শনিবার, ২২ জুন ২০২৪

সেকশন

 

অ্যানিমেলের মতো সিনেমা সুপারহিট হওয়াটা বিপজ্জনক: জাভেদ আখতার 

আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪, ১৩:৪৭

গত বছরের ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় রণবীর কাপুর অভিনীত বলিউড সিনেমা ‘অ্যানিমেল’। মুক্তির পর থেকেই সিনেমাটি নিয়ে চর্চার শেষ নেই। বেশ কিছু বিতর্কিত দৃশ্য নিয়ে দর্শকদের একাংশের ক্ষোভের মধ্যেও বক্স অফিস থেকে ৯০০ কোটি রুপির বেশি আয় করে ঝড় তুলেছে সিনেমাটি। এবার ‘অ্যানিমেল’-এর সাফল্যকে বিপজ্জনক বলে মন্তব্য করেছেন গীতিকার এবং চিত্রনাট্যকার জাভেদ আখতার।

সিনেমার নাম উল্লেখ না করে জাভেদ আখতার বলেন, ‘এ রকম কোনো সিনেমায় যেখানে মহিলাদের জুতা চাটতে বলা হয় কিংবা তাঁদের থাপ্পড় মারার বিষয়টাকে মহিমান্বিত করে দেখানো হয়, আর সেই সিনেমা যখন সুপারহিট হয়, এটা বিপজ্জনক ছাড়া আর কিছুই নয়।’ নাম না নিলেও জাভেদ আখতারের এই মন্তব্য যে ‘অ্যানিমেল’ সিনেমায় রণবীর কাপুর এবং তৃপ্তি দিমরির এক দৃশ্যের উদ্দেশে বলা, তা আর বলার অপেক্ষা রাখে না।

অ্যানিমেল সিনেমার দৃশ্যে রণবীর কাপুর। ছবি: সংগৃহীত জাভেদ আখতার আরও বলেন, ‘আজকাল, আমি মনে করি নির্মাতাদের চেয়ে দর্শকদের দায়িত্ব বেশি। দর্শকদের সিদ্ধান্ত নিতে হবে, তারা কোন সিনেমা পছন্দ করবেন আর কোনটি করবে না। কী প্রত্যাখ্যান করবেন, তা সম্পূর্ণরূপে দর্শকদের ওপর নির্ভর করে। বল এখন দর্শকদের কোর্টে। আজও ভালো সিনেমা বানানোর মতো চলচ্চিত্র নির্মাতা আছেন, কিন্তু হাতে গোনা কয়েকজন। সিনেমার ভাগ্য নির্ভর করে আপনি কতক্ষণ তাঁদের পাশে থাকবেন।’

জাভেদ আখতার। ছবি: সংগৃহীত উল্লেখ্য, সম্প্রতি ঔরঙ্গাবাদে অজন্তা ইলোরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিয়েছিলেন জাভেদ আখতার। সেখানেই আধুনিক সিনেমা এবং গান প্রসঙ্গে আলোচনা চলছিল। সেই পরিপ্রেক্ষিতেই নাম না করে অ্যানিমেল সিনেমার বিতর্কিত দৃশ্যের কথা উল্লেখ করেন বলিউডের এই প্রখ্যাত গীতিকার।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ‘তুফান’ সিনেমায় শাকিবের ছোটবেলার চরিত্রে কে এই অভিনেতা

    ‘জিন্দেগি না মিলেগি দোবারা’র সিকুয়্যাল নিয়ে যা জানা গেল

    অনুপম খেরের অফিসে দুর্ধর্ষ চুরি

    মেহজাবীন বললেন, ‘ডিপ্রেশন ইজ রিয়েল’

    ‘অযোগ্য’ সিনেমার বিশেষ প্রদর্শনীতে এক ফ্রেমে টালিউডের পাঁচ তারকা

    টেলর সুইফটের ব্যক্তিগত বিমানে পরিবেশবাদীদের হানা

    চাঁপাইনবাবগঞ্জে ইজারা ছাড়াই ৬ ফেরিঘাট থেকে ‘টোল’ আদায়

    ট্রেনের ছাদে উঠে ভ্রমণ, মাথায় আঘাত পেয়ে তরুণের মৃত্যু

    গভীর রাতে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি 

    সাক্ষাৎকার

    আমাদের আরও অনেক কিছু দেওয়ার আছে: টিপু

    ফেরদৌসের আয়োজনে আজ ‘উচ্ছ্বাসে উৎসবে’

    ৫০০ কোটি টাকার ইভিএম যাচ্ছে ভাঙারিতে