বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সেকশন

 

‘এল ক্ল্যাসিকোর’ ম্যাচে রাজত্ব ফিরে পাওয়ার লক্ষ্যে নামবেন মোস্তাফিজ

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ২০:৫৭

মুম্বাইয়ের বিপক্ষে পার্পল ক্যাপ ফিরে পাওয়ার লক্ষ্য নামবেন মোস্তাফিজ। ছবি: চেন্নাই সুপার কিংস এবারের আইপিএলে নিজের পুরোনো ছন্দটা খুঁজে পেয়েছেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশি পেসারের দুর্দান্ত বোলিংয়ের সামনে নাকাল হচ্ছেন ব্যাটাররা। আজ আরও একবার সেই ঝলকটাই দেখাতে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষ মাঠে নামছেন মোস্তাফিজ। 

মুম্বাইয়ের বিপক্ষে মোস্তাফিজকে রেখেই একাদশ ঘোষণা করেছে চেন্নাই সুপার কিংস। তাঁর সঙ্গে একাদশে সুযোগ পাওয়া অন্য দুই বিদেশি হচ্ছেন—নিউজিল্যান্ডের দুই অলরাউন্ডার রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেল। অন্যদিকে শ্রীলঙ্কার পেসার মাতিশা পাতিরানাকে ইমপ্যাক্ট খেলোয়াড় হিসেবে বোলিংয়ের সময় নেওয়ার কথা জানিয়েছেন চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। সর্বশেষ দুই ম্যাচে ছিলেন না পাতিরানা। ‘বেবি মালিঙ্গা’ খ্যাত পেসারকে জায়গা দিতে বেঞ্চে যেতে হয়েছে তাঁরই স্বদেশি স্পিনার মহিশ তিকশানাকে।

ওয়াংখেড়েতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন মুম্বাইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। চেন্নাইয়ের একাদশে সুযোগ পাওয়ায় নিজের হারানো রাজত্ব ফিরে পাওয়ার লক্ষ্যেও থাকবে মোস্তাফিজের। লক্ষ্যটা হচ্ছে—আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারির পুরস্কার ‘পার্পল ক্যাপ’ নিজের করে নেওয়ার। ৫ ম্যাচে ৯ উইকেট নিয়ে বর্তমান তিনে আছেন বাঁহাতি পেসার। ১১ উইকেট নিয়ে বর্তমানে পার্পল ক্যাপের মালিক রাজস্থান রয়্যালসের স্পিনার যুজবেন্দ্র চাহাল। দুজনের মাঝে আছেন আজকের ম্যাচে মোস্তাফিজের প্রতিপক্ষ জাসপ্রিত বুমরা। সেদিক থেকে চূড়ায় ওঠার লক্ষ্যে নামবেন ১০ উইকেট নেওয়া মুম্বাইয়ের পেসারও। 

আইপিএলের সফলতম দুই দল চেন্নাই-মুম্বাই। যারা সমান সর্বোচ্চ ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে টুর্নামেন্টে। দুই দলের অতীত লড়াই, ইতিহাস এবং টুর্নামেন্টে সফলতার কারণে আজকের ম্যাচকে আইপিএলের ‘এল ক্ল্যাসিকো’ নাম দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার এবং বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা ইয়ান বিশপ। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার রুদ্ধশ্বাস লড়াইয়ের সঙ্গেই আইপিএলের দুই সফলতম দলের তুলনা করেছেন তিনি। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, ‘আজ এল ক্লাসিকো। ওয়াংখেড়েতে চেন্নাই-মুম্বাই ম্যাচে দারুণ কিছু হতে যাচ্ছে।’ নিশ্চিতভাবে মোস্তাফিজও দারুণ কিছু করার লক্ষ্যে নামবেন হেভিওয়েট ম্যাচে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ইংল্যান্ড-পাকিস্তানের ম্যাচ দেখবেন কোথায়

    বিশ্বকাপে যেকোনো দলকে হারানোর দক্ষতা আছে, বলছেন তানজিম সাকিব 

    স্বাগতিক হিসেবে বিশ্বকাপ জিতে ইতিহাস গড়তে চায় ওয়েস্ট ইন্ডিজ

    ক্ষতিপূরণ দিয়ে কোম্পানির সঙ্গে চুক্তি করল বায়ার্ন

    বায়ার্নের এই তরুণ উইঙ্গারকে নিয়েও ভাবতে হবে বিশ্বনাথ-তপুদের

    হাসপাতালে শুয়ে চ্যাম্পিয়ন হওয়ার খবর শুনলেন সেঞ্চুরিয়ান সিফাত

    পোশাক কারখানা এলাকার পানিতে ভয়ানক রাসায়নিক

    ইংল্যান্ড-পাকিস্তানের ম্যাচ দেখবেন কোথায়

    ইসরায়েল থেকে ব্রাজিলের রাষ্ট্রদূত প্রত্যাহার

    নোয়াখালীর ৩ উপজেলায় আওয়ামী লীগের জয়

    বিশ্বকাপে যেকোনো দলকে হারানোর দক্ষতা আছে, বলছেন তানজিম সাকিব