সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

টেলিকমের দোকান দিয়ে করতেন চোরাই মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন: র‍্যাব

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ২১:৫৯

র‍্যাবের হাতে আটক সারোয়ার মিয়া। ছবি: সংগৃহীত  কিশোরগঞ্জে বিশেষ সফটওয়্যার দিয়ে চোরাই ও ছিনতাই করা মোবাইল ফোনের আইএমআইএ নম্বর পরিবর্তন করে পুনরায় বিক্রির অভিযোগে সারোয়ার মিয়াকে (১৯) গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল শুক্রবার (২৯ মার্চ) সকালে ভৈরব পৌর শহরের কালিকাপ্রসাদ বাসস্ট্যান্ড সিদ্দিরচর রোডের ‘মা-বাবার দোয়া টেলিকমে’ অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। 

এ সময় ওই দোকান থেকে ৭৪টি অবৈধ মোবাইল ফোন, আইএমইআই নম্বর পরিবর্তনের কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ১টি কম্পিউটার, ১টি হার্ড ডিস্ক ড্রাইভ, ১টি ডিভিডি রাউটারসহ নগদ ৪৮ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়। যার সর্বমোট আনুমানিক মূল্য প্রায় ১২ লাখ টাকা। 

আজ শনিবার (৩০ মার্চ) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন র‍্যাব-১৪ সিপিসি-২ ভৈরব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট মো. ফাহিম ফয়সাল। 

মো. ফাহিম ফয়সাল জানান, জিজ্ঞাসাবাদে সারোয়ার মিয়া অপরাধের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। সারোয়ার মিয়া (১৯) ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ঝগরারচর এলাকার মো. কালাম মিয়ার ছেলে। সে আইএমইআই নম্বর পরিবর্তন করা এসব মোবাইল অপরাধি চক্রের হাতে তুলে দিত। তাঁর বিরুদ্ধে ১৮৬০ সালের পেনাল কোড আইনের ৪১৩ ধারা ও সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২২ ধারায় ভৈরব থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ

    সাভারে সড়ক দুর্ঘটনায় আহত পুলিশ কর্মকর্তা, নিহত স্ত্রী 

    নিখোঁজের ৩ দিন পর পাশের ইউনিয়নের পুকুরপাড়ে মিলল বৃদ্ধার লাশ

    গাজীপুরে ভাতিজার ছুরির আঘাতে চাচার মৃত্যু

    ওএমএস বিতরণে গাফিলতি হলে জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী 

    যশোর-নড়াইল মহাসড়কের গাছ আপাতত কাটা যাবে না: হাইকোর্ট

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ