সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

ফেনীতে আল্লাহর ৯৯ নামের ভাস্কর্য উদ্বোধন, ব্যয় ১ কোটি ১০ লাখ টাকা

আপডেট : ১৮ মার্চ ২০২৪, ১৭:৪৬

ফেনীতে আল্লাহর ৯৯ নামের ভাস্কর্য। ছবি: আজকের পত্রিকা ফেনীতে আল্লাহর ৯৯ নাম সংবলিত ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় শহরের মিজান রোডের মাথায় সোনালী ব্যাংকের সামনে ভাস্কর্যটির উদ্বোধন করা হয়। এ সময় ওই স্থানের নামকরণ করা হয় শান্তি চত্বর।

ভাস্কর্যের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এ সময় এমন দৃষ্টিনন্দন স্থাপনার ভূয়সী প্রশংসা করেন নিজাম হাজারী। তিনি বলেন, মিজান ময়দানে জেলার সব বড় বড় প্রোগ্রাম হয়। এখানে ঈদের জামাতসহ আন্তর্জাতিক কিরাত সম্মেলন হয়। সেই ময়দানের সামনে আল্লাহর নাম সংবলিত এ শান্তি চত্বর নিঃসন্দেহে প্রশংসনীয়।

নিজাম উদ্দিন হাজারী বলেন, ‘আমরা ধর্মপ্রাণ মুসলমান। আমাদের জন্য এসব আবেগের। এমন ভাস্কর্য পৃথিবীর কোথাও নেই। এই প্রথম ফেনীতে এটি স্থাপন করা হয়েছে। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী। আমরা শান্তিতে থাকতে চাই।’

এদিকে ভাস্কর্যটি উদ্বোধনের সময় উপস্থিত মাদ্রাসার শত শত শিক্ষক-ছাত্র ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’ বলে স্লোগান দিতে থাকেন। স্লোগান প্রসঙ্গে আওয়ামী লীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘এটি একটি ধর্মীয় স্লোগান। তাই যেকোনো ধর্মীয় কাজে এই স্লোগান ব্যবহার করা যাবে। তবে জামায়াতে ইসলামী এই স্লোগান ব্যবহার করে বিতর্কের সৃষ্টি করেছে।’

ফেনীতে আল্লাহর ৯৯ নামের ভাস্কর্য। ছবি: আজকের পত্রিকা এ সময় পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসুল (সা.)-এর নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। 

পৌরসভা সূত্র জানায়, ১ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে দুই মাসে এর কাজ শেষ করে ঠিকাদারি প্রতিষ্ঠান। ভাস্কর্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ

    সাভারে সড়ক দুর্ঘটনায় আহত পুলিশ কর্মকর্তা, নিহত স্ত্রী 

    ব্রাহ্মণপাড়ায় সোনালু ফুলে শোভিত প্রকৃতি

    নিখোঁজের ৩ দিন পর পাশের ইউনিয়নের পুকুরপাড়ে মিলল বৃদ্ধার লাশ

    গাজীপুরে ভাতিজার ছুরির আঘাতে চাচার মৃত্যু

    ওএমএস বিতরণে গাফিলতি হলে জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী 

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ