সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা পরও ঢাকায় পৌঁছায়নি তিতাস কমিউটার

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ১৩:০৯

তিতাস কমিউটার ট্রেন। ফাইল ছবি ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া-আখাউড়া রুটে ৩৩ ও ৩৬ নম্বর ট্রেন হিসেবে চলাচলকারী তিতাস কমিউটার নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পরও কমলাপুর রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়নি। আজ মঙ্গলবার সকাল ৯টা ৪৫ মিনিটে ট্রেনটির ঢাকা ছেড়ে যাওয়ার কথা থাকলেও দুপুর ১২টা ২২ মিনিটে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রেনটি ঢাকায় পৌঁছায়নি। 

স্টেশনে থাকা ট্রেনের আপডেট দেওয়া ড্যাশবোর্ডে দেখা যায়, ট্রেনটি ছাড়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে বেলা ১টা ১০ মিনিট। 

ট্রেন দেরি করায় প্রায় ১০ জন যাত্রী স্টেশন ম্যানেজারের কক্ষে গিয়ে যাত্রার সময় জানতে চান। এ সময় তাঁরা উত্তেজিত হয়ে ওঠেন। আমিনুল ইসলাম নামে এক যাত্রী বলেন, ‘ট্রেনের সময় দেওয়া ছিল সকাল ৯টা ৪৫ মিনিট। এরপর তিন ঘণ্টা কেটে গেছে, ট্রেনের খবর নেই। এরপর আবার নতুন সময় দিয়েছে।’ 

শহিদুল্লাহ নামে এক যাত্রী বলেন, ‘ট্রেন এখনো প্ল্যাটফরমে আসেনি। অথচ কোনো ঘোষণাই দেয়নি। একটা টিকিটের জন্য পাঁচটা টিকিটের দাম কেটে নিচ্ছে। এসব অনিয়ম কেউ দেখে না।’ 

এ সময় স্টেশন মাস্টার শাহাদাৎ হোসেন যাত্রীদের জানান, ট্রেনটি ১২টা ৫৫ মিনিটে প্ল্যাটফরমে ঢুকবে। তিনি বলেন, ‘এটি বেসরকারি ট্রেন। আপনারা না জেনে টিকিট কেন কাটবেন? যারা টিকিট দিয়েছে, তাদের থেকে জেনে নিতে হবে? 

ঈদযাত্রার প্রথম ছয় দিনে স্টেশনে শৃঙ্খলা থাকলেও সোমবার রাত থেকে অতিরিক্ত যাত্রীর চাপ বেড়ে যাওয়ার পরে আর শৃঙ্খলা ধরে রাখতে পারছে না রেলওয়ে। স্টেশনের ভেতরে বিভিন্ন প্ল্যাটফরমে দেখা যায় যাত্রীরা অপেক্ষা করছে। এখন পর্যন্ত ঈদযাত্রার ট্রেনের শিডিউল বিপর্যয় না থাকায় অভিযোগ নেই যাত্রীদের। 

প্রসঙ্গত, ঈদ উপলক্ষে ৪ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে গত ২৫ মার্চ এবং ৫ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৬ মার্চ। ঈদের আগে আন্তনগর ট্রেনের ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ ও ৯ এপ্রিলের টিকিট ৩০ মার্চ বিক্রি করা হয়েছে। এ ছাড়া চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ

    সাভারে সড়ক দুর্ঘটনায় আহত পুলিশ কর্মকর্তা, নিহত স্ত্রী 

    নিখোঁজের ৩ দিন পর পাশের ইউনিয়নের পুকুরপাড়ে মিলল বৃদ্ধার লাশ

    গাজীপুরে ভাতিজার ছুরির আঘাতে চাচার মৃত্যু

    ওএমএস বিতরণে গাফিলতি হলে জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী 

    যশোর-নড়াইল মহাসড়কের গাছ আপাতত কাটা যাবে না: হাইকোর্ট

    রাঙামাটিতে ইউপিডিএফের সড়ক ও নৌপথ অবরোধ পালন

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ