বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

সেকশন

 

শিল্পকলায় টানা তিন দিন ‘আদম সুরত’

আপডেট : ১৮ মার্চ ২০২৪, ১৯:১১

মঞ্চে নাটক ‘আদম সুরত’। ছবি: সংগৃহীত ‘তাড়ুয়া’ নাট্যদলের দ্বিতীয় প্রযোজনায় আবারও ঢাকার মঞ্চে ফিরছে ‘আদম সুরত’। বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে টানা তিন দিন প্রদর্শিত হবে নাটকটি। চলতি মার্চের ২০ ও ২১ তারিখ সন্ধ্যা সোয়া ৭টায় এবং ২২ তারিখ বিকেল সাড়ে ৩টা ও সন্ধ্যা সোয়া ৭টায় প্রদর্শিত হবে ‘আদম সুরত’।

এর আগে ‘আলী যাকের নতুনের উৎসব’-এ প্রথম প্রদর্শিত হয়েছিল তাড়ুয়া’র নাটক ‘আদম সুরত’। এর পর আটটি প্রদর্শনী হয়েছে নাটকটির। ইতিমধ্যে নাটকটি দর্শকমহলে সাড়া জাগিয়েছে।

নাটকটির রচনা ও নির্দেশনা দিয়েছেন বাকার বকুল। নাট্যদলটির পক্ষ থেকে জানানো হয়েছে, এখন থেকে নাটকটির নিয়মিত প্রদর্শনীর আয়োজন করার চেষ্টা করবে তারা।

আদম সুরত-এ প্রতিফলিত হয়েছে রাষ্ট্রীয়, সামাজিক ও ব্যক্তিগত জীবনে ঘটে চলা অমানবিক অনেক ঘটনা। এসব ঘটনায় বিচার তো দূরের কথা, হয়তো লোকচক্ষুর সামনেই আসে না। এভাবেই কেটে যাচ্ছে এই ভূখণ্ডের অসংখ্য মানুষের জীবন।

সামনে আসা, কিংবা আড়ালে থাকা টুকরো টুকরো ঘটনা আর নানা মুহূর্তকে নিয়েই গড়ে উঠেছে ‘আদম সুরত’ নাটকের গল্প। নাটকটি দর্শকমহলে নতুন চিন্তার খোরাক জোগাবে, এটাই তাড়ুয়ার নাট্যযোদ্ধাদের স্বপ্ন।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন অন্তত ২৫ নাট্যকর্মী। এদের মধ্যে আছেন আহম্মেদ অপু, শাহজাদা সম্রাট চৌধুরী, সুচিত্রা রায়, খায়রুল আলম হিমু, দিপু রহমান, খালিদ বিন নাসির, এনায়েত মুকুল, সাগর মাহমুদ, ইফতি আহমেদ, সরকার জিয়াদ সাব্বির, আনন্তি হোসেন। আরও আছেন কানিজ নুসাইবা সালাম, ফাতেমাতুজ জহুরা মহুয়া, স্বর্ণালী চৈতী, মৃত্তিকা মাটি, রিয়া দেবনাথ, মেজবাউল হাসান অর্ণব, ফারদিন রিয়াদ, রাতুল আহম্মেদ, আবুল হায়দার কাঞ্চন, প্রণয় প্রসাদ পাল, তানভীর হোসেন, অমিত নিয়াজ, রুম্মান শাহরিয়ার শুভ, রূপক দাশ প্রমুখ।

এর আগে ‘আদম সুরত’ নাটকের প্রতিটি প্রদর্শনীতে হল দর্শকে পূর্ণ ছিল। এবারও হাউসফুল দর্শক পাবে বলে হবে আশা করছে নাট্যদল তাড়ুয়া। অনলাইন ছাড়াও ফোনে অগ্রিম টিকিট কাটার ব্যবস্থা রয়েছে। এ ছাড়া নাটকের আগে থিয়েটারের গেটে টিকিট পাওয়া যাবে জানা গেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বাগদান শেষে চমক বললেন জীবন খুব অপ্রত্যাশিত

    শঙ্কাই সত্যি হলো, পিছিয়ে গেল ‘পুষ্পা ২’

    হিন্দিতে মুক্তি পেল ‘সুলতানপুর’

    ওটিটির নিয়মে বিরক্ত নওয়াজুদ্দিন সিদ্দিকী

    সাংহাইতে কামার আহমাদ সাইমনের ‘শিকলবাহা’ সিনেমার প্রিমিয়ার

    বলিউড নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন ববি দেওল

    বাংলাদেশের সুপার এইটের ম্যাচ দেখবেন কোথায় 

    রোহিঙ্গাদের কারণে এনআইডি পেতে ৩২ উপজেলার মানুষের ভোগান্তি

    রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

    ম্যাচসেরা

    ইংলিশ সল্টের ঝাঁজ ভালোই টের পেল ওয়েস্ট ইন্ডিজ

    দুদিনেও উইকেটের দেখা পাননি শান্তরা

    কোটিপতি কমলেও ক্ষুদ্র হিসাব বেড়েছে