মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

সেকশন

 

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশ ২৩ সেপ্টেম্বর

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪০

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। ছবি: আজকের পত্রিকা গতকাল সোমবার ঢাকা ও ঢাকার বাইরে ১২ দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এর এক দিন পরই আজ মঙ্গলবার পাল্টা কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। ২৩ সেপ্টেম্বর রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে দলটি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এই সমাবেশ হবে। 

ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সভা শেষে এ কর্মসূচির কথা সাংবাদিকদের জানান দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। 

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে এক যৌথসভা হয়। সভা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন হানিফ।

হানিফ বলেন, ২৩ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে সমাবেশ হবে ৷ ২৮ সেপ্টেম্বর ঈদে মিলাদুন্নবী ও শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল। ২৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা। ২৫ সেপ্টেম্বর রাজধানীর উত্তরায় সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এবং যাত্রাবাড়ীতে সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। 

২৬ সেপ্টেম্বর কেরানীগঞ্জে সমাবেশ করবে ঢাকা জেলা, ২৭ সেপ্টেম্বর টঙ্গীতে সমাবেশ করবে গাজীপুর মহানগর, একই দিন কাফরুলে সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। ৩০ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে কৃষক সমাবেশ করা হবে। ৪ অক্টোবর চট্টগ্রামের মিরসরাইয়ে সমাবেশ করবে আওয়ামী লীগ।

হানিফ বলেন, বিএনপি-জামায়াত গণতন্ত্র ও মানবাধিকারের নামে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তাদের অশুভ তৎপরতা রুখতে মাঠে থাকবে আওয়ামী লীগ। 

হানিফ আরও বলেন, বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না, এটা তাদের ব্যাপার। আশা করছি বিএনপিসহ সবাই অংশ নেবে, কিন্তু নির্বাচন বানচালের চেষ্টা করলে তা মোকাবিলা করা হবে। 

আওয়ামী লীগের কর্মসূচি বিএনপির পাল্টা কি না— এমন প্রশ্নে হানিফ বলেন, ‘কোনো কাউন্টার কর্মসূচি নয়, নির্বাচন পর্যন্ত এই ধারাবাহিক কর্মসূচি চলবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    ঈদ সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা আনেনি: মির্জা ফখরুল

    সেন্ট মার্টিনে যুদ্ধজাহাজ দেশের সার্বভৌমত্বের ওপর হুমকি: মির্জা ফখরুল

    সেন্ট মার্টিন ইস্যুতে বিএনপি মহাসচিবের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: ওবায়দুল কাদের

    সেন্ট মার্টিন নিয়ে সরকারের নীরবতা ‘দাসসুলভ’ মনোভাব: মির্জা ফখরুল

    আমরা আক্রান্ত হলে ছেড়ে দেব না: সেন্ট মার্টিন নিয়ে ওবায়দুল কাদের

    রাকিব-নাছিরের নেতৃত্বে ছাত্রদলের নতুন কমিটি

    ছাগলের চামড়ার ‘নামমাত্র’ মূল্য, পড়ে আছে বাগানে

    রায়বেরেলি রেখে ওয়েনাড ছাড়ছেন রাহুল, প্রিয়াঙ্কাকে সংসদে আনার তোড়জোড়

    জুরাইনে কোরবানির গরুর মাংস বিক্রির হাট

    জাপান সফরের যাত্রাপথে প্লেন বিড়ম্বনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

    সখীপুরে নিখোঁজের ১ দিন পর গৃহবধূর লাশ মিলল পুকুরে

    কারস্টেনকে কেন পাকিস্তানের চাকরি ছাড়তে বলছেন হরভজন