বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

সেকশন

 

দুর্ঘটনাস্থল পরিদর্শনে বাইডেন, বাল্টিমোর সেতু পুনর্নির্মাণের প্রতিশ্রুতি 

আপডেট : ০৬ এপ্রিল ২০২৪, ১৬:০২

নিজের হেলিকপ্টার মেরিন ওয়ানে করে সেতুর ধ্বংসাবশেষ পরিদর্শনে যান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: এএফপি  বাল্টিমোর সেতু পুনর্নির্মাণে সর্বাত্মক চেষ্টার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর সেতু ধসের ঘটনাস্থল পরিদর্শনের সময় এ মন্তব্য করেন তিনি। সেতু ধসের এ ঘটনায় ছয়জন নিহত হয়েছিলেন। 

ফ্রান্সিস স্কট ব্রিজ নামের এই সেতুর ধ্বংসাবশেষের সামনে দাঁড়িয়ে বাইডেন বলেন, ‘আমি এখানে বলতে এসেছি, আপনাদের দেশ আপনাদের সঙ্গে আছে।’ এখনো আঘাতকারী বিশাল পণ্যবাহী জাহাজের আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে ভেঙে পড়া সেতুটি। 

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুসারে, নির্বাচনের বছরে অর্থনৈতিক বিপর্যয় সীমিত করার চেষ্টা করছে বাইডেন প্রশাসন। বাইডেন বলেন, আগামী মে মাসের শেষের দিকে আমেরিকার বৃহত্তম বন্দরগুলোর একটিতে সরাসরি প্রবেশ করতে পারে এমন একটি নতুন চ্যানেল খুলে দেওয়া হবে। 

গত ২৬ মার্চ বাল্টিমোর হারবারে দুর্ঘটনার ব্যাপকতার মাত্রা আকাশ থেকে দেখার জন্য মার্কিন প্রেসিডেন্ট নিজের হেলিকপ্টার মেরিন ওয়ানে করে সেতুর ধ্বংসাবশেষের ওপর দিয়ে উড়ে যান। ঘটনাস্থল পরিদর্শনের সময় উদ্ধারকর্মীদের কাছ থেকে ঘটনার সংক্ষিপ্ত বর্ণনা শুনে নেন। বন্দরে অন্যান্য জাহাজ যাতায়াতের বিকল্প পথ তৈরির জন্য নদী থেকে হাজার হাজার টন ধ্বংসাবশেষ অপসারণের কাজ করে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। 

বাইডেন বলেন, ‘আকাশ থেকে আমি ভেঙে পড়া সেতু দেখতে পেলেও স্থলে ঐক্যবদ্ধ এক জনগোষ্ঠী দেখতে পেয়েছি।’ 

সিঙ্গাপুরের পতাকাবাহী পণ্যবাহী জাহাজ ডালি সেতুর কলামে ধাক্কা দেওয়ার কয়েক মুহূর্তের মধ্যেই ভেঙে পড়ে সেতুটি। এতে কয়েকটি গাড়ি নদীতে পড়ে যায় এবং ছয় শ্রমিকের মৃত্যু হয়। 

কংগ্রেসকে সেতু পুনর্নির্মাণের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে বাইডেনের পরিকল্পনা সমর্থন দেওয়ার আহ্বান জানিয়েছেন এই ডেমোক্র্যাট প্রতিনিধি। যদিও বর্তমানে বাইডেনের উত্থাপিত সব বিলই আটকে দিয়ে ক্যাপিটল হিলে অচলাবস্থা তৈরি করে রেখেছে রিপাবলিকানরা। 

৮১ বছর বয়সী প্রেসিডেন্ট বলেন, ‘আমরা এর অর্থায়নের ব্যবস্থা করবই। আমরা যত দ্রুত সম্ভব এই সেতু পুনর্নির্মাণের সর্বাত্মক চেষ্টা করব।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সৌদি-ইসরায়েল সম্পর্ক স্বাভাবিক না হওয়ার শঙ্কা ব্লিঙ্কেনের

    সংক্রমিত রক্ত কেলেঙ্কারি: যুক্তরাজ্যে আক্রান্ত ৩০ হাজার, মৃত ৩ হাজার

    ইরানের দ্বিতীয় পবিত্রতম শহরে নিয়ে যাওয়া হচ্ছে রাইসির মরদেহ

    শাবকের ক্ষতির আশঙ্কায় বৃদ্ধকে হত্যা করল হরিণ

    রাইসিকে উদ্ধারে যোগ না দেওয়ার কারণ জানাল যুক্তরাষ্ট্র 

    ইরানের নতুন প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা

    উপজেলা পরিষদ নির্বাচন

    দ্বিতীয় ধাপের ভোটে যাঁরা চেয়ারম্যান হলেন

    সিলেটে নির্বাচনে হেরে আ.লীগ নেতাকে বেইজ্জতি করার হুমকি

    সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু

    পুনের পোর্শেকাণ্ড: আড়াই হাজার টাকার জন্য লাইসেন্স ছিল না সাড়ে ৩ কোটির গাড়িটির

    এমপি আনোয়ারুল আজীমকে খুন করতে ৫ কোটি টাকার চুক্তি

    যেসব কারণে ভ্রমণ ও পর্যটন সূচকে তলানিতে বাংলাদেশ