শনিবার, ১৮ মে ২০২৪

সেকশন

 

চট্টগ্রামে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১৯:৫৩

প্রতীকী ছবি চট্টগ্রামে বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলায় মো. আলমগীর (৩১) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. জাকির হোসেন এ রায় দেন।

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নিখিল কুমার নাথ আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিয়ের প্রলোভনে তরুণীকে ধর্ষণের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি আলমগীরকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। রায়ের সময় আসামি উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

মামলার নথি থেকে জানা গেছে, চট্টগ্রাম নগরের বায়েজিদ তবোস্তামী এলাকার এক তরুণীর সঙ্গে বন্ধুত্ব হয় আলমগীরের। একপর্যায়ে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়লে আলমগীর বিয়ের প্রস্তাব দেন। ২০১৮ সালের ১৮ আগস্ট নগরের বায়েজিদ তবোস্তামী এলাকায় তরুণীর ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক স্থাপন করেন আলমগীর। এ সময় তরুণী বাধা দিলে মাথায় হাত রেখে বিয়ের কসম কাটেন। ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ে করার আশ্বাস দিয়ে তরুণীর ইচ্ছার বিরুদ্ধে কয়েক দফা শারীরিক সম্পর্ক স্থাপন করেন। পরে তরুণী আলমগীরের সঙ্গে যোগাযোগ করলে তরুণীকে চেনে না জানিয়ে হুমকি দেন।

এই ঘটনায় ভুক্তভোগী ওই তরুণী নারী ও শিশু ট্রাইব্যুনালে ট্রাইব্যুনালে মামলা করলে ২০১৯ সালের ১ জানুয়ারি অভিযোগ আমলে নেওয়া হয়। ২০২১ সালের ৩ মার্চ আলমগীরের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন ট্রাইব্যুনাল।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    টঙ্গীতে নারী পোশাক শ্রমিকের লাশ উদ্ধার

    চাঁদা না দেওয়ায় কৃষকের ফসল নিয়ে যাচ্ছে দস্যুরা

    নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী নিহত, আহত ৫ 

    শিবগঞ্জে মাইক্রোবাসের ধাক্কায় ভ্যানচালক নিহত 

    তালায় ট্রাক উল্টে খাদে পড়ে ২ শ্রমিক নিহত, আহত ১১ 

    পাথরঘাটায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থীকে শোকজ

    পুলিশের কিশোর গ্যাং বিরোধী র‍্যালিতে গ্যাং লিডার মিজান

    ১০৪ পদে কর্মী নেবে ঢাকা কর অঞ্চল-১৯

    ‘কহো না পেয়ার হ্যায়’ সিনেমার হৃত্বিকের সেই ভাই এখন যেমন আছেন

    ‘মন্থন’: ভারতের দুগ্ধ খামারিদের অর্থে নির্মিত যে সিনেমা কান উৎসবে