শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

গোল উৎসব সেরে জয়ে ফিরল আর্সেনাল

আপডেট : ২০ জানুয়ারি ২০২৪, ২০:৫০

শেষ মুহূর্তের জোড়া গোলদাতা মার্তিনেল্লির উদ্‌যাপন। ছবি: এএফপি মৌসুমের মাঝপথে এসে খেই হারিয়ে ফেলা এ আর নতুন কী আর্সেনালের। এবারও হুট করে ছন্নছাড়া ফুটবল খেলে ছাড়তে হয়েছে শীর্ষস্থান। লিগে আগের পাঁচ ম্যাচের মধ্যে গানারদের জয় মাত্র ১টি। সব প্রতিযোগিতা মিলিয়ে আগের দুই ম্যাচে হার। সেই দুঃখ ভুলে মিকেল আর্তেতার দল গতকাল পেয়েছে বড় জয়। নিজেদের মাঠে এমিরেটসে আর্সেনাল ৫-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। এই জয়ে ২১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে তিনে ওঠে এসেছে তারা। 

গানারদের গোল উৎসবের শুরুটা করেন গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস। ১১ মিনিটে ডেকলান রাইসের কর্নার থেকে জটলার ভেতর থেকে হেডে দলকে এগিয়ে দেন এই ব্রাজিলিয়ান সেন্টার-ব্যাক। ৩৭ মিনিটে আবারও এগিয়ে যায় আর্সেনাল। তবে এবার প্যালেসের গোলরক্ষক ডিন হেন্ডারসনের আত্মঘাতী গোলে। বুকায়ো সাকার কর্নার ফেরাতে গিয়ে বল তাঁর মাথায় লেগে ঢুকে যায় জালে। 

বিরতির পর আরও ভয়ংকর হয়ে ওঠে আর্তেতার শিষ্যরা। ৫৯ মিনিটে লিয়ান্দ্রো ট্রোসার্ডের গোলে ব্যবধানটা ৩-০ করে নেয় আর্সেনাল। হেসেখেলে সেই ব্যবধান নিয়েই যখন তারা শেষ বাঁশি বাজার অপেক্ষায় তখনই ট্রোসার্ডের পরিবর্তে ৬৯ মিনিটে বদলি নামা গ্যাব্রিয়েল মার্তিনেল্লির ঝলক। আর্সেনালের শেষ গোল দুটি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। তাও একেবারে শেষ মুহূর্তে। যোগ করা চতুর্থ ও পঞ্চম মিনিটে।

আরও কিছুক্ষণ সময় পেলে মার্তিনেল্লি হ্যাটট্রিক করত বলে মনে করেন তাঁর স্বদেশি গ্যাব্রিয়েল। আর্সেনালের প্রথম গোলদাতা ম্যাচে শেষে বলেছেন, ‘দলের হয়ে গোল করতে পেরে আমি খুবই খুশি। আমি মনে করি, আর এক মিনিট সময় পেলে সে তিন গোল করত।’ আর মার্তিনেল্লির কথা, দলের জন্য আমি খুবই আনন্দিত। আমার মনে হয়, আমাদের এমন পারফরম্যান্সই দরকার। যদি এক, দুই বা তিন মিনিটও খেলি, আমি দলের সাহায্যের জন্য আছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ইংল্যান্ডকে হারিয়ে অজেয়ই থাকল প্রোটিয়ারা

    এই তাহলে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের কারণ 

    ডাকাতের হামলায় আহত হয়ে হাসপাতালে বাজ্জো

    ভারতকে হারাতে এক্সট্রা অর্ডিনারি কিছু করতে চায় বাংলাদেশ

    মোহম্মদ শামির সঙ্গে বিয়ের গুঞ্জন, মুখ খুললেন সানিয়া মির্জার বাবা

    কোপায় এক রেকর্ড গড়ার পর মেসির আরও রেকর্ডের হাতছানি 

    আটপাড়ায় বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে সুপারভাইজারকে জরিমানা

    সংকট নেই, তবু বাড়ল সবজি, মাছের দাম

    চাঁপাইনবাবগঞ্জে ইজারা ছাড়াই ৬ ফেরিঘাট থেকে ‘টোল’ আদায়

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু