শনিবার, ১৮ মে ২০২৪

সেকশন

 

সড়ক কার্পেটিংয়ের সময় বিটুমিনের ড্রাম বিস্ফোরণে ছয়জন দগ্ধ

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১৯:৩৭

ফাইল ছবি  সাতক্ষীরার শ্যামনগরে সড়ক কার্পেটিংয়ের সময় বিটুমিনের ড্রাম বিস্ফোরণে ছয়জন দগ্ধ হয়েছেন। আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে উপজেলার কালিকাপুর এলাকায় তালতালা-খেয়াঘাট সংযোগ সড়কে বিটুমিন ও ডিজেলের মিশ্রণকালে এ বিস্ফোরণ ঘটে। 

আহতরা হলেন—রঘুনাথপুরের নাজমুল (২৩), গণপতির বদরুজ্জামান (৩৫), পাইকাড়ার রেহাউল (৩৩), জাহিদ (৩৫) ও রহিমপুরের আবুল হোসেন (৪৫) এবং মোনাজাত (৫৫)। আহতদের মধ্যে চারজনকে তাৎক্ষণিক খুলনা ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

আহত বদরুজ্জামানসহ অন্য শ্রমিকেরা জানান, কলারোয়ার আহমদ ট্রেডার্সের পক্ষে তাঁরা কালিকাপুর তালতলা-খেয়াঘাট সংযোগ সড়কে কার্পেটিংয়ের কাজ করছিলেন। মঙ্গলবার নির্মাণাধীন উক্ত সড়কে ‘প্রাইম কোটের’ কাজ শুরু করেন তাঁরা। বিকেল ৪টার দিকে প্রায় ১০০ ডিগ্রি তাপমাত্রায় বিটুমিনের সঙ্গে ডিজেল মেশানোর সময় বড় বিস্ফোরণে বয়লারে আগুন লেগে যায়। এ সময় সেখানে উপস্থিত ১০-১২ জন শ্রমিক আহত হন। তাঁদের মধ্যে ছয়জন মারাত্মকভাবে দগ্ধ হন। ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন স্থানীয়দের সহায়তায় তাঁদের উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। 

ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মকর্তা বদরুল ইসলাম জানান, প্রাইম কোটিংয়ের জন্য জ্বলন্ত বিটুমিনের সঙ্গে ডিজেল মেশাতে হয়। জ্বলন্ত বিটুমিনের সঙ্গে ডিজেল মেশানোর সময় আকস্মিক বয়লার বিস্ফোরণে শ্রমিকেরা দগ্ধ হয়েছেন। 

বদরুল ইসলাম আরও বলেন, ‘আমরা ধারণা করছি, ডিজেলের পরিবর্তে দোকানদার ভুলবশত শ্রমিকদের পেট্রল দিয়েছিল। যার কারণে প্রচণ্ড তাপের মধ্যে জ্বলন্ত বিটুমিনের সঙ্গে পেট্রলের মিশ্রণের ফলেই বিস্ফোরণ ঘটেছে।’ আহতদের মধ্যে দুজনের অবস্থায় আশঙ্কাজনক বলেও তিনি জানিয়েছেন। 

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত সহকারী মেডিকেল অফিসার শাকির হোসেন জানান, দগ্ধদের মধ্যে রেজাউল এবং মোনাজাতের মুখ-মণ্ডলসহ বুক ও পেটের নিচের অংশের প্রায় ৬০ ও ২৫ ভাগ পুড়ে গেছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওই দুজনসহ মোট চারজনকে উন্নত চিকিৎসার প্রয়োজনে জরুরি ভিত্তিতে খুলনা ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম শুরু

    কালিহাতীতে বজ্রপাতে প্রাণ গেল ধানকাটা শ্রমিক ২ খালাতো ভাইয়ের

    মুলাদীতে নিখোঁজ শিক্ষার্থীর সন্ধান ৬ দিনেও মেলেনি

    রাঙামাটিতে প্রতিপক্ষের গুলিতে ২ ইউপিডিএফ সদস্য নিহত

    টঙ্গীতে নারী পোশাক শ্রমিকের লাশ উদ্ধার

    নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী নিহত, আহত ৫ 

    চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম শুরু

    কালিহাতীতে বজ্রপাতে প্রাণ গেল ধানকাটা শ্রমিক ২ খালাতো ভাইয়ের

    মুলাদীতে নিখোঁজ শিক্ষার্থীর সন্ধান ৬ দিনেও মেলেনি

    রাঙামাটিতে প্রতিপক্ষের গুলিতে ২ ইউপিডিএফ সদস্য নিহত

    মিয়ানমার জান্তার বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিচ্ছেন পশ্চিমা স্বেচ্ছাসেবী যোদ্ধারা

    পুলিশের কিশোর গ্যাং বিরোধী র‍্যালিতে গ্যাং লিডার মিজান