বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সেকশন

 

ইরানের মিসাইল হামলায় বদলেছে পিটারসেনের বিমানের পথ

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ২০:১৫

ইরান-ইসরায়েল যুদ্ধের কারণে নিজেদের বহনকারী বিমানের গতিপথ বদলের কথা জানান পিটারসেন। ছবি: সংগৃহীত যুদ্ধের আঁচ গতকাল ভালোভাবেই টের পেয়েছেন কেভিন পিটারসেন। তা না হলে জানাতেন না এমন অভিজ্ঞতা তাঁর প্রথমবারের মতো হয়েছে। মুম্বাইয়ের ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ানস-চেন্নাই সুপার কিংসের ম্যাচে আজ ধারাভাষ্য দেওয়ার কথা তাঁর। 

সেই লক্ষ্যে ভারতে উদ্দেশে বিমানে উঠেছিলেন পিটারসেন। কিন্তু বিমানে উঠে জানতে পারেন ইরান-ইসরায়েল যুদ্ধের কারণে তাঁদের বহনকারী বিমানের গতিপথ পরিবর্তন হয়েছে। এটা শোনার পর উদ্বিগ্ন হওয়ার অভিজ্ঞতা সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন ইংল্যান্ডের সাবেক ব্যাটার। 

এমন অভিজ্ঞতা প্রথমবার হয়েছে বলে নিজের সামাজিক মাধ্যমে পিটারসেন লিখেছেন, ‘এবারই প্রথমবার (এমন অভিজ্ঞতা)। আমাদের বহনকারী বিমানকে ফিরে যেতে হয়েছে এবং অতিরিক্ত জ্বালানি নিতে হয়েছে। কারণ, ইরানের মিসাইল এড়াতে আমাদের গতিপথ বদলাতে হয়েছিল। পাগলামি!!!!’ 

পিটারসেন অবশ্য কোথা থেকে বিমানে উঠেছিলেন, তা জানা যায়নি। ওয়াংখেড়েতে যে ধারাভাষ্য দেওয়ার জন্য উন্মুখ আছেন তিনি সেটিও জানিয়েছেন ইংল্যান্ড কিংবদন্তি। তিনি লিখেছেন, ‘যা-ই হোক, মুম্বাইয়ের ওয়াংখেড়েতে থাকব। আমার প্রিয় মাঠগুলোর একটি।’ 

ইসরায়েলের ওপর গতকাল ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। কিছুদিন আগে দামেস্কে অবস্থিত ইরানি দূতাবাসে হামার বদলা নিতেই এই হামলা করেছে ইরান। হামলার কারণেই লেবানন, জর্ডান ও ইরাক নিজেদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে। পিটারসেনের বহনকারী বিমানও হয়তো বন্ধ হয়ে যাওয়া গতিপথেরই একটি ছিল। গতিপথ বদলে যাওয়ায় কোনো ধরনের সমস্যার মুখোমুখি হওয়ার আগে পর্যাপ্ত পরিমাণে জ্বালানি নিতে হয় বিমানটিকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    স্বাগতিক হিসেবে বিশ্বকাপ জিতে ইতিহাস গড়তে চায় ওয়েস্ট ইন্ডিজ

    ক্ষতিপূরণ দিয়ে কোম্পানির সঙ্গে চুক্তি করল বায়ার্ন

    বায়ার্নের এই তরুণ উইঙ্গারকে নিয়েও ভাবতে হবে বিশ্বনাথ-তপুদের

    হাসপাতালে শুয়ে চ্যাম্পিয়ন হওয়ার খবর শুনলেন সেঞ্চুরিয়ান সিফাত

    সেই ফ্লিকই বার্সায় জাভির উত্তরসূরি

    সিংহাসন হারালেন সাকিব, এগোলেন মোস্তাফিজ 

    পাবনার ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

    ১১ ব্যাংকে আটকা হজযাত্রীদের ৫৬ কোটি টাকা

    খালি হচ্ছে জনপ্রশাসনের শীর্ষ দুই পদ, আলোচনায় ৫ নাম

    নেতানিয়াহু রক্তখেকো ভ্যাম্পায়ার, মন্তব্য এরদোয়ানের

    নীল নদের উৎস জিঞ্জা