শনিবার, ১৮ মে ২০২৪

সেকশন

 

কেনিয়ার প্রতিরক্ষা প্রধান ও শীর্ষ সামরিক কর্তাদের নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ২৩:২৬

কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটোর সঙ্গে প্রতিরক্ষা প্রধান ওমন্ডি ওগোল্লা (ডানে)। ছবি: বিবিসি কেনিয়ার একটি সামরিক হেলিকপ্টার দেশটির প্রতিরক্ষা প্রধান জেনারেল ফ্রান্সিস ওমন্ডি ওগোল্লা সহ শীর্ষস্থানীয় সামরিক কর্মকর্তাদের নিয়ে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। দেশটির পুলিশের বরাত দিয়ে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১১টার দিকে এই খবর জানিয়েছে বিবিসি, এএফপিসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যম। 

কেনিয়ার একজন সিনিয়র পুলিশ অফিসার এএফপিকে জানিয়েছেন, বিধ্বস্ত হওয়ার পর হেলিকপ্টারটিতে আগুন ধরে যায় এবং এতে জেনারেল ওগোল্লা সহ ১০ জনের বেশি সিনিয়র কমান্ডার ছিলেন। 

এ বিষয়ে বিবিসি জানিয়েছে, সামরিক হেলিকপ্টার বিধ্বস্তের পর কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটো দেশটির নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক ডেকেছেন। তাঁর মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। 

স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, হেলিকপ্টারে অবস্থান করা সবাই ছিলেন ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা। তাদের মধ্যে জেনারেল ফ্রান্সিস ওগোল্লা, রাষ্ট্রপতির প্রধান সামরিক উপদেষ্টাও ছিলেন। তবে বিবিসি এসব প্রতিবেদনের সত্যতা যাচাই করতে পারেনি। 

খবরে বলা হয়েছে, হেলিকপ্টারটি কেনিয়ার রিফট ভ্যালিতে নেমে এসেছিল এবং আগুনে ফেটে পড়েছিল। হেলিকপ্টারটিতে থাকা পাঁচজন নিহত হয়েছেন এবং অন্তত তিনজন বেঁচে গেছেন বলেও একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। 

সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাক্সে কেনিয়ার সরকারের মুখপাত্র আইজ্যাক মওয়াউরা কেনিয়ানদের শান্ত থাকার এবং এই সংকটময় সময়ে যে কোনো ধরনের জল্পনা এড়ানোর আহ্বান জানিয়েছেন। এ বিষয়ে সরকারের পক্ষ থেকে দ্রুত বিবৃতি দেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    নাইজেরিয়ায় মসজিদের দরজা লাগিয়ে আগুন, ভেতরে পুড়ে মরল ১১ জন

    পেরুতে বাস দুর্ঘটনায় নিহত ১৬

    দক্ষিণ আফ্রিকায় ভবন ধসের ১১৬ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধার

    অল্পের জন্য বেঁচে গেলেন দেব

    পাকিস্তানে বাস নিয়ন্ত্রণ হারিয়ে পড়ল সিন্ধু নদের তীরে, নিহত ২০

    নাইজারে ঘাঁটি ছাড়ছে মার্কিন সেনারা, ঢুকছে রুশ বাহিনী

    ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন 

    চাঁদা না দেওয়ায় কৃষকের ফসল নিয়ে যাচ্ছে দস্যুরা

    সব ভুয়া মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মামলা নয়, তালিকাও তৈরি হয়নি

    এবারের শাস্তি আগামী আইপিএলে ভোগ করবেন পান্ডিয়া