দিয়ায় ১০ মিনিটে ১১০টি চারা রোপণ করে বর্ষাকে বরণ 

    যশোরে ধর্ষণচেষ্টার মামলায় ১ জন গ্রেপ্তার

    সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ

    রাজশাহীতে র‍্যাবের অভিযানে ২৪ জুয়াড়ি গ্রেপ্তার

    দিনাজপুরে গোর এ শহীদ ঈদগাহের মুসল্লিদের জন্য দুটি বিশেষ ট্রেন

    শোলাকিয়ায় ঈদের জামাত সকাল ৯টায়, নাশকতার আশঙ্কা করছে না পুলিশ

    অবরুদ্ধ গাজায় কোকা-কোলার ফ্যাক্টরি, মালিক কে

    সুন্দর ত্বক পেতে খাদ্যতালিকায় যেসব খাবার রাখবেন

    পাকুন্দিয়ায় ১০ মিনিটে ১১০টি চারা রোপণ করে বর্ষাকে বরণ 

    বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হলেন বেবী নাজনীন 

    লিংকডইনে এআই দিয়ে কভার লেটার তৈরি করা যাবে

    যশোরে ধর্ষণচেষ্টার মামলায় ১ জন গ্রেপ্তার