সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 
বিচিত্র

কাপে প্রস্রাব করে জরিমানা গুনলেন উড়োজাহাজের যাত্রী

আপডেট : ০৮ এপ্রিল ২০২৪, ১৬:১৬

এয়ার নিউজিল্যান্ডের এক ফ্লাইটে সিটে বসে প্রস্রাব করায় জরিমানা করা হয় এক যাত্রীকে। ছবি: এএফপি উড়োজাহাজে বসে একটি কাপে প্রস্রাব করাটা নিঃসন্দেহে খুব শোভনীয় ব্যাপার নয়। অস্ট্রেলিয়ার সিডনি বিমানবন্দরে অবতরণের পর একটি উড়োজাহাজ যখন থেমে ছিল তখন এমন কাণ্ডই করেন এক যাত্রী। স্বাভাবিকভাবেই এর ফলাফল খুব একটা ভালো হয়নি। বিষয়টি জানাজানি হওয়ার পর মোটা অঙ্কের জরিমানা গুনতে হয়েছে তাকে।

গত বছরের ডিসেম্বরের ওই ফ্লাইটটি নিউজিল্যান্ডের অকল্যান্ড থেকে ছেড়ে ছিল। তিন ঘণ্টার যাত্রা শেষে এটি পৌঁছে সিডনিতে। তারপর উড়োজাহাজে বসেই এ কাজ করেন যাত্রীটি। আর এ বছরের ফেব্রুয়ারিতে এ ঘটনার জন্য সিডনির এক আদালত ৫৩ বছর বয়স্ক ওই ব্যক্তিকে ৬০০ অস্ট্রেলীয় ডলার বা ৪৩ হাজার ২৬৫ টাকা জরিমানা করেন।

এসব তথ্য জানা যায় মার্কিন সংবাদ সংস্থা এপির এক প্রতিবেদনে।

বিষয়টি সাধারণ মানুষের নজরে আসে গত শুক্রবার যখন নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফের এক প্রতিবেদন। এতে বলা হয়, একই সারিতে বসা এক যাত্রী ঘটনাটি উড়োজাহাজের ক্রুদের নজরে আনেন।

হলি নামের ওই নারী জানান তিনি এবং তাঁর মেয়ে আইল এবং মাঝখানের সিটে বসেছিলেন। আর এক ভদ্রলোক বসেছিলেন জানালার পাশের সিট। ওই ভদ্রলোকই কাপে প্রস্রাব করেন। অবশ্য ভদ্রলোকের নাম প্রকাশ করা হয়নি।

হলি বলেন, উড়োজাহাজটি প্রায় ২০ মিনিটের জন্য টারমাকে ছিল। একটি টার্মিনাল গেট বরাদ্দ পাওয়ার জন্য এ অপেক্ষা। এ সময় ওই যাত্রী একটি কাপে প্রস্রাব করার স্পষ্ট শব্দ শুনতে পান।

ওই নারী বলেন, নিশ্চিতভাবেই ওই লোকটি মাতাল ছিলেন এবং একজন ফ্লাইট অ্যাটেনডেন্টের গায়ে প্রস্রাব ছিটান উড়োজাহাজ ত্যাগ করার সময়।

তবে উড়োজাহাজের ক্রুকে লক্ষ্য করে প্রস্রাব ছিটানোয় তাঁর মূল অপরাধ ছিল না। অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ এক বিজ্ঞপ্তিতে জানায়, কর্মকর্তারা তাকে উড়োজাহাজ থেকে সরিয়ে নেয় কারণ, ‘সিটে বসা অবস্থায় কাপে প্রস্রাব করেন তিনি।’

এয়ার নিউজিল্যান্ড বলেছে যে তারা ব্যক্তিগত ঘটনা নিয়ে মন্তব্য করে না। তবে জানিয়েছে, নেশাসহ বিভিন্ন অপ্রীতিকর আচরণের জন্য প্রতি মাসে পাঁচ থেকে ১০ জনকে নিষিদ্ধ করে তাঁরা।

১ অস্ট্রেলীয় ডলার=৭২.২৮ টাকা

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
    বিচিত্র

    ব্যস্ত সড়কে গাড়ির পথ আটকে দিল এক ভালুক

    বিচিত্র

    দলছুট ভেড়াকে উদ্ধারে সাহায্য করল ছাগল

    বিচিত্র

    চিড়িয়াখানায় ‘পান্ডা’ পরিচয়ে কুকুর প্রদর্শনের অভিযোগ

    ১০৬ বছর বয়সে স্কাই ডাইভিং করে রেকর্ড বুকে

    বিচিত্র

    লোকালয়ে কুমির চলে আসার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে যা দেখল পুলিশ

    কাভার্ড ভ্যানের দরজা খোলা পেয়ে নিউ ইয়র্কের রাস্তায় মুরগির দল

    সাভারে সড়ক দুর্ঘটনায় আহত পুলিশ কর্মকর্তা, নিহত স্ত্রী 

    রাইসির হেলিকপ্টার দুর্ঘটনাকে ‘ঐশ্বরিক শাস্তি’ বললেন ইহুদি পুরোহিতরা

    আইসিবির শাখায় শাখায় ঘুরেও মিলছে না টাকা

    কে এই ইব্রাহিম রাইসি

    ইতিহাস গড়ার পর গার্দিওলা কি ম্যান সিটি ছাড়ার ইঙ্গিত দিলেন

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি