শনিবার, ১৫ জুন ২০২৪

সেকশন

 
ফ্যাক্টচেক

পাপন কি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপজয়ীদের ২০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন

আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ১৯:২২

সম্প্রতি আরব আমিরাতকে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এ সাফল্যকে কেন্দ্র করে ফেসবুকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের একটি মন্তব্য প্রচার করে দাবি করা হচ্ছে, অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়েরা ভালো খেলেছেন। তিনি তাঁদের ২০ লাখ টাকা দেবেন।

১৭ ডিসেম্বর মোহাম্মদ আবু বকর নামের ফেসবুক পেজ থেকে দেওয়া এমন এক পোস্টে আজ বুধবার (২০ ডিসেম্বর) দুপুর ১২টা পর্যন্ত প্রায় সাড়ে ৮ হাজার রিঅ্যাকশন পড়েছে। এতে কমেন্ট পড়েছে প্রায় ১৮০টি। এসব কমেন্টে নেটিজেনরা অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের অর্থ পুরস্কার দেওয়ার পক্ষে-বিপক্ষে মন্তব্য করতে দেখা গেছে।

এই পোস্টসহ ফেসবুকে প্রচারিত কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানেএখানে

বিসিবি সভাপতি পাপনের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপজয়ীদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণার দাবিতে প্রচারিত পোস্ট। ছবি: ফেসবুক অনুসন্ধানে দেখা যায়, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের জন্য কোনো অর্থ পুরস্কার ঘোষণা দেননি।

দাবিটির সত্যতা যাচাইয়ে দেখা যায়, অন্তত ১৭ ডিসেম্বর থেকে নাজমুল হাসান পাপনের ঘোষণা দাবিতে প্রচারিত মন্তব্যটি ফেসবুকে খুঁজে পাওয়া যায়। তবে ওই দিন বিসিবি সভাপতি পাপনের এমন কোনো ঘোষণার ব্যাপারে নির্ভরযোগ্য সূত্রে কোনো তথ্য খুঁজে পাওয়া যায়নি। এ ছাড়া ফেসবুকে প্রচারিত পোস্টগুলোতেও কোনো তথ্যসূত্র উল্লেখ করা হয়নি।

বরং সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনাল শেষে ১৮ ডিসেম্বর বিকেলে দেশে ফিরেন যুবারা। বিসিবি সূত্রে সংবাদমাধ্যমগুলো জানায়, তাঁদের নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ডিনার করবেন।

এ নিয়ে আজকের পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন দেখুন

আরেকটি ট্রফি নিয়ে দেশে ফিরলেন যুবারা

পরে গতকাল মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়নদের নিয়ে ডিনারের আয়োজন করেন নাজমুল হাসান পাপন। ডিনার শেষে বাংলাদেশের ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পাপন। এ সময় যুবাদের বোনাস দেওয়া নিয়ে পাপন বলেন, ‘ওরা মাত্র খেলা শুরু করেছে। শিখছে। এ সময়ে ওদের মাথায় টাকাপয়সা আসা উচিত না। যখন সময় হবে বিসিবি ওদের দেখবে।’

এবার সুজনকে ‘ক্রেডিট’ দিচ্ছেন না পাপন

সাংবাদিকদের সঙ্গে নাজমুল হাসান পাপনের এ কথোপকথন ফেসবুকে লাইভও প্রচার করে আজকের পত্রিকা। এই লাইভেও যুবাদের জন্য পাপনের অর্থ পুরস্কার ঘোষণার কোনো তথ্য পাওয়া যায়নি।

উপরোক্ত বিষয়গুলো থেকে স্পষ্ট যে নাজমুল হাসান পাপন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়নদের জন্য ২০ লাখ টাকা বা কোনো আর্থিক পুরস্কার ঘোষণা দেননি।

সিদ্ধান্ত
১৭ ডিসেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাতকে ১৯৫ রানে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। বাংলাদেশি যুবাদের এ অর্জনকে কেন্দ্র করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের একটি মন্তব্য প্রচার করে দাবি করা হচ্ছে, তিনি অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের ২০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন। অনুসন্ধানে দেখা গেছে, নাজমুল হাসান পাপন এমন কোনো ঘোষণা দেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
    ফ্যাক্টচেক

    ওয়াজে কোকা–কোলার ‘বিজ্ঞাপন’, মিজানুর রহমান আজহারীর ভিডিও ভাইরাল

    ফ্যাক্টচেক

    ফেসবুকে জুয়ার অ্যাপের বিজ্ঞাপনে সাকিব–মুশফিক! প্রতারণার ফাঁদ 

    ফ্যাক্টচেক

    ব্যারিস্টার সুমন যখন ইউটিউবারদের ভিউ বাণিজ্যের ‘পুঁজি’

    ফ্যাক্টচেক

    কোকা–কোলার দোকান ভাঙচুরের দাবিতে ছাত্রলীগের মারামারির ভিডিও ভাইরাল

    ফ্যাক্টচেক

    সাকিবকে দল থেকে বাদ দিতে বলেননি তামিম, ভুল বক্তব্য সংবাদমাধ্যমে

    ফ্যাক্টচেক

    স্থাপত্যবিদ্যার সেরা ১৫০০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় আছে বুয়েটের নাম

    বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হলেন বেবী নাজনীন 

    লিংকডইনে এআই দিয়ে কভার লেটার তৈরি করা যাবে

    যশোরে ধর্ষণচেষ্টার মামলায় ১ জন গ্রেপ্তার

    সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ