সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

৪০ দিন নামাজ পড়ে সাইকেল পেল ২২ কিশোর

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ১১:০১

মসজিদে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ায় বাইসাইকেল পুরস্কার পেয়েছে কিশোরেরা। ছবি: আজকের পত্রিকা ফেনীর সোনাগাজী উপজেলায় বগাদানা জামে মসজিদে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ায় বাইসাইকেল পুরস্কার পেয়েছে ২২ কিশোর। গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে মসজিদের সামনে মুসল্লিদের উপস্থিতিতে তাদের পুরস্কৃত করা হয়। 

জানা গেছে, মসজিদের ইমাম ও মসজিদ কমিটির মাধ্যমে প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশু-কিশোরদের নাম রেজিস্ট্রেশন ও নিয়মিত নামাজের জামাত শেষে ইমামের স্বাক্ষর সংগ্রহ বাধ্যতামূলক ছিল। শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে এমন উদ্যোগ এলাকায় ব্যাপক প্রশংসিত হয়েছে। এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী। 

বগাদানা জামে মসজিদ কমিটির সেক্রেটারি ডা. এম এ ইউসফ বলেন, ‘মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ জোগাতে এমন আয়োজন করা হয়েছে। আমরা বলেছিলাম, ১০ বছর থেকে ১৮ বছরের শিশু-কিশোরেরা যদি ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে, তাহলে প্রত্যেককে একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে। এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোরেরা মসজিদে নামাজ আদায় শুরু করে। তাদের মধ্য থেকে ৪০ দিন জামাতে নামাজ পড়া যাচাই-বাছাই করে সাইকেল এবং বাকিদের টাকা পুরস্কার প্রদান করা হয়।’ 

সজিদে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ায় বাইসাইকেল পুরস্কার পেয়েছে কিশোরেরা। ছবি আজকের পত্রিকা স্থানীয় বাসিন্দা শফিউল্লাহ জানান, ‘এই কার্যক্রম বাচ্চাদের নামাজের প্রতি আগ্রহী করে তুলেছে। আমরা কিছুদিন ধরে লক্ষ করছি যে ছেলেরা নামাজে নিয়মিত আসছে। তাদের পদচারণে মসজিদ সব সময় মুখর থাকত।’ পুরস্কারপ্রাপ্ত মেহেদী হাসান অনুভূতি জানাতে গিয়ে বলে, ‘আমরা এই পুরস্কার পেয়ে অত্যন্ত খুশি। এ ধরনের প্রতিযোগিতা আমাদের ভবিষ্যতে নামাজ পড়তে আরও উৎসাহ জোগাবে।’ 

বাইসাইকেল পাওয়া কিশোরেরা হল—মেহেদী হাসান, সাফাত আল তাওসিপ, মো. আশরাফুল হক, মেহেদী হাসান, তামিম উদ্দিন সোহান, মো. মোস্তাফিজুর রহমান, মো. রহীম, তাসনিমুল ইসলাম, নুরের জামান মারুফ, মো. সাজেদুল ইসলাম, সাজেদুল ইসলাম, আরমান আলা উদ্দিন, ওমায়ের হোসেন, তাজুল ইসলাম, শাখাওয়াত হোসেন, ইমরান হোসেন মেহরাজ, রিয়াদুল ইসলাম, দেলোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন, তানবীরুল ইসলাম। এ ছাড়া ২ হাজার টাকা করে পুরস্কার পেয়েছে ছালেহ আহমেদ, মো. ইয়াছিন. মো. ইউসুফ, আতিকুল ইসলাম, আতিকুর রহমান ও মো. দুলাল।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রাঙামাটিতে ইউপিডিএফের সড়ক ও নৌপথ অবরোধ পালন

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি

    কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন 

    প্রবাসীর স্বর্ণ ছিনতাই, পুলিশের এসআইকে হাতেনাতে ধরল জনতা

    ২ কোটি টাকার বিল বকেয়া, রেল পূর্বাঞ্চল অফিসের সংযোগ কাটল বিদ্যুৎ বিভাগ

    মেরিন ড্রাইভে ইজিবাইক-মোটরসাইকেল সংঘর্ষ, পর্যটকসহ নিহত ২ 

    রাঙামাটিতে ইউপিডিএফের সড়ক ও নৌপথ অবরোধ পালন

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ