বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

সেকশন

 

ঈদযাত্রায় এক্সপ্রেসওয়েতে যানবাহনের গতিনিয়ন্ত্রণে তৎপর হাইওয়ে পুলিশ

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১৬:০৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে যানবাহনের গতিনিয়ন্ত্রণে তদারকি করছে শিবচর হাইওয়ে পুলিশ। ছবি: আজকের পত্রিকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে যানবাহনের গতিনিয়ন্ত্রণে মাদারীপুরের শিবচর হাইওয়ে পুলিশ বিশেষ তৎপর রয়েছে। ঈদকে সামনে রেখে হাইওয়েতে টহল বৃদ্ধিসহ নানা ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। জাজিরা টোল প্লাজা থেকে ভাঙ্গা উপজেলার মালিগ্রাম পর্যন্ত এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা রোধেও পুলিশ তৎপর থাকবে বলে জানিয়েছেন শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল আহমেদ। 

ওসি বলেন, ‘ইতিমধ্যে পদ্মা সেতু থেকে ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়েতে শিবচর হাইওয়ে পুলিশের টহল বাড়ানো হয়েছে। দুর্ঘটনা এড়াতে কঠোরভাবে ট্রাফিক আইন প্রয়োগ, চালক ও জনসাধারণকে সচেতন করতে মাইকিং ও প্রচারণা শুরু হয়েছে। এ ছাড়া ঈদকে সামনে রেখে হাইওয়ে পুলিশের জনবল বাড়ানোর জন্য আবেদন করা হয়। ঈদে ঘরমুখী মানুষের যাত্রা এবং ঈদ শেষে কর্মস্থলে ফেরার যাত্রাকে নির্বিঘ্ন করতে আমরা তৎপর। দুর্ঘটনারোধে সার্বক্ষণিক হাইওয়ে পুলিশের ডিউটি করছে। অতিরিক্ত গতি থাকলেই আমরা আইন প্রয়োগ করছি।’ 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদ্মা সেতুর জাজিরা টোলপ্লাজা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ের এই অংশে রয়েছে ৪৫ কিলোমিটারের পথ। পরিবহনের বেপরোয়া গতির কারণে এই অংশে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। প্রাণহানিসহ আহত হচ্ছেন যাত্রীরা। পদ্মা সেতু থেকে নেমেই নিয়ন্ত্রণহীনভাবে গাড়ি চালানোর কারণে ভয়াবহ একাধিক দুর্ঘটনার সাক্ষী এক্সপ্রেসওয়ের এই অংশটুকু। ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের ঢল নামে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলাসহ আশপাশের জেলার পরিবহনও পদ্মা সেতু হয়ে ছুটে এই রুটে। ফলে ঈদ মৌসুমে গাড়ি চলাচলের চাপ বেড়ে যায় কয়েক গুণ। থাকে দুর্ঘটনার আশঙ্কাও। 

বিভিন্ন সময়ে দুর্ঘটনায় আহত যাত্রীরা দুর্ঘটনার কারণ হিসেবে চালকের বেপরোয়া গতিকেই দায়ী করেন। চলতি বছরের গত ২২ ফেব্রুয়ারি এক্সপ্রেসওয়ের শিবচর উপজেলার সূর্যনগরে ট্রাকের পেছনে বাসের ধাক্কায় চারজন নিহত হন। এ ছাড়া ২০২৩ সালের ১৯ মার্চ ইমাদ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারালে ১৯ জন নিহত হন এবং ২৪ জুন মালিগ্রাম এলাকায় অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় পাঁচজনের প্রাণহানির ঘটনা উল্লেখ্যযোগ্য। 

ওসি শাকিল আহমেদ আরও বলেন, গাড়ির অতিরিক্ত গতিরোধে পুলিশ সার্বক্ষণিক কাজ করছে। মোবাইল টিম, টহল টিম রয়েছে। রাস্তায় কোনো প্রতিবন্ধকতা হলে দ্রুত তা অপসারণের বা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

    কাপ্তাইয়ে অটোরিকশা উল্টে বনপ্রহরী নিহত

    সুনামগঞ্জে পর্যটন স্পটে ভ্রমণে নিষেধাজ্ঞা

    ভৈরবে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত, আহত ১২

    পলাতক যুদ্ধাপরাধী রুহুল কুদ্দুস খাঁন গ্রেপ্তার

    তেজগাঁও ট্রাকস্ট্যান্ড হবে ১৫ বিঘা জমিতে: ডিএনসিসি মেয়র

    রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

    ম্যাচসেরা

    ইংলিশ সল্টের ঝাঁজ ভালোই টের পেল ওয়েস্ট ইন্ডিজ

    দুদিনেও উইকেটের দেখা পাননি শান্তরা

    কোটিপতি কমলেও ক্ষুদ্র হিসাব বেড়েছে

    শুধু শান্ত নয়, অন্য দলের টপ অর্ডারও ভুগছে: হাথুরু