বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

সেকশন

 

ঈদের দিন আকাশ মেঘলা থাকলেও হবে না বৃষ্টি, কমবে গরম 

আপডেট : ১০ এপ্রিল ২০২৪, ১৪:৩৯

গত বছর লাখো মুসল্লির অংশগ্রহণে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ছবি: আজকের পত্রিকা  মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের দিনে দেশের আকাশ মেঘলা থাকতে পারে। তবে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। গরম থাকলেও তা সহনীয় পর্যায়ে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

আজ বুধবার রমজান মাসের শেষ দিন, অর্থাৎ আজ ৩০তম রোজা শেষ হচ্ছে। ফলে আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে। এপ্রিল দেশের উষ্ণতম মাস হওয়ায় গরম বা তাপপ্রবাহের শঙ্কা ছিল। এ ছাড়া এই মাসে কালবৈশাখী ও বজ্রবৃষ্টির আধিক্য থাকে। তবে বৃহস্পতিবার দেশের আবহাওয়া তাপ ও বৃষ্টিমুক্ত থাকবে। 

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন আজকের পত্রিকাকে বলেন, ‘আগামীকাল দেশের আকাশ মেঘলা থাকতে পারে, তবে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। গরম থাকবে, তবে সহনীয় পর্যায়ে।’ তিনি বলেন, ‘আজ বুধবার গরম আছে, তবে সেটি সহনীয়। আগামীকালও এমনই থাকবে। তবে এই সপ্তাহ থেকেই তাপপ্রবাহ বয়ে যেতে পারে।’ 

এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

এ ছাড়া চুয়াডাঙ্গা, ফরিদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

পূর্বাভাসে আরও বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। আর শুক্রবার সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এর পরের পাঁচ দিন তাপমাত্রা আরও বাড়তে পারে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সাগরে লঘুচাপটি সুস্পষ্ট, নিম্নচাপের আভাস

    সাগরে লঘুচাপ নিম্নচাপে পরিণত হতে পারে আজ

    বঙ্গোপসাগরে লঘুচাপ, আসতে পারে ঘূর্ণিঝড় রেমাল

    দুপুরের মধ্যে ঢাকাসহ ১২ জেলায় ঝড়ের পূর্বাভাস

    ৪৫ ডিগ্রি ছাড়িয়েছে দিল্লির তাপমাত্রা, পুড়ছে উত্তর ভারত

    তাপপ্রবাহের ৪৮ ঘণ্টার সতর্কবার্তা ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার

    ডাসারে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

    অর্ধকোটি টাকা আত্মসাৎ: স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে ইউএনওর কাছে অভিযোগ 

    মিয়ানমার থেকে ছোড়া গুলিতে বাংলাদেশি জেলে আহত 

    এইচএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল

    এমপি আনোয়ারুল হত্যা তদন্তে কলকাতা পুলিশের দুই সদস্য ঢাকায়

    এনজিওর ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী: পুলিশ