বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

সেকশন

 

ফিল্মফেয়ার ২০২৪ জিতলেন যাঁরা

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪, ১২:৫৩

সেরা সিনেমা (পপুলার)-‘টুয়েলভথ ফেল’। ছবি: সংগৃহীত গতকাল রোববার সন্ধ্যায় ঘোষণা করা হয়েছে বলিউডের সব থেকে বড় পুরস্কার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এবারের ফিল্ম ফেয়ারে ছিল কাপুরদের দাপট। এবারের অ্যাওয়ার্ডে জয়জয়কার রণবীর-আলিয়ার। এমনকি গত বছরের সবচেয়ে বেশি ব্যবসাসফল শাহরুখ খানকেও টেক্কা দিয়েছেন ‘অ্যানিমেল’ রণবীর কাপুর। এদিকে দীপিকা পাড়ুকোনকে হারিয়ে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট।

কে, কোন ক্যাটাগরিতে কাকে হারিয়ে সেরার সেরা হলেন? একনজরে তালিকা-

সেরা সিনেমা (পপুলার)-‘টুয়েলভথ ফেল’। মনোনয়ন তালিকায় আরও ছিল-জওয়ান, ওএমজি ২, পাঠান, রকি অউর রানি। সেরা সিনেমা (ক্রিটিকস) পুরস্কার জিতেছে ‘জোরাম’। মনোনয়ন তালিকায় আরও ছিল-টুয়েলভথ ফেল, স্যাম বাহাদুর, জিগাটো, থ্রি অব আস, ভিড়, ফারাজ।

সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন বিধু বিনোদ চোপড়া (টুয়েলভথ ফেল)। তাঁর সঙ্গে আরও মনোনয়ন পেয়েছিলেন—অমিত রাই (ওএমজি ২), অ্যাটলি কুমার (জওয়ান), করণ জোহর (রকি অউর রানি), সন্দীপ রেড্ডি ভাঙা (অ্যানিমেল), সিদ্ধার্থ আনন্দ (পাঠান)।

‘অ্যানিমেল’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন রণবীর কাপুর। ছবি: সংগৃহীত ‘অ্যানিমেল’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন রণবীর কাপুর। তাঁর সঙ্গে মনোনয়ন তালিকায় আরও ছিলেন রণবীর সিং (রকি অউর রানি), শাহরুখ খান (ডানকি), শাহরুখ খান (জওয়ান), সানি দেওল (গদর ২), ভিকি কৌশল (স্যাম বাহাদুর)।

ক্রিটিকস ক্যাটাগরিতে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন টুয়েলভথ ফেল অভিনেতা বিক্রান্ত ম্যাসি। ছবি: সংগৃহীত ক্রিটিকস ক্যাটাগরিতে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন টুয়েলভথ ফেল অভিনেতা বিক্রান্ত ম্যাসি। তাঁর সঙ্গে তালিকায় আরও ছিলেন অভিষেক বচ্চন (ঘুমর), জয়দীপ অহলাট (থ্রি অব আস), মনোজ বাজপেয়ি (জোরাম), পঙ্কজ ত্রিপাঠী (ওএমজি ২), রাজকুমার রাও (ভিড়), ভিকি কৌশল (স্যাম বাহাদুর)।

‘রকি অউর রানি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট। ছবি: সংগৃহীত ‘রকি অউর রানি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট। তাঁর সঙ্গে আরও মনোনয়ন তালিকায় ছিলেন ভূমি (থ্যাংক ইউ ফর কামিং), দীপিকা পাড়ুকোন (পাঠান), কিয়ারা আদভানি (সত্য প্রেম কি কথা), রানি মুখার্জি (মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে), তাপসী পান্নু (ডানকি)।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার জন্য ক্রিটিকস ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন রানি মুখার্জি। ছবি: সংগৃহীত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার জন্য ক্রিটিকস ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন রানি মুখার্জি। তাঁর সঙ্গে যৌথভাবে পুরস্কার জিতেছেন ‘থ্রি অব আস’ অভিনেত্রী শেফালি শাহ। তালিকায় আরও ছিলেন দীপ্তি নাভাল (গোল্ড ফিশ), ফাতিমা সানা শেখ (ধক ধক), শায়ামি খের (ঘুমর), শাহানা গোস্বামী (জিগাটো)।

‘ডানকি’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেতার পুরস্কার জিতেছেন ভিকি কৌশল। ছবি: সংগৃহীত এ ছাড়া এবারের ফিল্মফেয়ারে ‘ডানকি’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেতার পুরস্কার জিতেছেন ভিকি কৌশল। ‘রকি অউর রানি’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতেছেন শাবানা আজমি।

সেরা লিরিকসের পুরস্কার জিতেছেন অমিতাভ ভট্টাচার্য (জরা হটকে জরা বাঁচকে), সেরা মিউজিক অ্যালবাম অ্যানিমেল, সেরা গায়ক ভূপিন্দর বাব্বল (অর্জন ভ্যালি), সেরা গায়িকা শিল্পা রাও (বেশরম রং), সেরা গল্প অমিত রাই (ওএমজি ২), সেরা চিত্রনাট্য টুয়েলভথ ফেল, সেরা সংলাপ রকি অউর রানি, সেরা অভিষেক (পুরুষ) আদিত্য রাওয়াল (ফারাজ), সেরা অভিষেক (নারী) আলিজেহ অগ্নিহোত্রী (ফাররে), লাইফ টাইম অ্যাচিভমেন্ট ডেভিড ধাওয়ান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    বাগদান শেষে চমক বললেন জীবন খুব অপ্রত্যাশিত

    শঙ্কাই সত্যি হলো, পিছিয়ে গেল ‘পুষ্পা ২’

    হিন্দিতে মুক্তি পেল ‘সুলতানপুর’

    ওটিটির নিয়মে বিরক্ত নওয়াজুদ্দিন সিদ্দিকী

    সাংহাইতে কামার আহমাদ সাইমনের ‘শিকলবাহা’ সিনেমার প্রিমিয়ার

    বলিউড নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন ববি দেওল

    বাংলাদেশের সুপার এইটের ম্যাচ দেখবেন কোথায় 

    রোহিঙ্গাদের কারণে এনআইডি পেতে ৩২ উপজেলার মানুষের ভোগান্তি

    রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

    ম্যাচসেরা

    ইংলিশ সল্টের ঝাঁজ ভালোই টের পেল ওয়েস্ট ইন্ডিজ

    দুদিনেও উইকেটের দেখা পাননি শান্তরা

    কোটিপতি কমলেও ক্ষুদ্র হিসাব বেড়েছে