সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 
ফ্যাক্টচেক

রান্না খারাপ হওয়ায় স্ত্রীকে জানালা দিয়ে ফেলে দিলেন স্বামী! যা জানা গেল

আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ১৪:৫১

মুরগির মাংস ঠিকমতো রান্না না করতে পারায় স্ত্রীকে দুই তলা থেকে ফেলে দেওয়ার দাবিতে ভাইরাল ভারতীয় এক্স থেকে টুইট। ছবি: এক্স  সম্প্রতি ভারত ও বাংলাদেশের বেশ কিছু সংবাদমাধ্যমে একটি খবর প্রচারিত হচ্ছে, মুরগির মাংস ঠিকমতো রান্না করতে না পারায় শ্বশুরবাড়ির লোকজন ওই নারীকে মারধর করে। এরপর তাঁকে জানালা দিয়ে বাইরে ফেলে দেন স্বামী। 

ওই নারীর সঙ্গে আসলে কী ঘটেছিল? পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোর বরাতে কী জানা যাচ্ছে, আর সংশ্লিষ্টরাই-বা কী বলছেন? 

পাকিস্তানের সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ ঘটনাটি নিয়ে গত ৯ মার্চ প্রতিবেদন প্রকাশ করে। এতে বলা হয়, ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের নোনারিয়ান চকের শালিমার রোডের কাছে। ওই নারীর নাম মরিয়ম। মরিয়মের শ্বশুরবাড়ির লোকেরা তাঁকে ভবনের দোতলা থেকে নিচে ফেলে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রকাশিত সিসিটিভি ফুটেজে দেখা যায়, ভুক্তভোগী নারী ভবনের দোতলা থেকে নিচে পড়ে যাচ্ছেন, এই সময় ওই নারীকে চিৎকার করতে শোনা যায়। এ ঘটনায় পুলিশ ভুক্তভোগী নারীর বক্তব্য নিয়ে একটি মামলা করেছে। মামলায় মরিয়মের স্বামী শেহজাদ, দেবর রুম্মান এবং শাশুড়ি শেহজিয়াকে আসামি করা হয়েছে। 

এই মামলার তদন্তকারী কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ‘ধারণা করা হচ্ছে, ওই নারী পারিবারিক বিবাদের জেরে আত্মহত্যার চেষ্টা করে থাকতে পারেন। তবে বিভিন্ন বিষয় মাথায় রেখেই তদন্ত করা হচ্ছে।’ 

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ শরিফ এ ঘটনা নিয়ে গত ৯ মার্চই একটি টুইট করেন। টুইটে তিনি বলেন,‘ লাহোরে এক নারীকে ‘ভালো খাবার’ প্রস্তুত করতে না পারায় তাঁর স্বামী, শাশুড়ি ও দেবর মিলে মারধর করে এবং ভবনের দোতলা থেকে ফেলে দেয়। এ ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের ধরার চেষ্টা চলছে।’

এ ঘটনায় একই দিন পাঞ্জাবের তথ্য ও সংস্কৃতিমন্ত্রী আজমা জাহিদ বুখারিও টুইট করেন। টুইটে তিনি বলেন, ‘ঘটনাটি মুখ্যমন্ত্রীর নজরে এসেছে। ভুক্তভোগী নারীর শারীরিক অবস্থা ভালো এবং তিনি আশঙ্কামুক্ত। এই ঘটনায় অভিযুক্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।’ 

মরিয়মের ঘটনা নিয়ে পাকিস্তানের পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মারিয়াম নওয়াজ শরীফের টুইট। ছবি: এক্স  পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের উর্দু সংস্করণসহ আরও কয়েকটি পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে একই তথ্য উঠে এসেছে। এসব প্রতিবেদনের কোথাও মুরগির মাংস রান্না-সম্পর্কিত কোনো তথ্য উল্লেখ নেই। 

মুরগির মাংস রান্নার তথ্য যেভাবে এল
ভালো রান্না করতে না পারায় নারীকে স্বামীর পরিবারের লোকেরা মারধর করে দোতলা থেকে ফেলে দেওয়ার তথ্য পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোতে এলেও, রান্নার পদ সম্পর্কে কোনো তথ্য এসব প্রতিবেদনে নেই। 

তবে ভারতীয় একাধিক এক্স অ্যাকাউন্টে দাবি করা হয়েছে, ভালোভাবে মুরগি রান্না করতে না পারায় মরিয়মকে ভবনের জানালা দিয়ে নিচে ফেলে দেওয়া হয়। দীক্ষা কান্ডপাল নামে একটি ভেরিফায়েড এক্স অ্যাকাউন্ট থেকে গত ৩০ মার্চ সন্ধ্যা ৬টা ৫৬ মিনিটে একটি টুইট করে এমন দাবি করা হয়। তাঁর টুইটটি প্রায় সাড়ে ১৮ হাজার বার দেখা হয়েছে। ‘মেঘ আপডেটস’ নামের আরেকটি ভারতীয় এক্স অ্যাকাউন্ট থেকেও একই দিন রাত ১১টা ৫৫ মিনিটে একই দাবিতে করা একটি টুইট ৩ লাখ ৬০ হাজার বার দেখা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
    ফ্যাক্টচেক

    গাছে বাজ পড়ার অবিশ্বাস্য মুহূর্ত ভাইরাল, ছবিটি নিয়ে যা জানিয়েছেন শিল্পী 

    ফ্যাক্টচেক

    কিরগিজস্তানে হিন্দু শিক্ষার্থীদের হামলায় বাংলাদেশি শিক্ষার্থী মৃত্যুর দাবিটি অসত্য 

    ফ্যাক্টচেক

    কোকাকোলা, পেপসি হারাম— মুফতি ত্বকী উসমানী কি এমন ফতোয়া দিয়েছেন

    ফ্যাক্টচেক

    ভারতীয় পণ্য বয়কটে পুষ্টিহীনতায় বাংলাদেশিরা! ভারতীয় মিডিয়ায় বিভ্রান্তিকর প্রচার 

    ফ্যাক্টচেক

    ভদকার বোতলে ‘ফ্রি প্যালেস্টাইন’, কেরুও কি ক্যাম্পেইনে যোগ দিল

    ফ্যাক্টচেক

    ‘আমার জন্য ভালো হয়েছে’—বিশ্বকাপ থেকে বাদ পড়ায় এমন মন্তব্য করেননি মিরাজ

    ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট হবেন মোহাম্মদ মুখবার 

    মিরপুরে পুলিশ বক্সে অটোরিকশা চালকদের হামলার ঘটনায় গ্রেপ্তার ৩০ 

    প্রিমিয়ার ব্যাংক ব্রাঞ্চ কিউআর টেলার সার্ভিসের উদ্বোধন

    উত্তরা ইউনিভার্সিটিতে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

    সুনামগঞ্জে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রকল্পে ২৮৫ কৃষি উদ্যোক্তা পেলেন প্রশিক্ষণ

    বাংলাদেশের ছবি দিয়ে টিকিট বিক্রি করছে যুক্তরাষ্ট্র