শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

ঘটক সেজে বিয়ে জোটানোর পর তরুণীকে ভারতে পাচার

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ২২:৩০

বাগেরহাটের ফকিরহাট উপজেলার মোল্লারহাট থেকে হান্নান শরীফকে (৪৭) গ্রেপ্তার করে র‍্যাব। ছবি: র‍্যাব-৬ ভালো পাত্রের সঙ্গে বিয়ে জুটিয়ে দেওয়ার কথা বলে তারা। বিয়ের পর সেই তরুণীকে পাচার করে ভারতে। এমন একটি চক্রের হোতাকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বাগেরহাটের ফকিরহাট উপজেলার মোল্লারহাট থেকে হান্নান শরীফ (৪৭) নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে খুলনা র‍্যাব-৬-এর একটি দল। 

গ্রেপ্তার হান্নান শরীফ বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার রমপুর গ্রামের আব্দুল বারিক শরীফের ছেলে। 

আজ রোববার দুপুরে খুলনা র‍্যাবের মিডিয়া সেল জানায়, দীর্ঘদিন ধরে একটি চক্র বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীদের বিভিন্ন কৌশলে বিদেশ পাচার করে আসছিল। একই ভাবে চক্রটি ২০২২ সালের ১৭ আগস্ট একজন ভুক্তভোগীর মাকে ভালো পাত্রের কথা বলে বিয়ের প্রস্তাব দেয়। ভুক্তভোগীর মা প্রস্তাবে রাজি হলে তাদের ঠিক করা পাত্রের সঙ্গে মেয়ের বিয়ে হয়। 

বিয়ের কিছুদিন পর চক্রটি ভালো চাকরির কথা বলে মেয়েটিকে ঢাকায় নিয়ে যায়। ঢাকায় যাওয়ার পর মা তাঁর মেয়ের সঙ্গে দু-তিনবার যোগাযোগ করেন। কিছুদিন পর মায়ের সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে যায়। তখন ভুক্তভোগীর মা চক্রটির কাছে মেয়ের খোঁজ জানতে চান। চক্রটি তখন মাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখাতে থাকে। 

পরবর্তী সময় ভুক্তভোগী তাঁর খালাকে ফোন কল করে জানান, পাচারকারী চক্রটি তাঁকে ভারতে এক ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছে। তাঁকে দেহ ব্যবসায় বাধ্য করা হয়েছে। বিষয়টি জানার পর ভুক্তভোগীর মা বাদী হয়ে পাচারের সঙ্গে জড়িত কয়েকজনকে আসামি করে বাগেরহাট জেলার ফকিরহাট থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করেন। 

ঘটনাটি জানতে পেরে র‍্যাব-৬ (সদর কোম্পানি) খুলনার একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-৬ (সদর কোম্পানি) খুলনার একটি দল গতকাল শনিবার (৬ এপ্রিল) বেলা ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মোল্লারহাট উপজেলার মোল্লারহাট বাজারে অভিযান পরিচালনা করে। অভিযানে পাচারে মূল পরিকল্পনাকারী হান্নান শরীফকে (৪৭) গ্রেপ্তার করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হান্নান মানব পাচারের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে র‍্যাব। তাঁকে বাগেরহাট সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    পরকীয়া প্রেমিকের সঙ্গে স্ত্রীকে ঘুরতে দেখে যুবকের ‘আত্মহত্যা’

    ঢাকায় ইয়াবাসহ রোহিঙ্গা তরুণ গ্রেপ্তার

    সিলেটে চিনি ছিনতাই কাণ্ডে এবার পৌর ছাত্রলীগ সভাপতি গ্রেপ্তার

    ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত রায়েন্দা-মাছুয়া ঘাট, ২৫ দিন ধরে ফেরি চলাচল বন্ধ

    শ্রদ্ধা-গান-কবিতায় রুদ্রকে স্মরণ

    ভোলায় জুয়ার আসর থেকে গ্রেপ্তার ১৩ 

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    ৫০০ কোটি টাকার ইভিএম যাচ্ছে ভাঙারিতে

    সিনেমা: তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন

    এইচএসসি পরীক্ষার শেষ সময়ে প্রস্তুতি নেবে যেভাবে

    শিল্পকলায় নবরসের নাটক ‘উনপুরুষ’

    আইইএলটিএসে রিডিং ও রাইটিং প্রস্তুতি (পর্ব-২)