সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

কৃষিজমি থেকে মাটি উত্তোলন, ৩ জনের জেল-জরিমানা

আপডেট : ১০ এপ্রিল ২০২৪, ১৪:০৫

অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু তোলা বন্ধ করে প্রশাসন। ছবি: আজকের পত্রিকা  কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় অবৈধভাবে খননযন্ত্র দিয়ে কৃষিজমি থেকে মাটি উত্তোলন করায় দুজনকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া এসব মাটি কেনার অভিযোগে এক ব্যক্তিকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। 

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার চান্দলা ইউনিয়নের খলিফাপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন মো. নাজমুল হাসান ও মো. মাঈন উদ্দিন। তাঁরা উপজেলার শিদলাই ইউনিয়নের শিদলাই গ্রামের বাসিন্দা। এ ছাড়া অর্থদণ্ডপ্রাপ্ত আনাছ বিন ফারুক উপজেলার চান্দলা ইউনিয়নের দক্ষিণ চান্দলা গ্রামের বাসিন্দা। 

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলাম। এ ছাড়া উপপরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দীনসহ ব্রাহ্মণপাড়া থানার পুলিশের একটি দল সহযোগিতা করে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলাম বলেন, কৃষিজমি নষ্ট করে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করার দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে দুই ব্যক্তিকে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া এসব মাটি কেনার অভিযোগে আরেক ব্যক্তিকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। 

ইউএনও স ম আজহারুল ইসলাম আরও বলেন, ‘অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। খবর পেলেই তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ

    সাভারে সড়ক দুর্ঘটনায় আহত পুলিশ কর্মকর্তা, নিহত স্ত্রী 

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি

    নিখোঁজের ৩ দিন পর পাশের ইউনিয়নের পুকুরপাড়ে মিলল বৃদ্ধার লাশ

    গাজীপুরে ভাতিজার ছুরির আঘাতে চাচার মৃত্যু

    ওএমএস বিতরণে গাফিলতি হলে জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী 

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ