সোমবার, ২০ মে ২০২৪

সেকশন

 

‘রিকশা-ভ্যান থেকে চাঁদা যাচ্ছে সর্বোচ্চ মহলে’

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০২

রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের ব্যানারে লাল পতাকা মিছিল। ছবি: আজকের পত্রিকা  শ্রমজীবী রিকশা চালকদের কাছ থেকে প্রতিদিন কয়েক কোটি টাকা চাঁদা উত্তোলন করে সর্বোচ্চ মহল পর্যন্ত এই অর্থের ভাগ-বাঁটোয়ারা হচ্ছে বলে অভিযোগ করেছেন রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা আবদুল্লাহ ক্বাফী রতন। 

আজ রোববার সকাল ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ মিছিলে এ কথা বলেন তিনি। মিছিল শেষে ডিএমপি কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সহসভাপতি আব্দুল হাকিম মাইজভান্ডারির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাকসুর সাবেক ভিপি রাগীব আহসান মুন্না, গার্মেন্টস টিইউসির সভাপতি অ্যাড. মন্টু ঘোষ, রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুছ প্রমুখ। 

ক্বাফী রতন বলেন, শ্রমজীবী মানুষের রক্ত শোষণ করে যারা ধনদৌলত গড়ে তুলেছেন, তাঁদের যত ক্ষমতাই থাকুক একদিন এই দেশে তাদের বিচার হবে। আজ যারা মানুষের ভোটাধিকার, গণতান্ত্রিক অধিকার ও রুটি-রুজি ধ্বংস করে ক্ষমতায় আসীন গণ আদালত গঠন করে তাদের বিচার নিশ্চিত হবে। 

তিনি আরও বলেন, শ্রমজীবী খেটে খাওয়া মানুষ পদে পদে লাঞ্ছিত ও নির্যাতনের শিকার হয়ে ক্ষোভে ফুঁসছে। অবিলম্বে কার্ড-টোকেনের নামে চাঁদাবাজি বন্ধ না হলে শ্রমিক-মেহনতি মানুষের চলমান গণ-আন্দোলন গণবিস্ফোরণে রূপ নেবে। 

রাগীব আহসান মুন্না বলেন, কামরাঙ্গীরচর-হাজারীবাগ এলাকায় চাঁদাবাজ সন্ত্রাসীদের সোহরাব গং ও পল্লবী এলাকায় সন্ত্রাসী আড্ডু বাহিনী সরকারদলীয় পৃষ্ঠপোষকতায় সীমাহীন নৈরাজ্য ও সন্ত্রাস চালাচ্ছে। তাদের সকল জুলুম নিরীহ রিকশা চালক ও শ্রমজীবীদের বিরুদ্ধে চললেও আইন প্রয়োগকারী সংস্থা নির্বিকার ভূমিকা পালন করছে। 

নেতৃবৃন্দ সমাবেশ থেকে অবিলম্বে ব্যাটারিচালিত যানবাহনের বিআরটিএ কর্তৃক লাইসেন্স প্রদানের দাবি জানান। 

সমাবেশ শেষে শ্রমিকদের একটি লাল পতাকা মিছিল পুরানা পল্টন মোড় ঘুরে ডিএমপি কমিশনারের কার্যালয় অভিমুখে যাত্রা করলে কদমফুল ফোঁয়াড়ার সামনে পুলিশি বাধার মুখে পড়ে। পরবর্তীতে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সহসভাপতি আব্দুল হাকিম মাইজভান্ডারির নেতৃত্বে ৪ সদস্যের প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ

    সাভারে সড়ক দুর্ঘটনায় আহত পুলিশ কর্মকর্তা, নিহত স্ত্রী 

    নিখোঁজের ৩ দিন পর পাশের ইউনিয়নের পুকুরপাড়ে মিলল বৃদ্ধার লাশ

    গাজীপুরে ভাতিজার ছুরির আঘাতে চাচার মৃত্যু

    ওএমএস বিতরণে গাফিলতি হলে জেল-জরিমানা: খাদ্যমন্ত্রী 

    যশোর-নড়াইল মহাসড়কের গাছ আপাতত কাটা যাবে না: হাইকোর্ট

    মিনিস্টারের ‘হাম্বা অফারে’ স্ক্র্যাচ কার্ড ঘষলেই গরুসহ পেতে পারেন ফ্রিজও  

    রাঙামাটিতে ইউপিডিএফের সড়ক ও নৌপথ অবরোধ পালন

    রামপুরায় অটোরিকশার চালকদের বিক্ষোভ