বুধবার, ১৯ জুন ২০২৪

সেকশন

 

অ্যানফিল্ডে বিধ্বস্ত লিভারপুল, তবু আশা ছাড়ছেন না ক্লপ

আপডেট : ১২ এপ্রিল ২০২৪, ১১:১১

বড় ব্যবধানে হেরে হতাশ ক্লপ। ছবি: এএফপি অবিশ্বাস্য হার! অ্যানফিল্ডে এমনভাবে লিভারপুল বিধ্বস্ত হবে হয়তো ম্যাচের আগে ঘুণাক্ষরেও কেউ ভাবেননি। এবারের প্রিমিয়ার লিগ জয়ের দৌড়ে বেশ সামনের দিকে অলরেডরা। আর আটালান্টা? এই মৌসুমে সিরি আয় তাদের অবস্থান ছয়ে। আর এই ক্লাবের কাছে কিনা নিজেদের মাঠে ধরাশায়ী হলো লিভারপুল! 

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের দল। বিদায়ী মৌসুমে যে কোয়াড্রপল স্বপ্নের দিকে ছুটছিলেন, সেখানে বড় ধাক্কাই খেলেন জার্মান কোচ। এমন হারের পর ক্লপের কথা, ‘দুর্ভাগ্যবশত এই ম্যাচ নিয়ে ইতিবাচক কিছুই বলতে পারছি না।’ 

ফিরতি লেগে অন্তত ৪-০ গোলে না জিতলে ইউরোপা লিগ থেকে বিদায় নেবে লিভারপুল। আর সেটি হলে এই ম্যাচ হয়ে থাকবে অ্যানফিল্ডে ক্লপের ইউরোপিয়ান কোনো টুর্নামেন্টে শেষ ম্যাচ। অবশ্য দলটি লিভারপুল বলেই অগ্রিম কোনো কিছু বলা কঠিন। কারণ, পিছিয়ে পড়েও অবিশ্বাস্য সব প্রত্যাবর্তনের গল্প তাদের চেয়ে বেশি কে লিখেছে?

সেই আশায় বুক বাঁধতে পারেন ক্লপ। ম্যাচ শেষে সে কথাই বললেন লিভারপুল কোচ, ‘সত্যিই খুব খারাপ লাগছে। আমরা খুব বাজে খেলেছি। খুবই খারাপ পারফরম্যান্স। এ কারণে আমরা হেরেছি। আটালান্টা কার্যত পার হয়ে গেছে। দ্বিতীয় লেগে আমাদের অনুধাবন করতে হবে তারা সেটি পারেনি এবং আমাদের ভিন্ন পর্যায়ের খেলতে হবে এবং আমরা আরেকটি সুযোগ পাব।’ 

গত রাতে লিভারপুলকে ভুগিয়েছেন একজন—জিয়ানুলুকা স্কামাক্কা। এই ইতালিয়ানের জোড়া গোলে বড় জয় পেয়েছে আটালান্টা। ৩৮ মিনিটে নিজের প্রথম গোল করেন স্কামাক্কা, দ্বিতীয় গোলটি করেন ৬০ মিনিটে। ৮৩ মিনিটে আটালান্টার তৃতীয় গোলটি করেন মারিও পাসালিচ। 

প্রধান কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতায় অ্যানফিল্ডে যুগ্মভাবে এটিই লিভারপুলের বড় হার। এর আগে ২০১৪ সালের অক্টোবরে ৩-০ এবং ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ৫-২ ব্যবধানে হেরেছিল অলরেডরা। দুটিই রিয়াল মাদ্রিদের বিপক্ষে। 

ইউরোপা লিগের শেষ আটের প্রথম লেগে গত রাতে জিয়ানলুকা মানচিনির একমাত্র গোলে ঘরের মাঠ সান সিরোতে ১-০ গোলে হেরেছে এসি মিলান। বেনফিকা নিজেদের মাঠে ২-১ গোলে হারিয়েছে মার্শেইকে। পর্তুগিজ ক্লাবটির হয়ে গোল দুটি করেছেন রাফা সিলভা ও আনহেল দি মারিয়া। বে অ্যারেনায় বেয়ার লেভারকুজেন ২-০ গোলে ওয়েস্ট হামকে হারিয়ে অক্ষত রেখেছে এ মৌসুমের নিজেদের জয়যাত্রা। শেষ আটের সব ম্যাচের ফিরতি লেগ হবে ১৮ এপ্রিল।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    অস্ট্রেলিয়া ম্যাচের আগে আইসিসির সুসংবাদ পেলেন দুই সাকিব

    মেসির দলকে ছাগল দিয়ে বরণ

    মারা গেলেন বিসিবির এক পরিচালক

    গম্ভীর কি তাহলে হয়েই যাচ্ছেন ভারতের কোচ

    রোনালদোর ২০ বছরের পুরোনো রেকর্ড এখন তুর্কি ফুটবলারের

    রউফের সঙ্গে ভক্তের হাতাহাতির ঘটনায় ক্ষুব্ধ পিসিবি সভাপতি 

    গাইবান্ধায় পানি উন্নয়ন বোর্ডের গাড়ির ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

    মার্কোসের মন্ত্রিসভা থেকে দুতার্তে কন্যার পদত্যাগ, রাজনৈতিক সংকটের শঙ্কা

    ঈদের ছুটি শেষেও ঢাকা ছাড়ছে মানুষ

    চিলমারীতে ঝড়ে প্রায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

    পার্বত্য চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া একেবারে বন্ধ হয়ে আছে: সন্তু লারমা

    ভারতে দ্বিপক্ষীয় সফরে গিয়ে যা যা করবেন প্রধানমন্ত্রী