শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

পর্যটক বরণে প্রস্তুত সাগরকন্যা কুয়াকাটা

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ২০:৪৭

কুয়াকাটা সমুদ্রসৈকত। ছবি: আজকের পত্রিকা পর্যটক বরণে প্রস্তুত হচ্ছে সূর্যোদয় ও সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটা। ঈদ-পরবর্তী পাঁচ দিনের সরকারি ছুটিতে আবাসিক হোটেল, মোটেলগুলোকে বাহারি সাজে সাজানো হয়েছে। পর্যটন ব্যবসাপ্রতিষ্ঠানগুলোতে স্থান পাচ্ছে নানাবিধ নতুন বাহারি পণ্য। সৈকতের ছাতা-বেঞ্চে লেগেছে নতুনত্বের ছোঁয়া। প্রকৃতি যেন হাতছানি দিয়ে ডাকছে পর্যটকদের। ইতিমধ্যে অধিকাংশ হোটেল-মোটেলে আগাম বুকিং শুরু হয়ে গেছে। 

পর্যটন-সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছেন, ঈদের ছুটিতে লাখো পর্যটকদের আগমন ঘটবে। তাই পর্যটকদের নিরাপত্তায় সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে। লেম্বুরবন থেকে রামনাবাদ চ্যানেল পর্যন্ত বিচ্ছিন্নভাবে ছড়িয়ে-ছিটিয়ে থাকবে ট্যুরিস্ট পুলিশ, নৌ পুলিশ, মহিপুর থানা-পুলিশসহ স্কাউটস সদস্যরা। 

স্থানীয় সূত্রে জানা গেছে, ঝাউবন, শুঁটকিপল্লি, লেম্বুরবন, কুয়াকাটা জাতীয় উদ্যানসহ দর্শনীয় কেন্দ্রগুলো পরিপাটি করা হয়েছে। সৈকত দীর্ঘদিন ফাঁকা, পুরো এলাকা ঝকঝক করা হয়েছে। বর্ষার শুরুতে সৈকতে উঁচু ঢেউ, জেলেদের মাছ ধরার দৃশ্য নজর কাড়বে আগত পর্যটকদের। 

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সভাপতি রুমান ইমতিয়াজ তুষার আজকের পত্রিকাকে বলেন, পর্যটক না থাকায় হোটেল-মোটেল বন্ধ রয়েছে। তবে ঈদের ছুটিতে পর্যটকদের ব্যাপক চাপ থকবে। তাই আগে ভাগেই হোটেল, মোটেলগুলো সাজিয়ে নিচ্ছে মালিকেরা। 

উপজেলা স্কাউটস সাধারণ সম্পাদক মো. নুরুল হক আজকের পত্রিকাকে জানান, পটুয়াখালী জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে স্কাউটস কমিটির বৈঠক হয়েছে। এবারের ঈদে পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা স্কাউটস কাজ করে যাবে। 

কুয়াকাটা সৈকত ব্যবস্থাপনা কমিটির সদস্যসচিব ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল ইসলাম আজকের পত্রিকাকে বলেন, ঈদের ছুটিতে বাড়তি পর্যটক আগমনের সম্ভাবনা মাথায় রেখে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পর্যটক ও দর্শনার্থীদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত তৎপরতার পাশাপাশি তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিএনসিসি, রোভার স্কাউটস এবং স্কাউটস সদস্যদের পাশাপাশি সৈকতে রেসকিউ টিম প্রস্তুত থাকবে। বাড়তি ভাড়া আদায় প্রতিরোধ ও হয়রানি বন্ধে নজরদারিও করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    পরকীয়া প্রেমিকের সঙ্গে স্ত্রীকে ঘুরতে দেখে যুবকের ‘আত্মহত্যা’

    সিলেটে চিনি ছিনতাই কাণ্ডে এবার পৌর ছাত্রলীগ সভাপতি গ্রেপ্তার

    রোহিঙ্গা তরুণকে জন্মসনদ দেওয়ার অভিযোগে ইউপি সচিব গ্রেপ্তার

    ‘পাঁচ টাকা কমে ধুন্দল বিক্রি’, চাচাকে পিটিয়ে হত্যা করল ভাতিজা

    বিয়েবাড়িতে উচ্চ শব্দে গান বাজানো নিয়ে সংঘর্ষ, কনেসহ আহত ১০

    ফরিদপুরে ‘রাসেলস ভাইপারের’ ছোবলে কৃষকের মৃত্যু

    আইইএলটিএসে রিডিং ও রাইটিং প্রস্তুতি (পর্ব-২)

    বিষয়ভিত্তিক পরামর্শ: লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা

    রাশিয়ার শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ে মাদ্রাসাছাত্র তামিম

    নবীজির রওজা জিয়ারতে আদব

    চোখের স্ট্রোক প্রতিরোধ করা সম্ভব

    ভারতের সঙ্গে চুক্তির আগে দেশের নিরাপত্তার কথা ভাবতে হবে