সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

উদ্বোধন হলেও মেলেনি ঘর, নেই বিদ্যুৎ-পানি

আপডেট : ২৭ মার্চ ২০২৪, ০৯:৩৩

নেই বিশুদ্ধ পানি ও বিদ্যুতের ব্যবস্থা। করা হয়নি মাটি ভরাটের কাজ। এতে আশ্রয়ণ প্রকল্পের ঘরে উঠতে পারছে না অনেক পরিবার। সম্প্রতি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায়। ছবি: আজকের পত্রিকা সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় উদ্বোধনের এক বছর পার হলেও এখনো আশ্রয়ণ প্রকল্পের ঘর পাননি উপকারভোগীদের অনেকেই। শতাধিক পরিবার জমির দলিল ও ঘরের চাবি পায়নি বলে জানা গেছে। এদিকে যাঁরা পেয়েছেন, তাঁরাও ভালো নেই। আশ্রয়ণ প্রকল্পে বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির ব্যবস্থা না থাকায় বিপাকে পড়েছেন তাঁরা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২০২৩ সালের ২২ মার্চ আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ের আওতায় উপজেলার কলকলিয়া ইউনিয়ন বাদে খালিশা ও কলকলিয়া মৌজায় ৬৪টি, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে রসুলপুর মৌজায় ৩৮টি, রানীগঞ্জ ইউনিয়নে ২৫টি এবং পাইলগাঁও ইউনিয়নের খানপুর ও জালালপুর মৌজায় ৮৫টিসহ মোট ২১২টি ঘরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ওই দিন আনুষ্ঠানিক উদ্বোধন হলেও ঘর নির্মাণের কাজ শেষ হয়নি। বিশুদ্ধ পানি ও বিদ্যুতের ব্যবস্থা না থাকায় প্রকল্পের ঘরে উঠছে না অনেক পরিবার। 

এদিকে গত ২৭ ফেব্রুয়ারি উপজেলার রানীগঞ্জ আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা বিশুদ্ধ পানি ও বিদ্যুৎ না থাকায় ছেলেমেয়েদের পড়ালেখার অসুবিধা উল্লেখ করে মাটি ভরাটের জন্য ইউএনও বরাবর আবেদন করেছেন। 

মুর্শিদা বেগম নামের এক উপকারভোগী বলেন, ২০ দিন আগে এই ঘরে এসেছি। আসার পর থেকে খুব কষ্টে আছি। রোজার মধ্য সাহ্‌রির সময় আরেক বাড়ি থেকে পানি আনতে হয়। বিদ্যুৎ না থাকায় রাতের বেলায় ছোট দুই সন্তানকে নিয়ে ভয় লাগে।

এ বিষয়ে ইউএনও আল-বশিরুল ইসলাম বলেন, ‘চতুর্থ ধাপের সব ঘরের কাজ প্রায় শেষ। আশ্রয়ণ প্রকল্পের সমস্যা নিয়ে একটি লিখিত দরখাস্ত পেয়েছি, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ‘বাড়ি বদলেছি ২১ বার, ভাঙন দেখতে দেখতে চুল সাদা হয়ে গেল’

    পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিতে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত

    কক্সবাজার সমুদ্রসৈকতে গোসলে নেমে কিশোর নিখোঁজ 

    বিরামপুরে ঈদের সেমাই কিনতে যাওয়ার পথে বীর মুক্তিযোদ্ধাসহ নিহত ২ 

    জীবননগরে মোটরসাইকেলের ধাক্কায় মুসল্লি নিহত

    নিয়ামতপুরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, তরুণ নিহত

    ‘বাড়ি বদলেছি ২১ বার, ভাঙন দেখতে দেখতে চুল সাদা হয়ে গেল’

    আগামীকালের মধ্যে কোরবানি শেষ করার আহ্বান মেয়র আতিকের

    খাবারে ব্লেড পাওয়া যাত্রীকে অফার দিয়ে শান্ত করতে চাইল এয়ার ইন্ডিয়া

    পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিতে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত

    মসজিদের শয়নকক্ষে ঢুকে ইমামকে ছুরিকাঘাতে হত্যা

    এবার লেখিকার ভূমিকায় আলিয়া ভাট