Alexa
বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

ইতিহাস লেখা হলো না জোকোভিচের 

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৮

জোকোভিচকে ইতিহাস গড়তে দিলেন না মেদভেদেভ। ছবি: টুইটার  হারার আগেই কাল হেরে গেছেন নোভাক জোকোভিচ! নয়তো দানিল মেদভেদেভের ওই শেষ সার্ভিসে জোকোভিচের রিটার্ন কেন জালে আটকাবে। এ রকম সার্ভিস তো ফোরহ্যান্ডে কত হাজারবার পার করেছেন। কিন্তু কাল আর  ফেরাতে পারলেন না। ইতিহাসও লেখা হলো না জোকোভিচের। 

জোকোভিচের স্বপ্ন গুঁড়িয়ে ফ্ল্যাশিং মিডোসে কাল নতুন ইতিহাস লিখেছেন মেদভেদেভ। বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে হারিয়ে জিতেছেন ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম। ইউএস ওপেনের ফাইনালে কাল ৬–৪,৬–৪, ৬–৪ গেমে সরাসরি সেটে জোকারকে হারিয়েছেন মেদভেদেভ। এর আগে দুইবার ফাইনাল খেলা মেদভেদেভ ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্লামের দেখা পেলেন তৃতীয়বার ফাইনালে উঠে। 

রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে পেছনে ফেলে পুরুষ টেনিস ইতিহাসে সবচেয়ে বেশি ২১ গ্র্যান্ড স্লাম জয়ের হাতছানি ছিল জোকোভিচের সামনে। একই সঙ্গে ক্যালেন্ডার ইয়ার গ্র্যান্ড স্লাম জয়ের সুযোগ। তবে সুযোগটা কাজে লাগাতে পারলেন না এই সার্বিয়ান টেনিস মহাতারকা। 

ফাইনালে কাল শুরু থেকেই রীতিমতো ছড়ি ঘুরিয়েছেন মেদভেদেভ। প্রথম সেটে মেদভেদের জয় ৬-৪ গেমে। তবে প্রথম সেটের পর ম্যাচের গতিবিধি বোঝা প্রায় অসম্ভব কোর্টে যদি জোকোভিচ থাকে! বাছাইয়ের শীর্ষে থাকা এই টেনিস তারকা তো এমনই বলে কয়েই যেন প্রথম সেট প্রতিপক্ষকে ছেড়ে দেন! এরপর ঘুরে দাঁড়ানোর দারুণ উপাখ্যান লিখেন। তবে কাল আর প্রথম সেটে হারের পর ঘুরে দাঁড়িয়ে প্রতিপক্ষকে চাপে ফেলাতে পারলেন না, উল্টো নিজেই চাপে পড়ে গেলেন দ্বিতীয় সেট হেরে। এবারও হার ৬-৪ গেমে। 

শেষদিকে জোকোভিচ বুঝে গিয়েছিলেন কি ঘটতে যাচ্ছে। একবার তো বেঞ্চে বসে তোয়ালে দিয়ে চোখও মুছেছেন। হারার আগে হার না মানা মানসিকতার অদম্য জোকোভিচ ভেঙে পড়েছিলেন তখনই। আসলে কাল দিনটাই তাঁর ছিল না। শেষ সেটেও তাই ৬-৪ গেমে হেরে বসেন ৩৪ বছর বয়সী এই টেনিস মহাতারকা। আর ক্যারিয়ের প্রথমবারের মতো গ্র্যান্ড স্লাম লিখে নতুন ইতিহাস লিখেন মেদভেদেভ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব   

    তারকা সংকট দেখা দিতে পারে এবারের বিপিএলে

    দেশের হয়ে খেলবে, নাকি বেটউইনারের চুক্তিতে থাকবে—সাকিবকে পাপন

    নিউজিল্যান্ড ক্রিকেটেও বর্ণবাদ, টেলরের বিস্ফোরক অভিযোগ

    শ্রীলঙ্কার পর কমনওয়েলথ থেকে নিখোঁজ পাকিস্তানের দুই বক্সার

    নতুন রেকর্ড গড়ে ছেলের সম্পর্কে যা বললেন আনচেলত্তি

    টাকা পাচারকারীরা সরকারের এবং সরকারি দলের লোক: জিএম কাদের 

    পালাব না, প্রয়োজনে জেলে যাব: কাদের

    ডিএমপিতে ১০ এসি ও পরিদর্শকের বদলি

    হরিরামপুরে কলেজ ক্যাম্পাসে মানববন্ধন বিতর্ক

    কক্সবাজার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, পর্যটকদের সৈকতে না নামার অনুরোধ

    শিল্প-কারখানায় এলাকাভিত্তিক আলাদা সাপ্তাহিক ছুটি নির্ধারণ করে প্রজ্ঞাপন