শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

বাগেরহাটে প্লাইউড কারখানায় অগ্নিকাণ্ড, আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০৯:৪১

ফকিরহাটে প্লাইউড কারখানার আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। ছবি: সংগৃহীত বাগেরহাটের ফকিরহাটে উডটেক নামের একটি প্লাইউড বোর্ড কারখানায় অগ্নিকাণ্ড হয়েছে। গতকাল বুধবার রাত ২টার পরে উপজেলার শুকদারা এলাকার এই কারখানায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় বৃহস্পতিবার ভোরে আগুন নিয়ন্ত্রণে আনে। 

আগুন নেভাতে গিয়ে হাসান নামের কারখানার এক শ্রমিক আহত হয়েছেন। বর্তমানে ধোঁয়া ও তাপ নিয়ন্ত্রণের কাজ চলছে বলে জানিয়েছেন বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. সাইদুল আলম চৌধুরী। 

কারখানাটিতে কাঠ, রেজিন দিয়ে প্লাইউড বোর্ড, কমার্শিয়াল টিক, মেরিন ও শার্টারিং বোর্ড তৈরি করা হতো। 

কারখানার সূত্র বলছে, রাত ১০টা পর্যন্ত কারখানাটির মেশিন চালু ছিল। এরপর শ্রমিকেরা ফ্যাক্টরি বন্ধ করেন। রাত ২টার পর হঠাৎ আগুন লেগে যায়। এতে কারখানার বিভিন্ন যন্ত্র ছাড়াও বেশ কিছু প্রোডাক্ট পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে হাসান নামে কারখানার এক শ্রমিক আহত হয়েছেন। 

তবে ক্ষয়ক্ষতির বিষয়ে ফায়ার সার্ভিস বা কারখানা কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি। আগুন নিয়ন্ত্রণে এলেও সকাল সোয়া ৬টা পর্যন্ত সেখানে ধোঁয়া ছিল। 

উডটেক প্লাইউড ফ্যাক্টরির ব্যবস্থাপনা পরিচালক আমিনুর রহমান সুমন বলেন, ‘বেশির ভাগ মেশিনই অগ্নিকাণ্ডে পুড়ে গেছে। আমাদের তৈরি কিছু বোর্ডও পুড়ে গেছে। পুড়ে যাওয়া মেশিনারির মূল্য ২৫-৩০ কোটি টাকা। কাঁচামাল ও প্রোডাক্টের ক্ষতি হিসাব না করে বলা যাবে না।’ 

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. সাইদুল আলম চৌধুরী বলেন, আগুনের খবর পেয়ে ফকিরহাট, রামপাল ও বাগেরহাট সদরের ছয়টি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ডাম্পিং ডাউনের (ধোঁয়া ও তাপ নিয়ন্ত্রণ) কাজ চলছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    আটপাড়ায় বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু

    পরকীয়া প্রেমিকের সঙ্গে স্ত্রীকে ঘুরতে দেখে যুবকের ‘আত্মহত্যা’

    সিলেটে চিনি ছিনতাই কাণ্ডে এবার পৌর ছাত্রলীগ সভাপতি গ্রেপ্তার

    রোহিঙ্গা তরুণকে জন্মসনদ দেওয়ার অভিযোগে ইউপি সচিব গ্রেপ্তার

    ‘পাঁচ টাকা কমে ধুন্দল বিক্রি’, চাচাকে পিটিয়ে হত্যা করল ভাতিজা

    অস্ট্রেলিয়া-ধাক্কার পরই বাংলাদেশের ভারত-পরীক্ষা

    যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ, দুশ্চিন্তা বাড়ল ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকারও