শনিবার, ১৮ মে ২০২৪

সেকশন

 

পেনাল্টি নিয়ে ক্যাচাল করায় শিষ্যদের সতর্ক করলেন চেলসি কোচ 

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ২১:০৯

পেনাল্টি কিক কে নেবেন তা নিয়ে চেলসির খেলোয়াড়দের মধ্যে বল নিয়ে কাড়াকাড়ি। ছবি: এক্স দৃশ্যটি দেখার পর গ্রামের ফুটবল ম্যাচের স্মৃতিই মনে পড়ার কথা। যখন পেনাল্টি কিক নেওয়ার জন্য নিজেদের মধ্যেই বল নিয়ে কাড়াকাড়ি করে পেনাল্টি পাওয়া দলের খেলোয়াড়েরা। গতকাল গ্রামের সেই দৃশ্যের দেখে মিলেছে স্ট্যামফোর্ড ব্রিজে। 

এভারটনের বিপক্ষে পেনাল্টি কিক নিয়ে কাড়াকাড়ি শুরু করেন চেলসির ফুটবলাররা। শুরুটা করেন ২২ বছর বয়সী দুই উইঙ্গার নিকোলাস জ্যাকসন এবং ননি মাদুয়েকে। দুজনের মধ্যে মধ্যস্থতা করেন ব্রাজিলের অভিজ্ঞ ডিফেন্ডার থিয়াগো সিলভা। তাঁর মধ্যস্থতায় পেনাল্টি কিকের দিকে এগিয়ে যান আগেই বলকে নিজের নিয়ন্ত্রণে নেওয়া মাদুয়েকে। কিন্তু স্পটকিক নেওয়ার ঠিক আগ মুহূর্তে এভারটনের বক্সে হাজির কোল পালমার। পালমারকে বল দিতে মাদুয়েকে বলেন চেলসি অধিনায়ক কনর গ্যালাঘার। তা দেখে দৌড়ে আসেন শুরুর দিকে বল নিয়ে কাড়াকাড়ি করা জ্যাকসনও। তাতে অবশ্য জ্যাকসন-মাদুয়েকের কোনো লাভ হয়নি। 

এমন ‘যুদ্ধ’ করে পাওয়া পেনাল্টিতে গোল করতে ভুল করেননি পালমার। এই গোলের আগেই ‘পারফেক্ট’ এক হ্যাটট্রিক করেছেন ইংলিশ উইঙ্গার। পারফেক্ট হ্যাটট্রিক বলতে বোঝানো হচ্ছে— দুই পায়ের সঙ্গে হেডের গোলকে। তাঁর হ্যাটট্রিকসহ চার গোলের রাতে ৬-০ গোলে এভারটনকে বিধ্বস্ত করেছে চেলসি। বাকি গোল দুটি জ্যাকসন এবং আলফি গিলক্রিস্টের। এমন দুর্দান্ত পারফরম্যান্সে বেশ কিছু রেকর্ডও গড়েছেন ২১ বছর বয়সী উইঙ্গার। চেলসির প্রথম খেলোয়াড় হিসেবে লিগ ম্যাচের প্রথমার্ধেই হ্যাটট্রিক করেছেন। দিদিয়ের দ্রগবার (২০১০) পর স্ট্যামফোর্ড ব্রিজে টানা দুই লিগ ম্যাচ হ্যাটট্রিক। লিগ ম্যাচে ঘরের মাঠে টানা ৭ ম্যাচ গোল করা ক্লাবের প্রথম খেলোয়াড়। আর সব মিলিয়ে ২০ গোল নিয়ে এখন আর্লিং হালান্ডের সঙ্গে যৌথভাবে লিগের সর্বোচ্চ গোলদাতা। 

বল নিয়ে কাড়াকাড়ির দৃশ্যটা অবশ্য নতুন নয় চেলসির। ২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে এক ফ্রি কিক নিয়ে দ্বন্দ্ব জড়িয়েছিলেন দ্রগবা-মাইকেল বালাক। এমন দৃশ্য আর কখনো দেখতে চান না বলে শিষ্যদের সতর্ক করেছেন কোচ মরিসিও পচেত্তিনো, ‘এটা লজ্জার। ম্যাচের পর খেলোয়াড়দের বলছি এটাই শেষবার। অথচ তারা জানত পেনাল্টি নেওয়ার অধিকার পালমারের।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    এবারের শাস্তি আগামী আইপিএলে ভোগ করবেন পান্ডিয়া

    টিভিতে আজকের খেলা (১৮ মে ২০২৪, শনিবার) 

    ১১ কোটি টাকায় বিক্রি মেসি-বার্সার সেই ন্যাপকিন পেপার

    শাহরুখের সঙ্গে আবারও জুটি বাঁধছেন সাকিব

    যুক্তরাষ্ট্রে পা রেখেই ঝড়ের মুখে পড়েছেন সাকিব-মাহমুদউল্লাহরা

    মুখ খুলে ছাঁটাইয়ের পথে জাভি!

    রাঙামাটিতে গুলিতে ২ ইউপিডিএফ সদস্য নিহত

    মিয়ানমার জান্তার বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিচ্ছেন পশ্চিমা স্বেচ্ছাসেবী যোদ্ধারা

    পুলিশের কিশোর গ্যাং বিরোধী র‍্যালিতে গ্যাং লিডার মিজান

    ১০৪ পদে কর্মী নেবে ঢাকা কর অঞ্চল-১৯

    ‘কহো না পেয়ার হ্যায়’ সিনেমার হৃত্বিকের সেই ভাই এখন যেমন আছেন