শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

গোয়াইনঘাটের আবারও পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৫

গোয়াইনঘাটে উদ্ধার হওয়া পরিত্যক্ত মর্টার শেল। ছবি: আজকের পত্রিকা সিলেটের গোয়াইনঘাট উপজেলায় চার দিনের ব্যবধানে আরও একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে উপজেলার মধ্য জাফলং ইউনিয়নের বাউরভাগ হাওরের দক্ষিণপাড়া এলাকা থেকে এই মর্টার শেলটি উদ্ধার করা হয়। গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান সুমন মর্টার শেল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার রাতে উপজেলার বাউরভাগ হাওরের দক্ষিণপাড়া এলাকার এক ব্যক্তি পিয়াইন নদী পারাপারের সময় হঠাৎ লোহার একটি টুকরো তার পায়ে লাগে। পরে নদী থেকে তুলে সেটি পরিষ্কার করে পাড়ে এনে দেখতে পান এটি একটি মর্টার শেল। এ সময় স্থানীয়রা দ্রুত পুলিশে খবর দিলে গোয়াইনঘাট থানা-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মর্টার শেলটি নিজেদের হেফাজতে নেন। উদ্ধার হওয়া মর্টার শেলটি স্বাধীনতা যুদ্ধের সময়কার বলে ধারণা স্থানীয়দের।

গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান সুমন বলেন, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মর্টার শেল থেকে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে আনে। বর্তমানে একদল পুলিশ সেখানে নিরাপত্তার দায়িত্বে রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, গত সোমবার উপজেলার একই ইউনিয়নের পিয়াইন নদী থেকে বালু উত্তোলনের সময় এক বারকি শ্রমিকের হাতে একটি মর্টার শেল লাগে। সেটি গত মঙ্গলবার বিকেলে সিলেট মহানগর পুলিশের বোম্ব ডিসপোজাল টিম নদীর তীরে ধ্বংস করেন। ঘটনার চার দিনের মধ্যে আরও একটি মর্টার শেল পাওয়ায় জনসাধারণদের মাঝে আতঙ্ক তৈরি হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    আটপাড়ায় বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু

    সুনামগঞ্জে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক খুন

    বিশ্বনাথ স্বাস্থ্য কমপ্লেক্সে আশ্রয় নেওয়া অর্ধশত বানভাসিকে তাড়িয়ে দিলেন কর্মকর্তা

    পরকীয়া প্রেমিকের সঙ্গে স্ত্রীকে ঘুরতে দেখে যুবকের ‘আত্মহত্যা’

    সিলেটে চিনি ছিনতাই কাণ্ডে এবার পৌর ছাত্রলীগ সভাপতি গ্রেপ্তার

    আটপাড়ায় বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

    সংকট নেই, তবু বাড়ল সবজি, মাছের দাম

    চাঁপাইনবাবগঞ্জে ইজারা ছাড়াই ৬ ফেরিঘাট থেকে ‘টোল’ আদায়

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু