বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

সেকশন

 

৫৪০ মিনিটে আর্সেনালের ২৫ গোল

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৮

আর্সেনালের গ্যাব্রিয়েলের গোল উদ্‌যাপন। ছবি: এএফপি জয়রথের সঙ্গে গোলবন্যা—আর্সেনাল কেমন ভয়ংকর হয়ে উঠেছে তা গত রাতে টের পেল নিউ ক্যাসল ইউনাইটেড। প্রিমিয়ার লিগ জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখা গানাররা পেয়েছে টানা ষষ্ঠ জয়ও। প্রতিশোধ নিয়ে নিজেদের মাঠ এমিরেটসে তারা ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে নিউ ক্যাসল ইউনাইটেডকে। 

তার চেয়ে বড় কথা, গত কয়েক ম্যাচ ধরে প্রতিপক্ষকে নিয়ে ছেলেখেলাই করেছে মিকেল আর্তেতার দল। আর সেটি এত বেশি যে একটি পরিসংখ্যান দিলেই স্পষ্ট হবে—নিজেদের সবশেষ ৫৪০ ম্যাচে ২৫ গোল করেছে আর্সেনাল। আগের তিন ম্যাচে বার্নলিকে ৫, ওয়েস্ট হামকে ৬ ও লিভারপুলকে ৩ গোল দিয়েছে গানাররা। 

২০২৪ সালে আর্সেনালের এমন দুর্দান্ত ফর্মের কারণ খেলোয়াড়দের দুর্দান্ত ফর্ম। তার মধ্যে বুকায়ো সাকার কথা একটু আলাদাভাবে বলতে হয়। নিউ ক্যাসলের বিপক্ষে ৬৫ মিনিটে দলের তৃতীয় গোল করা ২২ বছর বয়সী ফরোয়ার্ড গড়েছেন রেকর্ডও। ৯ বছরে আর্সেনালের প্রথম খেলোয়াড় হিসেবে লিগে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন তিনি। 

একের পর এক লিগে এমন জয়ের পরও অবশ্য আর্সেনাল লিগ জিততে পারবে কি না, তা নিয়ে রয়েছে শঙ্কা। ২৬ রাউন্ড শেষে শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে তারা ২ পয়েন্ট পিছিয়ে আর দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান ১ পয়েন্ট। ৫৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে গানাররা। তার পরও স্বপ্ন দেখেই যাচ্ছেন মার্টিন ওডেগার্ড। ম্যাচ শেষে টিএনটি স্পোর্টসকে আর্সেনাল অধিনায়ক বলেছেন, ‘আমরা স্বপ্নের মধ্যে বাস করছি।’ 

গত রাতে লিগের আরেক ম্যাচে বোর্নমাউথের বিপক্ষে তাদের মাঠে ১-০ গোলের জয় পেয়েছে চ্যাম্পিয়ন সিটি। ২৪ মিনিটে সিটিজেনদের একমাত্র গোলটি করেন ফিল ফোডেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    তানজিম সাকিবদের ‘ভয়ংকর’ মনে করে না অস্ট্রেলিয়া

    এবারও চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, নাকি অন্য কেউ

    বাংলাদেশের সুপার এইটের ম্যাচ দেখবেন কোথায় 

    ম্যাচসেরা

    ইংলিশ সল্টের ঝাঁজ ভালোই টের পেল ওয়েস্ট ইন্ডিজ

    শুধু শান্ত নয়, অন্য দলের টপ অর্ডারও ভুগছে: হাথুরু

    সেমিফাইনালের স্বপ্ন উঁকি দিচ্ছে বাংলাদেশের

    বেবি বাম্প নিয়ে সিনেমার প্রচারে দীপিকা

    যাত্রাবাড়ীর বাসা থেকে দম্পতির লাশ উদ্ধার, পুলিশ বলছে হত্যা

    তানজিম সাকিবদের ‘ভয়ংকর’ মনে করে না অস্ট্রেলিয়া

    বন্ধুর গোপনাঙ্গ কেটে নিজেরও কাটলেন তরুণ, হাসপাতালে মৃত্যু

    এবারও চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, নাকি অন্য কেউ

    বিদেশি ফলে ভরছে দেশের মাঠ, ৫টির চাষ সবচেয়ে বেশি