শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

বানসালির সিনেমায় রাজপুত যোদ্ধা রামচরণ

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৪

রামচরণ। ছবি: ইনস্টাগ্রাম রণবীর কাপুর, আলিয়া ভাট, ভিকি কৌশল—এরপর কে? এ প্রশ্ন তখন থেকেই ঘুরছিল, যখন শোনা গিয়েছিল সঞ্জয় লীলা বানসালি একটি প্যান ইন্ডিয়ান সিনেমা তৈরি করছেন। বলিউডের এ তারকাদের থাকার কথা সে সিনেমায়। বানসালির অন্যান্য সিনেমার মতোই এটির থিম—ভালোবাসা ও সংঘাত। সিয়াসাত ডেইলি জানিয়েছে, এ সিনেমায় রাজপুত যোদ্ধার ভূমিকায় দেখা যাবে রামচরণকে।

বেশ কয়েক বছর ধরেই দক্ষিণি ইন্ডাস্ট্রির চাপে বলিউড। দর্শকদের হলে টানতে নানা ফন্দি আঁটছেন বলিউডের নির্মাতারা। গত বছর যেমন দক্ষিণি পরিচালক অ্য়াটলি ও অভিনেতা বিজয় সেতুপতিকে সঙ্গে নিয়ে ব্লকবাস্টার ‘জওয়ান’ উপহার দিয়েছেন শাহরুখ। সে পথেই হাঁটতে চলেছেন সঞ্জয় লীলা বানসালি। প্রথমবারের মতো রামচরণকে নিয়ে কাজ করতে চলেছেন তিনি।

যদিও ‘আরআরআর’-এর সাফল্যের পর আরও সতর্ক হয়েছেন রামচরণ। অনেক সিনেমার প্রস্তাব পাচ্ছেন, কিন্তু বাছাই করছেন খুব কম। এখন তিনি ব্যস্ত আছেন শঙ্করের পরিচালনায় রাজনৈতিক গল্পের সিনেমা ‘গেম চেঞ্জার’-এর শুটিং নিয়ে। এরপর শুরু করবেন পরিচালক বুচি বাবু সানার নতুন সিনেমার শুটিং। শোনা যাচ্ছে, এতে তাঁর সঙ্গে বলিউডের জাহ্নবী কাপুরের থাকার কথা। ফলে রামচরণের হাতে সময়ও খুব কম। এই ব্যস্ত শিডিউলের মধ্যেও ইদানীং মাঝেমধ্যে মুম্বাই যাচ্ছেন অভিনেতা। ইন্ডাস্ট্রির অন্দরে খবর ছড়িয়েছে, বানসালির সঙ্গে একাধিকবার গল্প ও চরিত্র নিয়ে বসেছেন রামচরণ।

আমিশ ত্রিপাঠীর ‘দ্য লিজেন্ড অব সুহেলদেব’ বই অবলম্বনে লেখা হয়েছে বানসালির নতুন সিনেমার চিত্রনাট্য। গল্পে দেখা যাবে, একাদশ শতকে ভারতের সমৃদ্ধ নগরী শ্রাবস্তীর শাসক ছিলেন সুহেলদেব। এই রাজপুত যোদ্ধা ১০৩৪ সালে বাহরাইচের যুদ্ধে গজনবী সৈন্যদের হারিয়ে দিয়েছিলেন। এই জয় তাঁকে ভারতের অন্যতম সেরা শাসক করে তোলে। বানসালির সিনেমায় সুহেলদেবের চরিত্রে দেখা যাবে রামচরণকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    সংকট নেই, তবু বাড়ল সবজি, মাছের দাম

    সাক্ষাৎকার

    আমাদের আরও অনেক কিছু দেওয়ার আছে: টিপু

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    সিনেমা: তুফানের আন্তর্জাতিক মুক্তি ২৮ জুন

    শিল্পকলায় নবরসের নাটক ‘উনপুরুষ’

    ভারতের সঙ্গে চুক্তির আগে দেশের নিরাপত্তার কথা ভাবতে হবে

    সংকট নেই, তবু বাড়ল সবজি, মাছের দাম

    চাঁপাইনবাবগঞ্জে ইজারা ছাড়াই ৬ ফেরিঘাট থেকে ‘টোল’ আদায়

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু

    গভীর রাতে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি 

    সাক্ষাৎকার

    আমাদের আরও অনেক কিছু দেওয়ার আছে: টিপু