সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

কুমিল্লায় তরুণকে হত্যার দায়ে ২ যুবকের মৃত্যুদণ্ড 

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১৫:৩৩

আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা। ছবি: আজকের পত্রিকা কুমিল্লার হোমনায় ফয়সাল (২২) নামের এক তরুণকে হত্যা মামলায় দুই যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাঁদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। মামলার রাষ্ট্রপক্ষের কৌশলী শেখ মাসুদ ইকবাল মজুমদার আজকের পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত যুবকেরা হলেন হোমনা উপজেলার রাজনগর গ্রামের মো. ফুল মিঞার ছেলে মো. শামীম মিয়া (২৮) ও একই উপজেলার সাফলেজি গ্রামের মো. বেদন মিয়ার ছেলে মো. দুলাল মিয়া প্রকাশ দুলাল (২৪)। 

মামলার বিবরণে জানা গেছে, উপজেলার রাজানগর গ্রামে মকবুল হোসেনের ছেলে ফয়সালের সঙ্গে একই গ্রামের মেহেদী আক্তারের বন্ধুত্ব গড়ে ওঠে। এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে ২০২০ সালের ৫ জুন মেহেদী আক্তারের বড় ভাই শামীম ও মামাতো ভাই দুলাল পরিকল্পিতভাবে ফোনকলে তাঁকে ডেকে নেন। পরে গামছা দিয়ে গলায় ফাঁস দিয়ে শ্বাসরোধে ফয়সালকে হত্যা করেন এবং ধারালো ছুরি দিয়ে ফয়সালের গলা কেটে স্থানীয় নজরুল ইসলাম গার্লস স্কুলের নির্মাণাধীন ভবনের নিচে মরদেহ লুকিয়ে রাখেন। 

এ ঘটনায় নিহত ফয়সালের বাবা মকবুল হোসেন ১৩ জুন নিখোঁজের অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পুলিশ তদন্ত করে ওই তরুণীর বড় ভাই শামীম ও মামাতো ভাই দুলালকে আটক করে। তাঁরা পুলিশের কাছে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। তাঁদের দেখানো স্থান থেকে ১২ দিন পর ফয়সালের মরদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় ফয়সালের বড় বোন সালমা আক্তার বাদী হয়ে হোমনা থানায় হত্যা মামলা দায়ের করেন। 

মামলার রাষ্ট্রপক্ষের কৌঁসলি শেখ মাসুদ ইকবাল মজুমদার বলেন, ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামি শামীম মিয়া ও দুলাল মিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁদের মৃত্যুদণ্ড ও জরিমানা করেছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন। 

আসামিপক্ষের আইনজীবী বিমল কৃষ্ণ দেবনাথ বলেন, ‘রায়ে আসামিপক্ষ অসন্তুষ্ট ও ক্ষুব্ধ। রায়ের কপি হাতে পেলে শিগগিরই উচ্চ আদালতে আপিল করব।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি

    নিখোঁজের ৩ দিন পর পাশের ইউনিয়নের পুকুরপাড়ে মিলল বৃদ্ধার লাশ

    গাজীপুরে ভাতিজার ছুরির আঘাতে চাচার মৃত্যু

    ওএমএস বিতরণে গাফিলতি হলে জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী 

    লাখাইয়ে আ.লীগ নেতাকে ভোট না দিলে তালাক দিয়ে এলাকাছাড়া করার হুমকি

    যশোর-নড়াইল মহাসড়কের গাছ আপাতত কাটা যাবে না: হাইকোর্ট

    হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের ইসলামি বিপ্লবের সন্তান কে এই ইব্রাহিম রাইসি 

    ইতিহাস গড়ার পর গার্দিওলা কি ম্যান সিটি ছাড়ার ইঙ্গিত দিলেন

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি

    নিম্ন আদালত পদ খালি, তবু হচ্ছে না বিচারকদের পদায়ন

    হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী 

    টিভিতে আজকের খেলা (২০ মে ২০২৪, সোমবার)