মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

সেকশন

 

মহানগরে এক বছরে গ্রেপ্তার ১ হাজার ৮৩০

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৪

প্রতীকী ছবি রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) অপরাধ বিভাগ গত এক বছরে ১ হাজার ৮৩০ আসামিকে গ্রেপ্তার করেছে। একই সময়ে সংস্থার তিন জোনের অধীনে ছয় থানায় মোট ১ হাজার ৭৪৪টি মামলা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৪৩৮টি মামলার তদন্ত সমাপ্ত করে নিষ্পত্তি করা হয়েছে।

আরপিএমপির ৩ বছর পূর্তি উপলক্ষে গতকাল বুধবার পুলিশ কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়। সংস্থাটি ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছিল।

আরপিএমপি জানায়, গত এক বছরে সংস্থাটি অপরাধ দমনে সক্রিয় ভূমিকার পাশাপাশি তদন্ত এবং চাঞ্চল্যকর অপহরণ ও হত্যা মামলার রহস্য দ্রুততার সঙ্গে উদ্‌ঘাটন করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-কোতোয়ালি থানার লিচুবাগান এলাকার উজ্জ্বল খুনের মূল আসামি গ্রেপ্তার ও রহস্য উদ্ঘাটন, গণেশপুর এলাকায় একই পরিবারের দুই বোন হত্যার চাঞ্চল্যকর রহস্য উম্মোচন ও ঘটনায় জড়িত আসামি গ্রেপ্তার, মরিচটারী এলাকায় শিশু হত্যার রহস্য উম্মোচন ও আসামি গ্রেপ্তার এবং পায়রা চত্বরসংলগ্ন মকবুল হোটেলের পাশের দোকানে চুরির রহস্য উম্মোচন, আসামি গ্রেপ্তার ও চোরাইমাল উদ্ধার।

এ ছাড়া তাজহাটে বাদশা মিয়া হত্যা, মাহিগঞ্জে পায়ুপথে হাওয়া দিয়ে হত্যাকাণ্ড এবং হাজীরহাটে কিশোরী গণধর্ষণের ঘটনায় আসামিদের গ্রেপ্তার রয়েছে আরপিএমপির সফলতার তালিকায়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ দুটি জোনের অধীনে ৩৪ হাজার ৬৪৮টি মামলা ও ৫ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৮৩০ টাকা জরিমানা আদায় করতে সক্ষম হয়েছে। একই সময়ে ৩ হাজার ৬৯২টি যানবাহন আটক করে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জেলায় শনাক্ত ও মৃত্যুহীন একদিন

    মাসে অর্ধকোটি টাকা কেনাবেচা

    ফেরেনি ৩ হাজার শিক্ষার্থী

    নওয়াববাড়ি এখন রিসোর্ট

    নকলায় ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন ঘোষণা

    অস্ত্রোপচার বন্ধ, দুশ্চিন্তা

    ‘স্পিড মানি’র গতি

    স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুপ্রতিবেদন নিয়ে প্রশ্ন

    ছানার পুডিং

    অভিনয়ের নেশা

    স্থাপনাটি পুকুরের মাঝখানে

    ১৫ বছর ধরে দাঁড়িয়ে আছে সেতুর পিলার