সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

ফেনী কলেজে গণ ইফতার পণ্ড করে দিল ছাত্রলীগ, আহত ৫ 

আপডেট : ১৮ মার্চ ২০২৪, ২২:২৭

ফেনী সরকারি কলেজ। ছবি: সংগৃহীত ফেনী সরকারি কলেজে সাধারণ শিক্ষার্থীদের গণ ইফতারের কর্মসূচি পণ্ড করে দিয়েছে ছাত্রলীগ। এতে ৫ থেকে ৮ জন শিক্ষার্থী আহত হয়েছেন। আজ সোমবার কলেজ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। তবে ছাত্রলীগ দাবি, এটি সাধারণ ছাত্রদের ব্যানারে ছাত্রশিবির এই ইফতারের আয়োজন করেছে। 

আহতরা হলেন–ফেনী সরকারি কলেজের বিবিএ শিক্ষার্থী আলী আহম্মদ ফোরকান, বিএসসির শিক্ষার্থী সাইফুল ইসলাম, এমরান হোসেন ও গণিতের শিক্ষার্থী আবদুল মোহাইমিন আজিম। 

জানা যায়, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টির ওপর ‘বিধিনিষেধ’ আরোপের প্রতিবাদে আজ (সোমবার) ফেনী সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা এই গণ ইফতার কর্মসূচির আয়োজন করে। 

বিকেলে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মসজিদে আসর নামাজ শেষে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। খবর পেয়ে কলেজ ছাত্রলীগের সভাপতি নোমান হাবিবের নেতৃত্বে কয়েকজন নেতা কর্মী তাদের জড়ো হওয়ার কারণ জানতে চান। 

এর কিছুক্ষণ পর ঘটনাস্থলে আসেন জেলা ছাত্রলীগ সভাপতি ও কলেজছাত্র সংসদের ভিপি তোফায়েল আহমেদ তপু। তখন ছাত্রলীগের নেতা কর্মীরা জড়ো হওয়া ছাত্রদের ক্রিকেট ব্যাট ও স্ট্যাম্প দিয়ে এলোপাতাড়ি মারধর করে। 

একপর্যায়ে কলেজছাত্র আবদুল মোহাইমিন আজিমকে একটি কক্ষে আটকে রেখে অন্যদের বের করে দেওয়া হয়। ইফতারের আগ মুহূর্ত পর্যন্ত শিক্ষার্থীরা কলেজ গেটে এলে তাদের সেখান থেকে ফিরিয়ে দেওয়া হয়। 

ভুক্তভোগী আবদুল মোহাইমিন আজিম আজকের পত্রিকাকে বলেন, ‘ইফতারে অংশ নিতে এলে তাদের ব্যাট-স্ট্যাম্প দিয়ে বেধড়ক পেটানো হয়। একপর্যায়ে তাকে আটকে রাখার আধঘণ্টা পর ছেড়ে দেওয়া হয়।’ পরে তিনি ফেনী জেনারেল হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নেন। 

এ বিষয়ে জেলা ছাত্রলীগ সভাপতি ও কলেজছাত্র সংসদের সভাপতি তোফায়েল আহমেদ তপু আজকের পত্রিকাকে বলেন, ‘ছাত্রশিবির ক্যাম্পাসে অরাজকতা করতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে গণ ইফতারের আয়োজন করে। বিষয়টি কলেজ প্রশাসন ও ছাত্র সংসদের কেউ জানত না। তা ছাড়া এখানে ইফতারের কোন আয়োজন ছিল না। আমাদের নেতা কর্মীদের কাছ থেকে খবর পেয়ে কলেজে গিয়ে আমি তাদের সরিয়ে দিই।’ তবে সেখানে কাউকে পেটানো হয়নি বলে তিনি দাবি করেন। 

সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাহফুজুর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাউকে পায়নি। তা ছাড়া এ ব্যাপারে থানায় কোন অভিযোগ দাখিল করেন নাই কেউ।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     

    রাঙামাটিতে ইউপিডিএফের সড়ক ও নৌপথ অবরোধ পালন

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ

    সাভারে সড়ক দুর্ঘটনায় আহত পুলিশ কর্মকর্তা, নিহত স্ত্রী 

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি

    নিখোঁজের ৩ দিন পর পাশের ইউনিয়নের পুকুরপাড়ে মিলল বৃদ্ধার লাশ

    গাজীপুরে ভাতিজার ছুরির আঘাতে চাচার মৃত্যু

    প্রিমিয়ার ব্যাংক ব্রাঞ্চ কিউআর টেলার সার্ভিসের উদ্বোধন

    উত্তরা ইউনিভার্সিটিতে রিসার্চ অ্যান্ড পাবলিকেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

    সুনামগঞ্জে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রকল্পে ২৮৫ কৃষি উদ্যোক্তা পেলেন প্রশিক্ষণ

    বাংলাদেশের ছবি দিয়ে টিকিট বিক্রি করছে যুক্তরাষ্ট্র

    মিনিস্টারের ‘হাম্বা অফারে’ স্ক্র্যাচ কার্ড ঘষলেই গরুসহ পেতে পারেন ফ্রিজও  

    রাঙামাটিতে ইউপিডিএফের সড়ক ও নৌপথ অবরোধ পালন