বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সেকশন

 

ঈদের আমেজে ব্যাংকে ঢিলেঢালা লেনদেন

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১১:০৮

প্রতীকী ছবি ঈদুল ফিতর ও পয়লা বৈশাখের টানা ছুটি শেষে গতকাল সোমবার প্রথম কর্মদিবস ঢিলেঢালোভাবে কেটেছে। ঈদের আমেজে ব্যাংকগুলোর শাখায় প্রাণচাঞ্চল্য দেখা দিলেও লেনদেন হয়েছে কম। অনেকে গল্পগুজবেই দিন পার করেছেন। প্রথম কার্যদিবস হওয়ায় অনেককেই কুশল বিনিময় করতে অফিসের বিভিন্ন কক্ষে ছোটাছুটি করতে দেখা গেছে। রাজধানীর ব্যাংকপাড়া খ্যাত মতিঝিল, পল্টন, ফকিরাপুল, শান্তিনগর, রামপুরা, কাকরাইল ও গুলশান এলাকা ঘুরে এমন  চিত্র দেখা গেছে। 

কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ছুটি শেষ হলেও স্বাভাবিক লেনদেন শুরু হয়নি ব্যাংকগুলোয়। সবগুলো ব্যাংকে হাতে গোনা স্বল্পসংখ্যক গ্রাহক লেনদেন করেছেন। ঈদের আগে উত্তোলন বেশি হলেও এদিন যে কয়জন আসছেন, তাঁদের বেশির ভাগই টাকা জমা দিতে এসেছেন। দু-একটি বড় লেনদেন ছাড়া সঞ্চয়কারীদের জমাই পড়েছে বেশি। 

সোনালী ব্যাংকের স্থানীয় শাখার এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ঈদের ছুটির পর গ্রাহকের উপস্থিতি কিছুটা কম। আশা করা যায়, আগামী সপ্তাহ থেকে লেনদেন বাড়বে। 

একটি সরকারি ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক মাহবুবুল আলম বলেন, ঈদের ছুটির পর কর্মকর্তা-কর্মচারীরা অফিসে এসেছেন। একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। 

গতকাল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চালু ছিল। আর ব্যাংকে লেনদেন হয় সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। বাকি সময় দাপ্তরিক কাজের জন্য। যদিও ছুটির আগে রমজানে ব্যাংকে লেনদেন চলেছিল সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত এবং অন্যান্য দাপ্তরিক কার্যক্রমের নির্ধারিত সময় ছিল বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত নামাজের জন্য বিরতি ছিল। বিরতির সময় স্বাভাবিক সময়ের মতো অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেন কার্যক্রম অব্যাহত ছিল। 

জানা গেছে, গত বুধ, বৃহস্পতি ও শুক্রবার (১০, ১১ ও ১২ এপ্রিল) ছিল ঈদুল ফিতরের ছুটি। এরপর শনিবার (১৩ এপ্রিল) ছিল সাপ্তাহিক ছুটি। পরদিন রোববার (১৪ এপ্রিল) নববর্ষের ছুটি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    করারোপে ক্ষতিগ্রস্ত হবে তথ্যপ্রযুক্তি খাত

    এক দিন সূচক বেড়ে কমল দুই দিন

    মেঘনা সেম সুপার ডিলাক্সের এক্সক্লুসিভ ডিলার উদ্বোধন

    বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী ফিনল্যান্ড

    দেশের বিনিয়োগ যাচ্ছে বিদেশে, ৭০ শতাংশই ভারতে

    পুঁজিবাজারের মূলধনি মুনাফায় করারোপ চান না বিনিয়োগকারীরা

    পোশাক কারখানা এলাকার পানিতে ভয়ানক রাসায়নিক

    ইংল্যান্ড-পাকিস্তানের ম্যাচ দেখবেন কোথায়

    ইসরায়েল থেকে ব্রাজিলের রাষ্ট্রদূত প্রত্যাহার

    নোয়াখালীর ৩ উপজেলায় আওয়ামী লীগের জয়

    বিশ্বকাপে যেকোনো দলকে হারানোর দক্ষতা আছে, বলছেন তানজিম সাকিব