শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

নিজেকে জঞ্জাল মনে হচ্ছে ক্লপের, চরম হতাশ আর্তেতা 

আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ১৫:১৫

লিভারপুল কোচ ক্লপ ও আর্সেনাল কোচ আর্তেতা। ছবি: এএফপি ‘তীরে এসে তরী ডোবা’ বোধ হয় একে বলে। মৌসুমের শেষ দিকে এসে লিভারপুল ও আর্সেনাল হেরে যেন ম্যানচেস্টার সিটির হাতে এক প্রকার শিরোপাই তুলে দিল। প্রিমিয়ার লিগ জয়ের পথে ত্রিমুখী যে লড়াই, সেখানে এগিয়ে গেল সিটিজেনরা। 

শেষ আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে লিগে টেবিলে তিনে ছিল সিটি। কিন্তু ফেরার পর এখন পেপ গার্দিওলার শিষ্যরাই শীর্ষে। গত রাতে লিভারপুল ও আর্সেনাল হেরে না গেলে তিনেই থাকত সিটি। কিন্তু অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসের কাছে ১-০ গোলে হেরেছে অলরেডরা। এর আগে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আটালান্টার বিপক্ষে নিজেদের মাঠে বিধ্বস্ত হয়েছিল লিভারপুল। 

অ্যানফিল্ডে নিজের শেষ মৌসুমে আবারও কোয়াড্রপলের স্বপ্ন দেখেছিলেন ক্লপ। কিন্তু সেই স্বপ্ন এখন ভাঙার পথে তাঁর। লিগ তো হারানোর পথে, ফিরতি লেগে প্রত্যাবর্তনের গল্প লিখতে না পারলে বাদ পড়তে হবে ইউরোপা লিগ থেকেও। কয়েক দিন আগে লিগে শীর্ষে থাকা লিভারপুল এখন নেমে গেছে তিনে। ৩২ রাউন্ড শেষে তাদের পয়েন্ট ৭১। 

সমান পয়েন্ট আর্সেনালেরও। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে গানাররা। গতরাতে নিজেদের মাঠ এমিরেটসে ২-০ গোলে অ্যাস্টন ভিলার কাছে না হারলে সিটিকে টপকে শীর্ষে ফিরত মিকেল আর্তেতার দল। গত মৌসুমেও শুরু থেকে শীর্ষে থাকলেও শেষ দিকে এসে একের পর পয়েন্ট বিসর্জন দিয়ে সিটির হাতে শিরোপা তুলে দেয় আর্সেনাল। এবারও শেষ দিকে এসে ভিলার কাছে হেরে হতাশ আর্তেতা। বিবিসি স্পোর্টকে আর্সেনাল কোচ বলেছেন, ‘এই ফলে আমরা নিঃসন্দেহে হতাশ।’ একই ভাগ্য বরণে ক্লপ স্কাই স্পোর্টসকে বলেন, ‘নিজেকে সত্যি সত্যিই জঞ্জাল মনে হচ্ছে।’ 

আগেরদিন লুটন টাউনকে ৫-১ গোলে লুট করে শীর্ষে উঠেছিল সিটি। গত মৌসুমেও শেষ দিকে মাত্র কয়েক দিন শীর্ষে উঠে টানা তৃতীয়বার লিগ জিতেছিল গার্দিওলার দল। এবারও হয়তো সেটিই হতে যাচ্ছে। লিগে তাদের বাকি ৬ ম্যাচের মধ্যে বড় প্রতিপক্ষ বলতে আছে টটেনহাম। আর্সেনালের সেখানে লড়তে হবে তিনটি বড় দলের বিপক্ষে। চেলসি, টটেনহাম ও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। ম্যাচগুলোতে একটি পয়েন্ট হারানো মানেই শিরোপা স্বপ্ন বিসর্জন দেওয়া। 

লিভারপুলকে এ মাসে খেলতে হবে এভারটনের বিপক্ষে মার্সিসাইড ডার্বি। এরপর টটেনহামের মাঠে যেতে হবে। মুখোমুখি হতে হবে এ মৌসুমে চমক দেখানো ভিলার বিপক্ষে। যে ভিলা গত রাতে আর্সেনালকে হারিয়ে শীর্ষে চারে থাকার দাবিটা আরও জোরালো করেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ, দুশ্চিন্তা বাড়ল ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকারও

    ইংল্যান্ডকে হারিয়ে অজেয়ই থাকল প্রোটিয়ারা

    এই তাহলে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের কারণ 

    ডাকাতের হামলায় আহত হয়ে হাসপাতালে বাজ্জো

    ভারতকে হারাতে এক্সট্রা অর্ডিনারি কিছু করতে চায় বাংলাদেশ

    মোহম্মদ শামির সঙ্গে বিয়ের গুঞ্জন, মুখ খুললেন সানিয়া মির্জার বাবা

    যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ, দুশ্চিন্তা বাড়ল ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকারও

    আটপাড়ায় বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

    সংকট নেই, তবু বাড়ল সবজি, মাছের দাম