বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

সেকশন

 

১০০ বছরের মহাপরিকল্পনা প্রধানমন্ত্রীর: অর্থ প্রতিমন্ত্রী

আপডেট : ০৬ এপ্রিল ২০২৪, ১৯:৪১

চট্টগ্রামের পারকি সমুদ্র সৈকতে বারুণি স্নান অনুষ্ঠানে প্রধান অতিথি অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান। ছবি: আজকের পত্রিকা অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিখিয়েছেন ধর্ম যার–যার রাষ্ট্র সবার। এই দেশের স্বাধীনতা সংগ্রামে প্রত্যেক ধর্মের মানুষ অংশগ্রহণ করেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শুধু চট্টগ্রামের নয়, সারা দেশের উন্নয়ন করছেন। তিনি ১০০ বছরের মহাপরিকল্পনা নিয়ে এই উন্নয়নকাজ করছেন।’ 

আজ শনিবার দুপুরে চট্টগ্রামের আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে বারুণি স্নানোৎসবের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান আরও বলেন, ‘এতদিন সরকারি চাকরিজীবীরা শুধু চাকরি শেষে পেনশন পেতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার কথা চিন্তা করে এখন সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। যাতে বৃদ্ধ বয়সে কারও পিতা–মাতাকে সন্তানের দিকে চেয়ে থাকতে না হয়।’ 

পারকি সৈকতকে আধুনিকায়ন করতে মেগা পরিকল্পনা করেছে সরকার। এই প্রকল্পে বারুণি স্নান কার্যক্রমের জন্য জমি বরাদ্দ রাখার চেষ্টা করা হবে বলেও আশ্বাস দেন প্রতিমন্ত্রী। 

বারুণি স্নানোৎসব উদ্‌যাপন পরিষদের সভাপতি কল্লোল সেনের সভাপতিত্বে ও সদস্যসচিব সজিব কুমার নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য নাসির উদ্দিন মাহমুদ, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাসন্তী প্রভা পালি, চন্দন বিশ্বাস, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাগর মিত্র, প্রমুখ। 

এরপর অর্থ প্রতিমন্ত্রী চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা বেড়িবাঁধ ও চরপাথরঘাটা ইউনিয়নের নয়াহাট সেতু পরিদর্শন করেন। সেখানে তাঁর সঙ্গে ছিলেন জেলা পরিষদের সদস্য ইসলাম আহমেদ, শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    এমপি আনারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক 

    টেলিটকের কাছে বরাদ্দের ৪০০ কোটি টাকার হিসাব চায় সংসদীয় কমিটি 

    নারীর জীবনমান উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে জাতিসংঘ

    ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

    মঙ্গলবার ২ দিনের সফরে আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী 

    থ্রিডি প্রিন্টারে যন্ত্রাংশ বানিয়ে চমক দেখাল এপিএসসিএল

    ডাসারে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

    অর্ধকোটি টাকা আত্মসাৎ: স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে ইউএনওর কাছে অভিযোগ 

    মিয়ানমার থেকে ছোড়া গুলিতে বাংলাদেশি জেলে আহত 

    এইচএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল

    এমপি আনোয়ারুল হত্যা তদন্তে কলকাতা পুলিশের দুই সদস্য ঢাকায়

    এনজিওর ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী: পুলিশ