শনিবার, ১৮ মে ২০২৪

সেকশন

 

পাননি জামিন, আদালতেই জ্ঞান হারালেন স্ল্যাটার

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১৮:৩৫

জামিন পাননি অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার মাইকেল স্ল্যাটার। ছবি: ক্রিকইনফো  দুঃসময়ের বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারছেন না মাইকেল স্ল্যাটার। ঘরোয়া সহিংসতার ঘটনায় মামলা ছিল তাঁর ওপর। মামলা থেকে নিষ্কৃতি পেতে জামিনের আবেদনও করেন। তবে জামিন আর পাওয়া হলো না। এমন দুঃসংবাদ শুনে ভাষা হারিয়ে ফেলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার। 

চলতি সপ্তাহের প্রথম দিকে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের ম্যারুকিডোর পুলিশ গ্রেপ্তার করেন স্ল্যাটারকে। জামিনের আবেদন করার পর ম্যারুকিডোর ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয় তাঁকে। জামিনের শুনানিতে যখন যান, তখন সবুজ পোশাক পরেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার। আদালত যখন জামিন আবেদন নাকোচ করেন, তখন হতাশায় মুখ ঢাকেন স্ল্যাটার। কারেক্টিভ সেলের স্টাফরা যখন স্ল্যাটারকে সেলে নিয়ে যাচ্ছিলেন, তখনই সংজ্ঞা হারান তিনি (স্ল্যাটার)।

স্ল্যাটারের আইনজীবী মাইকেল রবিনসন জানিয়েছেন, তিনি (স্ল্যাটার) সিডনির পুনর্বাসন কেন্দ্রে থাকার পরিকল্পনা করেন। এটা সম্ভব হতো যদি অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার জামিন পেতেন। রবিনসন বলেন, ‘আদালতের সামনে এসব প্রমাণ দাখিল করা হয়েছে। আশা করি, তিনি বিচারের আওতামুক্ত থাকবেন ও পুনর্বাসনপ্রক্রিয়ার সুবিধা পাবেন।’ তবে জামিন আবেদনের বিরোধিতা করেন পুলিশ। 

১৯ অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। কাউকে অযাচিতভাবে উত্যক্ত করা, ভয় দেখানোর মতো ঘরোয়া সহিংসতামূলক অভিযোগ রয়েছে। এছাড়া রাতে কারও সঙ্গে ঝগড়ায় জড়ানো, বিভিন্ন ধরনের শারীরিক নির্যাতন যেমন কাউকে শ্বাসরোধ করার মতো অভিযোগও রয়েছে। ঘটনাগুলো হিসেব করা হয়েছে ২০২৩ এর ৫ ডিসেম্বর থেকে এ বছরের ১২ এপ্রিল পর্যন্ত। স্ল্যাটারের অনেক অপরাধকর্ম সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। 

১৯৯৩ সালের ৩ জুন অ্যাশেজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় স্ল্যাটারের। ২০০৪ পর্যন্ত দীর্ঘ ১১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে খেলেছেন ৭৪ টেস্ট ও ৪২ ওয়ানডে। ১১৬ ম্যাচে ৩৮.১৭ গড়ে করেছেন ৬২৯৯ রান। ১৪ সেঞ্চুরির পাশাপাশি করেন ৩০ ফিফটি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    এবারের শাস্তি আগামী আইপিএলে ভোগ করবেন পান্ডিয়া

    টিভিতে আজকের খেলা (১৮ মে ২০২৪, শনিবার) 

    ১১ কোটি টাকায় বিক্রি মেসি-বার্সার সেই ন্যাপকিন পেপার

    শাহরুখের সঙ্গে আবারও জুটি বাঁধছেন সাকিব

    যুক্তরাষ্ট্রে পা রেখেই ঝড়ের মুখে পড়েছেন সাকিব-মাহমুদউল্লাহরা

    মুখ খুলে ছাঁটাইয়ের পথে জাভি!

    ‘কহো না পেয়ার হ্যায়’ সিনেমার হৃত্বিকের সেই ভাই এখন যেমন আছেন

    ‘মন্থন’: ভারতের দুগ্ধ খামারিদের অর্থে নির্মিত যে সিনেমা কান উৎসবে

    টঙ্গীতে নারী পোশাক শ্রমিকের লাশ উদ্ধার

    ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন