বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সেকশন

 

ফেনীতে ট্রেন-ট্রাক সংঘর্ষে ৬ জন নিহতের ঘটনায় রেলের গেটম্যান গ্রেপ্তার

আপডেট : ০৮ এপ্রিল ২০২৪, ১০:৩৯

গ্রেপ্তার রেলওয়ের গেটম্যান সাইফুল ইসলাম। ছবি: সংগৃহীত ফেনীর মুহুরীগঞ্জে বালুবাহী ট্রাক ও ট্রেনের সংঘর্ষে ৬ জন নিহতের ঘটনায় রেলওয়ে পুলিশের দায়ের করা মামলায় রেলের গেটম্যান সাইফুল ইসলামকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭। গতকাল রোববার বিকেল পাঁচটায় চট্টগ্রামের মিরসরাই বামনসুন্দর এলাকায় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ফেনীতে র‍্যাব ৭ এর স্কোয়াড্রন লিডার সাদেকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

সাইফুল ইসলাম চট্টগ্রাম জেলার মিরসরাই থানার উত্তর সোনাপুর গ্রামের আনোয়ারুল আজিমের ছেলে। 

র‍্যাব-৭ জানায়, গত ৫ এপ্রিল সকালে ডিউটি রোস্টার অনুযায়ী ফেনী জেলার ফাজিলপুর-মুহুরীগঞ্জ সেকশনে রেলওয়ের ই-৩২ (এ) গেটে কর্তব্যরত ছিলেন মো. সাইফুল ইসলাম। আনুমানিক সকাল ৮টায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী ঢাকা মেইল ট্রেনটি ফেনীর ফাজিলপুর-মুহুরীগঞ্জ এলাকায় পৌঁছালে গেটম্যান সাইফুল ইসলামের কর্তব্যে অবহেলাজনিত কারণে একটি বালুবাহী ট্রাক রেলগেট খোলা পেয়ে রেলক্রসিং পারাপারের চেষ্টা করে। এ সময় চট্টগ্রামগামী মেইল ট্রেনটি ধাক্কা দিয়ে ট্রাকটিকে রেলক্রসিং থেকে আনুমানিক ১০০ মিটার সামনে দুরে ফেলে দেয়। দুর্ঘটনায় ঘটনাস্থলে দুজন এবং চিকিৎসাধীন অবস্থায় আরও ৪ জনসহ মোট ৬ জন নিহত হন। 

এ দুর্ঘটনায় গত ৫ এপ্রিল রাতে বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে লাকসাম রেলওয়ে থানায় দুজনকে জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। মামলা দায়ের হওয়ার পর আসামিরা গ্রেপ্তার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। 

র‍্যাব জানায়, র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, মামলার প্রধান আসামি মো. সাইফুল ইসলাম চট্টগ্রাম জেলার মিরসরাই থানার বামনসুন্দর এলাকায় অবস্থান করছে। এর ভিত্তিতে র‍্যাব-৭ এর একটি দল গতকাল রোববার বিকেল ৫টায় অভিযান পরিচালনা করে আসামি মো. সাইফুল ইসলামকে (৩৫) গ্রেপ্তার করতে সক্ষম হয়। 

ফেনীতে দুর্ঘটনাকবলিত ট্রাক। ছবি: আজকের পত্রিকা ফেনীতে র‍্যাব ৭ এর স্কোয়াড্রন লিডার সাদেকুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃত গেটম্যান সাইফুল ইসলামকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য  লাকসাম রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে। 

রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) রিটন চাকমা বলেন, ‘গেটম্যানদের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগে দুটি মামলা করা হয়েছে। তার মধ্যে আমি বাদী হয়ে একটি মামলা করেছি। এ ছাড়া অভিযুক্ত দুজনের বিরুদ্ধে দাপ্তরিক তদন্ত চলছে। দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    সব প্রস্তুতি সম্পন্ন, প্রধানমন্ত্রীর আগমনে কলাপাড়ার মানুষের মধ্যে উচ্ছ্বাস

    ডামুড্যায় সংসদ সদস্যের পিএসই হলেন নতুন চেয়ারম্যান

    যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হলেন অধ্যাপক মর্জিনা আক্তার

    রাজধানীর বাড্ডায় গ্যাস বিস্ফোরণে নিহত এক, নারী দগ্ধ

    নোয়াখালীর ৩ উপজেলায় আওয়ামী লীগের জয়

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ এক মাস, সেশনজটের আশঙ্কা

    হামলার হুমকি পাওয়ায় ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তা জোরদার

    তিন খানকে টেক্কা, আইএমডিবির ভারতীয় তারকার তালিকার শীর্ষে দীপিকা

    উপায়ের আয়োজনে ময়মনসিংহে ‘ফ্রিল্যান্সার মিটআপ’

    সব প্রস্তুতি সম্পন্ন, প্রধানমন্ত্রীর আগমনে কলাপাড়ার মানুষের মধ্যে উচ্ছ্বাস

    ডামুড্যায় সংসদ সদস্যের পিএসই হলেন নতুন চেয়ারম্যান

    ‘ক্রলিং পেগ’ চালু করেও স্বস্তি ফিরছে না ডলার বাজারে