Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ব্রিটিশ তরুণীর স্বপ্নযাত্রা কে থামাবে?

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৫২

সবচেয়ে কম বয়সে ইউএস ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেছেন এমা রাদুকানো। ছবি: টুইটার   ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লামেই ইতিহাস গড়লেন এমা রাদুকানো। সবচেয়ে কম বয়সে ইউএস ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেছেন এই ব্রিটিশ তরুণী। গতকাল বুধবার শেষ ষোলোর লড়াইয়ে সরাসরি সেটে ৬-৩, ৬-৪ গেমে এমা হারিয়েছেন বেলিন্ডা বেনসিচকে। 

এ বছরই উইম্বলডন দিয়ে গ্র্যান্ড স্লামে অভিষেক হয়েছিল এমার। ইউএস ওপেন তাঁর ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম। কাল ম্যাচের আগে নারী বাছাইয়ে এমার অবস্থান ছিল ১৫০ নম্বরে। অল্প দিনের এই ক্যারিয়ার নিয়েই ইউএস ওপেনে এখন পর্যন্ত চমক দেখিয়ে যাচ্ছেন ১৮ বছর বয়সী এই টেনিস খেলোয়াড়। গ্রুপ পর্বের বাধা পেরিয়ে কোয়ার্টার ফাইনালে কাল এমার প্রতিপক্ষ ছিল এই কদিন আগেই অলিম্পিকে সোনা জেতা বেলিন্ডা বেনসিচ। সুইস তারকা বেনসিচ আছেন বাছাইয়ের ১১ নম্বরে। শেষ ষোলোর লড়াইয়ে নামার আগে তাই নামে-ভারে সব দিক দিয়েই এগিয়ে ছিলেন ২৪ বছর বয়সী সুইস তারকা। 

প্রতিপক্ষ নামে-ভারে এগিয়ে থাকলেও খেলায় সেটি বুঝতে দেননি এমা। ফ্ল্যাশিং মিডোসে কাল যে ঝড় তুললেন, সেই ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেছেন বেনসিচ। সরাসরি সেটে ৬-৩, ৬-৪ গেমে হারিয়েছেন অলিম্পিক চ্যাম্পিয়নকে। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য দেখিয়েছেন এমা। প্রতিপক্ষকে কোনো সুযোগই দেননি। কোয়ার্টার ফাইনালের এই জয়ে শুধু সেমিফাইনালেই পৌঁছাননি, গড়েছেন আরও এক কীর্তি। এখন পর্যন্ত ইউএস ওপেনে একটি সেটও হারেননি এমা। তাঁর দাপুটে পারফরম্যান্সে বাছাইয়ের ১০০ ধাপ এগিয়ে ৫০ নম্বরে উঠে এসেছেন এমা। 

তিন দিন আগেই ১৮ পেরিয়ে ১৯-এ পা দেওয়া লেইলাহ ফার্নান্দেজও কম বয়সে সেমিফাইনালে উঠে ভেঙেছিলেন ২০০৫ সালে গড়া মারিয়া শারাপোভার রেকর্ড। চার দিনের মাথায় সেই রেকর্ড ভেঙে নতুন এক কীর্তি গড়লেন এমা। জয়ের পর উচ্ছ্বসিত এমা বলেন, ‘এ পর্যন্ত আসতে পেরে আমি দারুণ খুশি। বেলিন্ডা একজন দুর্দান্ত প্রতিপক্ষ এবং ভালো ছন্দে আছেন। তাঁর বলের গতি আমাকে বারবার দ্বিধায় ফেলছিল, তাই আমি দ্রুত পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছি।’ মানিয়ে নিয়েই তো শেষ চারে জায়গা করে নিলেন এবার ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল এমার প্রতিপক্ষ মারিয়া সাক্কারি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    ওয়ানডেতে কোহলির নেতৃত্ব থাকবে তো!

    যেসব শাস্তি পেতে পারেন রোনালদো!

    ব্যালন ডি’অর নিয়ে ফেরার রাতে দলকে জেতাতে পারলেন না মেসি

    ঘর ছেড়েছেন স্ত্রী, নেতৃত্ব হারিয়ে সংসার সামলাচ্ছেন পেইন

    বিশ্বকাপ ও বাংলাদেশে সাফল্যের পুরস্কার পেলেন সাকলায়েন

    আইপিএল খেলবেন উসাইন বোল্ট!

    এখনই জাতিসংঘে দেখা যাবে না তালেবান-মিয়ানমারের প্রতিনিধিদের

    জাককানইবি এলাকায় লাগামহীন ভাড়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড, ১৯ জনের যাবজ্জীবন

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

    লালপুরে দুই দিনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু