সোমবার, ১৭ জুন ২০২৪

সেকশন

 

নর্দমায় পড়ে মারা যাওয়া ব্যক্তিদের ক্ষতিপূরণ দিতে আইনি নোটিশ

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩, ১৪:২৯

ফাইল ছবি চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়রসহ তিনজনকে আইনি নোটিশ দিয়েছেন পাঁচ আইনজীবী। চট্টগ্রাম নগরের নালা-নর্দমা ও খালে পড়ে মারা যাওয়া ব্যক্তিদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে এই নোটিশ দেওয়া হয়। তাঁদের পক্ষে মোহাম্মদ রিদুয়ান নামের আরেক আইনজীবী মঙ্গলবার ডাকযোগে আইনি নোটিশটি পাঠান।

মেয়র ছাড়াও নোটিশ দেওয়া হয়েছে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিবকে। এ ছাড়া নোটিশের অনুলিপি দেওয়া হয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ), চট্টগ্রাম জেলা প্রশাসক, বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), আইন ও সালিশ কেন্দ্র এবং বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতিকে (বেলা)।

নোটিশ দেওয়া পাঁচ আইনজীবী হলেন—মোহাম্মদ ফজলুল সাব্বির, মো. এমরান হোসেন, মোহাম্মদ রিয়াজুর রহমান, জোবায়ের হোসেন ও মো. তাওহিদুল করিম।

নোটিশে বলা হয়েছে, সিটি করপোরেশনের অবহেলার কারণে নালা-নর্দমা ও খালে পড়ে মারা যাওয়া ব্যক্তিদের পরিবার এবং আহত ব্যক্তিদের উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে। নগরের উন্মুক্ত নালা-নর্দমায় স্ল্যাব স্থাপন, ভাঙা স্ল্যাবগুলোকে অপসারণ করে নতুন স্ল্যাব স্থাপন এবং খালের পাড়ে নিরাপত্তাবেষ্টনী নির্মাণ করতে হবে। এ ছাড়া দুর্ঘটনাপ্রবণ ও মৃত্যুঝুঁকি রয়েছে এমন স্থানগুলো চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

সিটি করপোরেশনকে নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদ রিদুয়ান। তিনি বলেন, নোটিশ পাওয়ার ৬০ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

গত তিন বছরে চট্টগ্রাম নগরের নালা ও খালে পড়ে অন্তত আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চলতি বছরে দুই শিশুসহ তিনজন মারা গেছেন। সিটি করপোরেশন সূত্র বলছে, পথচারীদের নিরাপদে চলাচলের জন্য গত তিন বছরে প্রায় ২৫ হাজার বর্গফুট স্ল্যাব মেরামত এবং নতুন করে নির্মাণ করা হয়েছে। আর ঝুঁকিপূর্ণ খালের পাড়ে ১৫ হাজার বর্গফুট রক্ষাপ্রাচীর নির্মাণ করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ‘বাড়ি বদলেছি ২১ বার, ভাঙন দেখতে দেখতে চুল সাদা হয়ে গেল’

    পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিতে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত

    কক্সবাজার সমুদ্রসৈকতে গোসলে নেমে কিশোর নিখোঁজ 

    বিরামপুরে ঈদের সেমাই কিনতে যাওয়ার পথে বীর মুক্তিযোদ্ধাসহ নিহত ২ 

    জীবননগরে মোটরসাইকেলের ধাক্কায় মুসল্লি নিহত

    নিয়ামতপুরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, তরুণ নিহত

    ‘বাড়ি বদলেছি ২১ বার, ভাঙন দেখতে দেখতে চুল সাদা হয়ে গেল’

    আগামীকালের মধ্যে কোরবানি শেষ করার আহ্বান মেয়র আতিকের

    খাবারে ব্লেড পাওয়া যাত্রীকে অফার দিয়ে শান্ত করতে চাইল এয়ার ইন্ডিয়া

    পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিতে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত

    মসজিদের শয়নকক্ষে ঢুকে ইমামকে ছুরিকাঘাতে হত্যা

    এবার লেখিকার ভূমিকায় আলিয়া ভাট