শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

৭ ম্যাচে ৩১ গোল, সিটিকে টপকে আর্সেনালের নতুন রেকর্ড

আপডেট : ০৫ মার্চ ২০২৪, ১২:১৯

আর্সেনাল খেলোয়াড়দের গোল উৎসব। ছবি: এএফপি হঠাৎ করে যেন গোলের নেশা পেয়ে বসেছে আর্সেনালকে। মাঝখানে চ্যাম্পিয়নস লিগে পোর্তোর মাঠে হারের ম্যাচটা বাদ দিলে সাম্প্রতিক সময়ে গানাররা যে ব্যবধানে জিতেছে, সেটি যে কাউকে বিস্মিত করবে। প্রিমিয়ার লিগে টানা সাত জয়ের পথে ৩১ গোল করেছে মিকেল আর্তেতার দল! তাতেই হয়ে গেল নতুন রেকর্ড। 

প্রিমিয়ার লিগ ইতিহাসে ৭ ম্যাচে আর্সেনালের চেয়ে এত বেশি গোল কোনো দল করতে পারেনি। এর আগে এই রেকর্ড ছিল ম্যানচেস্টার সিটির। ২০১৭-১৮ মৌসুমে সিটিজেনরা করেছিল ২৮ গোল। আর্সেনাল গত রাতে এই রেকর্ড ভাঙার পথে তলানির দল শেফিল্ড ইউনাইটেডকে তাদের মাঠে উড়িয়ে দিয়েছে ৬-০ গোলে। 

গ্যাব্রিয়েল মার্তিনেল্লি ও কাই হাভাৎর্জ একটি করে গোলের পাশাপাশি করেছেন সমান অ্যাসিস্ট। পঞ্চম মিনিটে ম্যাচে প্রথম গোল পাওয়া আর্সেনাল প্রথমার্ধেই এগিয়ে যায় ৫-০ গোলে। ৬৮ মিনিটে পায় ষষ্ঠ গোল। ইংলিশ ফুটবলের শীর্ষ লিগে আর্তেতার দলই প্রথম টানা তিন অ্যাওয়ে ম্যাচ জিতল পাঁচ বা তার বেশি গোলে। এমন দাপুটে জয়ের পর গানারদের অধিনায়ক মার্টিন ওডেগার্ড বলেন, ‘যখন আমাদের বল ছিল, আমরা ভালো মুডে ছিলাম আজ (গতকাল)।’ ম্যাচের প্রথম গোলটি তাঁর করা। দলের এমন বিধ্বংসী পারফরম্যান্স নিয়ে ওডেগার্ড আরও বলেন, ‘প্রচুর সুযোগ সৃষ্টি করেছি, শুরুতেই গোল পেয়েছি। চমৎকার পারফরম্যান্স।’ 

গোল না পেলেও এক অ্যাসিস্টে নতুন কীর্তি গড়েছেন গানারদের ‘স্টারবয়’ বুকায়ো সাকা। ২০১৮ সালের নভেম্বরের পর সব প্রতিযোগিতা মিলিয়ে প্রিমিয়ার লিগের ষষ্ঠ খেলোয়াড় হিসেবে ৫০ গোল ও ৫০ অ্যাসিস্ট করলেন ২২ বছর বয়সী এই ইংলিশ ফরোয়ার্ড। এই কীর্তিতে সাকা পাশে বসলেন মোহামেদ সালাহ, সন হিয়ুং-মিন, ব্রুনো ফার্নান্দেজ, রিয়াদ মাহরেজ ও কেভিন ডি ব্রুইনার। 

শেফিল্ডকে উড়িয়ে দেওয়ার আগে আর্সেনাল এর আগে লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১, বার্নলিকে ৫-০, ওয়েস্ট হামকে ৬-০, লিভারপুলকে ৩-১, নটিংহাম ফরেস্টকে ২-১, ক্রিস্টাল প্যালেসকে ৫-০ গোলে হারিয়েছিল। দুর্দান্ত জয়ে এ মৌসুমের লিগও জমিয়ে তুলল আর্তেতার দল। ২৭ রাউন্ড শেষে ৬১ পয়েন্ট নিয়ে তিনে আছে তারা। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে আর্সেনালের পয়েন্ট ২ আর দুইয়ে থাকা সিটির সঙ্গে ১। নিজেদের পরের ম্যাচে যদি কেউ পা হঠকায় তবে পরিবর্তন আসতে পারে পয়েন্ট টেবিলে। 

সিরি আয় গতরাতে ইন্টার মিলান নিজেদের মাঠ সান সিরোতে ২-১ গোলে জিতেছে জেনোয়ার বিপক্ষে। ২৭ ম্যাচ শেষে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নেরাজ্জুরিরা। দুইয়ে থাকা জুভেন্তাসের পয়েন্ট ৫৭।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ইংল্যান্ডকে হারিয়ে অজেয়ই থাকল প্রোটিয়ারা

    এই তাহলে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের কারণ 

    ডাকাতের হামলায় আহত হয়ে হাসপাতালে বাজ্জো

    ভারতকে হারাতে এক্সট্রা অর্ডিনারি কিছু করতে চায় বাংলাদেশ

    মোহম্মদ শামির সঙ্গে বিয়ের গুঞ্জন, মুখ খুললেন সানিয়া মির্জার বাবা

    কোপায় এক রেকর্ড গড়ার পর মেসির আরও রেকর্ডের হাতছানি 

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু

    গভীর রাতে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি 

    সাক্ষাৎকার

    আমাদের আরও অনেক কিছু দেওয়ার আছে: টিপু

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    ৫০০ কোটি টাকার ইভিএম যাচ্ছে ভাঙারিতে

    সিনেমা: তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন