বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সেকশন

 

পুরস্কার পাচ্ছেন কাঁধে ডাকাত তুলে আনা পুলিশ সদস্যরা

আপডেট : ২৫ মার্চ ২০২৪, ২১:২১

ডাকাত দলের সদস্য জীবনকে গ্রেপ্তারের পর পুলিশ সদস্যরা ছুটে যাচ্ছেন। ছবি: সংগৃহীত  ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ডাকাতকে গ্রেপ্তার করে কাঁধে করে তুলে আনা সেই পুলিশ সদস্যরা পুরস্কার পাচ্ছেন। তাঁদেরকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন। আজ সোমবার সকালে তিনি বিষয়টি নিশ্চিত করেন। 

পুরস্কার প্রাপ্ত পুলিশ সদস্যরা হলেন–পুলিশের উপপরিদর্শক (এসআই) রুপন নাথ, উপ-সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) কামরুল ইসলাম, পুলিশ সদস্য মো. জাফর ও রানা চন্দ্র দাস। 

গত শুক্রবার (২২ মার্চ) উপজেলার হরিপুরের একটি জমি থেকে জীবন নামের এক ডাকাতকে গ্রেপ্তারের পর কাঁধে করে তুলে আনে পুলিশ। জীবনের বিরুদ্ধে থানায় ডাকাতির একাধিক মামলা আছে। 

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জীবনের অবস্থান সম্পর্কে জানতে পারে নাসিরনগর থানা–পুলিশ। জীবনকে গ্রেপ্তারে দায়িত্বে থাকা নাসিরনগর পুলিশের উপপরিদর্শক (এসআই) রূপন নাথ, এএসআই কামরুল ইসলাম ও দুই পুলিশ কনস্টেবলকে নিয়ে হরিপুরে যান। সেখানে গিয়ে দেখেন জীবন তাঁর সঙ্গীদের দিয়ে একটি জমিতে বসে ইয়াবা সেবন করছেন। তখন পুলিশ সদস্যরা সেখানে সাদা পোশাকে অবস্থান নেন। 

একপর্যায়ে পুলিশ সদস্যদের পক্ষে গিয়ে জীবন ও তাঁর সঙ্গীদের কাছে পানি চাওয়া হয়। অবস্থা বুঝে তখন জীবনকে গ্রেপ্তার করে পুলিশ। পরানো হয় হাতকড়াও। কিন্তু পুলিশ কনস্টেবল রানার হাতে কামড় দিয়ে ও ধস্তাধস্তি করে হাতকড়া নিয়েই দৌড়ে পালান জীবন। পরে পুলিশ সদস্যরা ছুটে গিয়ে আবার তাঁকে আটক করেন। একপর্যায়ে এএসআই মো. কামরুল ইসলাম তাঁকে কাঁধে তুলে নেন। কিছু দূর আনার পর তাঁকে সিএনজিচালিত অটোরিকশায় করে কড়া পুলিশ পাহারায় নাসিরনগর থানায় নিয়ে আসা হয়। 

ডাকাতকে কাঁধে তুলে আনার ছবি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সবাই এএসআই কামরুলের সাহসিকতার প্রশংসা করেন। এই কাজের জন্য ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার তাঁদেরকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন। 

 এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাখাওয়াত হোসেন জানান, ‘প্রতিটি ভালো ও প্রশংসা কাজে আমরা পুরস্কৃত করে থাকি। এই পুরস্কারে যেন অন্যান্য পুলিশ সদস্যরা অনুপ্রাণিত হন, তাই আমরা নাসিরনগরে ডাকাত ধরে প্রশংসিত হওয়া পুলিশ সদস্যদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছি। আগামী কল্যাণ সভায় তাদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    সব প্রস্তুতি সম্পন্ন, প্রধানমন্ত্রীর আগমনে কলাপাড়ার মানুষের মধ্যে উচ্ছ্বাস

    ডামুড্যায় সংসদ সদস্যের পিএসই হলেন নতুন চেয়ারম্যান

    যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হলেন অধ্যাপক মর্জিনা আক্তার

    নোয়াখালীর ৩ উপজেলায় আওয়ামী লীগের জয়

    কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ এক মাস, সেশনজটের আশঙ্কা

    জামালপুরে ২ উপজেলায় চেয়ারম্যান হলেন আ.লীগের ২ নেতা

    বিচিত্র

    কিসের লোভে চুরি করে মানুষের ঘরে ঢুকে এ ভালুকটি

    ব্যাংক এশিয়ার প্রশিক্ষণে অংশ নেওয়া কর্মকর্তাদের মধ্যে সনদ বিতরণ

    হামলার হুমকি পাওয়ায় ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তা জোরদার

    তিন খানকে টেক্কা, আইএমডিবির ভারতীয় তারকার তালিকার শীর্ষে দীপিকা

    উপায়ের আয়োজনে ময়মনসিংহে ‘ফ্রিল্যান্সার মিটআপ’

    সব প্রস্তুতি সম্পন্ন, প্রধানমন্ত্রীর আগমনে কলাপাড়ার মানুষের মধ্যে উচ্ছ্বাস