শনিবার, ১৮ মে ২০২৪

সেকশন

 

হাতি দিয়ে চাঁদাবাজির দায়ে দুই যুবকের ৬ মাসের কারাদণ্ড

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ২০:৩৭

হাতি দিয়ে চাঁদাবাজির দায়ে ভ্রাম্যমাণ আদালতে দুই যুবককে ৬ মাসের কারাদণ্ড। ছবি: আজকের পত্রিকা দিনাজপুরের খানসামা উপজেলায় হাতি দিয়ে চাঁদাবাজির দায়ে ভ্রাম্যমাণ আদালতে দুই যুবককে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাজ উদ্দিন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় খানসামা ডিগ্রি কলেজের সামনে থেকে হাতিসহ দুই মাহুতকে আটক করা হয়। এ সময় উপজেলা প্রশাসন, থানা-পুলিশ, ফায়ার সার্ভিস ও বন বিভাগের উপস্থিতিতে দুই মাহুতকে সাজা প্রদান করা হয়। পরে হাতিকে অন্য এক মাহুতের জিম্মায় হস্তান্তর করে উপজেলা বন বিভাগ।

সাজাপ্রাপ্তরা হলেন নাচোল উপজেলার কাজলা গ্রামের সাগর ইসলামের ছেলে আজিজুল হক (২১) ও শিবগঞ্জ উপজেলার হুদাবালা গ্রামের সুবহান আলীর ছেলে মো. ইয়াছিন ইসলাম (২০)।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক নুরুন নাহার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম ও উপজেলা বন কর্মকর্তা মঞ্জুরুল কাদের।

জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন সড়কে হাতিদের ব্যবহার করে পথচারীদের কাছে চাঁদা আদায় করছিলেন মাহুতরা। আর এতে জনগণ সংক্ষুব্ধ ছিলেন। এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন আজকের পত্রিকাকে বলেন, ‘জোরপূর্বক বন্য প্রাণী ব্যবহার করে চাঁদাবাজি অমানবিক। এটি মেনে নেওয়া যায় না। তাই জনগণের নিরাপত্তার কথা বিবেচনায়, বন্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ অনুযায়ী তাঁদের শাস্তি প্রদান করা হয়।’

এ বিষয়ে ওসি মোজাহারুল ইসলাম আজকের পত্রিকাকে বলেন, হাতি দিয়ে চাঁদাবাজি করার অপরাধে সাজাপ্রাপ্ত দুই যুবককে আগামীকাল (বুধবার) সকালে জেলহাজতে পাঠানো হবে। যেকোনো অপরাধ প্রতিরোধে সকলের সচেতনতা প্রয়োজন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    টঙ্গীতে নারী পোশাক শ্রমিকের লাশ উদ্ধার

    নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী নিহত, আহত ৫ 

    শিবগঞ্জে মাইক্রোবাসের ধাক্কায় ভ্যানচালক নিহত 

    তালায় ট্রাক উল্টে খাদে পড়ে ২ শ্রমিক নিহত, আহত ১১ 

    পাথরঘাটায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থীকে শোকজ

    ৪ হাজার পিস বুপ্রেনরফিন ইনজেকশন জব্দ, গ্রেপ্তার ২

    ‘মন্থন’: ভারতের দুগ্ধ খামারিদের অর্থে নির্মিত যে সিনেমা কান উৎসবে

    টঙ্গীতে নারী পোশাক শ্রমিকের লাশ উদ্ধার

    ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন 

    চাঁদা না দেওয়ায় কৃষকের ফসল নিয়ে যাচ্ছে দস্যুরা

    সব ভুয়া মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মামলা নয়, তালিকাও তৈরি হয়নি