রোববার, ১৬ জুন ২০২৪

সেকশন

 

কলকাতাফেরত বাসে ঢিল ছোড়ে গ্লাস ভাঙচুর 

আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ২১:৪৭

ঢিলে বাসের কাচ ভেঙে যায়। ছবি: সংগৃহীত যশোরে কলকাতা থেকে ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসে ঢিল ছোড়ে গ্লাস ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে যশোর-নড়াইল মহাসড়কের বাঘারপাড়ার ধলগা এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

আহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তাঁর নাম ডি এন চ্যাটার্জি। তিনি অ্যাসোসিয়েট বিল্ডার্স করপোরেশন লিমিটেড (এবিসি) কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শ্যামলী পরিবহনের ঢাকা-কলকাতা রুটের একটি বাস কলকাতা থেকে ঢাকায় ফিরছিল। পথিমধ্যে যশোর-নড়াইল মহাসড়কের ধলগা এলাকায় দুর্বৃত্তরা ইট মেরে গাড়ির গ্লাস ভেঙে ফেলে। এ সময় গাড়ির ভাঙা কাচের আঘাতে কয়েকজন যাত্রী আহত হন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শ্যামলী পরিবহন বাংলাদেশের পরিবহন সংস্থা। বাংলাদেশের বিভিন্ন জেলা ছাড়াও ভারতের গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে নিয়মিত যাত্রী পরিবহন করে।

ভারতীয় পণ্য বর্জনের একটি প্রচারণা বাংলাদেশে কিছুদিন ধরে সামাজিক মাধ্যমের বাইরে গিয়ে এখন রাজনৈতিক চেহারা পেয়েছে। এর মধ্যে সম্প্রতি শ্যামলী পরিবহনের প্রধান নির্বাহী গণেশ চন্দ্র ঘোষের বাংলাদেশ-ভারত এক দেখতে চান—এমন একটি বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে ক্ষুব্ধ হন ভারতীয় পণ্য বর্জনে সরব থাকা ব্যক্তিরা। ফলে যাঁরা ভারতীয় পণ্য বর্জনে সরব হয়েছেন, এই শ্রেণির লোকেরা এমন ঘটনা ঘটাতে পারে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র ধারণা করছে।

যদিও এই বিষয়ে প্রকাশ্যে কেউ মন্তব্য করতে রাজি হয়নি। তবে রহস্য উদ্‌ঘাটনে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সদস্যরা।

এ বিষয়ে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, ‘দুর্বৃত্তরা একটি ইট বা পাথর মেরে শ্যামলী পরিবহনের একটি কাচ ভেঙে দিয়েছে। গাড়ি দ্রুত গতিতে ছিল; ঘটনা ঘটনার পরে পরিবহন থামেনি। ফলে বিস্তারিত জানা যায়নি। ঘটনাস্থল থানা ও হাইওয়ে পুলিশ পরিদর্শন করেছে। আমরা ধারণা করছি, মানসিক ভারসাম্যহীনরা এমন ঘটনা ঘটাতে পারে। তারপরও আমরা ঘটনাস্থলের সিসি ক্যামেরা ও আশপাশের লোকজনের সঙ্গে কথা বলছি।’

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন জানান, গাড়িতে বাইরে থেকে ইট ছোড়ার ঘটনা ঘটেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রাজধানীর মহাখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে বাস চালকসহ ৪ জন

    মহাখালী বাস টার্মিনালে দুই বাসের মাঝে চাপা পড়ে টিকিট মাস্টার নিহত

    ম্যাজিস্ট্রেটের জরিমানার পর চলন্ত বাসে চালক–হেলপার বিবাদ, চাকায় পিষ্ট বাইকচালক

    যশোরে ধর্ষণচেষ্টার মামলায় ১ জন গ্রেপ্তার

    ভোমরা স্থলবন্দরে ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ

    ঈদে বন্ধ থাকবে বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল

    রাজধানীতে ঈদের দিন হতে পারে বৃষ্টি

    রাজধানীর মহাখালীতে অজ্ঞান পার্টির খপ্পরে বাস চালকসহ ৪ জন

    কেন্দ্রীয় কারাগারের এক আসামির ঢামেকে মৃত্যু

    সুদের টাকা দিতে না পারায় কৃষকের ষাঁড় নিয়ে গেল দাদন ব্যবসায়ীরা

    টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দশে রিশাদ

    ‘তুফান’ সিনেমার ট্রেলার, শাকিব-চঞ্চলের সেয়ানে সেয়ানে লড়াইয়ের পূর্বাভাস